আশ্রমে অবাধ যৌনাচার, বায়োটেরর অ্যাটাক, আনন্দ শীলার বিতর্কিত জীবন আসছে নেটফ্লিক্সে

সম্ভোগ থেকেই মুক্তি লাভ-- এই বাণী দিয়েই ৭০'র দশকে সারা বিশ্ব কাঁপিয়ে ছিলেন জব্বলপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক শ্রী চন্দ্রমোহন জৈন ওরফে রজনীশ ওরফে ওশো। নিজেই নিজেকে দাবি করতে 'স্পিরিচুয়াল প্লে বয়'। বিশ্বাস করতেন 'ফ্রি সেক্স'-এ। আশ্রমে চলত অবাধ যৌনাচার।

আশ্রমে অবাধ যৌনাচার, বায়োটেরর অ্যাটাক, আনন্দ শীলার বিতর্কিত জীবন আসছে নেটফ্লিক্সে
ওশোর'ই ব্যক্তিগত সচিব হলেন মা আনন্দ শীলা।
Follow Us:
| Updated on: Apr 12, 2021 | 3:44 PM

অবশেষে অপেক্ষার অবসান। এই মাসেই আসতে চলেছে বিতর্কিত আধ্যাত্মিক গুরু রজনীশ ওরফে ওশো’র ব্যক্তিগত সচিব মা আনন্দ শীলার উপর বানানো তথ্যচিত্র ‘সার্চিং ফর শীলা’। পর্দা ফাঁস হতে চলেছে এতদিন জমাট বাঁধা নানা বিতর্কের।

কিন্তু কে এই মা আনন্দ শীলা? কেই বা ওশো?

সম্ভোগ থেকেই মুক্তি লাভ– এই বাণী দিয়েই ৭০’র দশকে সারা বিশ্ব কাঁপিয়ে ছিলেন জব্বলপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক শ্রী চন্দ্রমোহন জৈন ওরফে রজনীশ ওরফে ওশো। নিজেই নিজেকে দাবি করতে ‘স্পিরিচুয়াল প্লে বয়’। বিশ্বাস করতেন ‘ফ্রি সেক্স’-এ। আশ্রমে চলত অবাধ যৌনাচার। এই স্বঘোষিত আধ্যাত্মিক গুরু ভারতে প্রাথমিক ভাবে নিজের প্রভাব বিস্তার করতে চাইলেও সফল না হয় বাসা বাঁধেন আমেরিকার ওরেগ তে।

 

 

এই ওশোর’ই ব্যক্তিগত সচিব হলেন মা আনন্দ শীলা। ১৯৮১ থেকে ১৯৮৫ সাল পর্যন্ত ওশো-র ব্যক্তিগত সচিব হিসেবে কাজ করেন তিনি। গুজরাটের মেয়ে শীলা আম্বালান প্যাটেল কী করে ওশোর সচিব হলেন তাই জানা যাবে তথ্যচিত্রে। শীলার নিজের জীবনেও হাজার বিতর্ক। ১৯৮৪ সালে ওরেগ প্রদেশে বায়োটেরর অ্যাটাকে দোষী প্রমাণিত হন শীলা। জেল হয় তাঁর। এ ছাড়াও মার্কিন যুক্তরাষ্ট্রের সালাদ বার ও রেস্তোরাঁ বিষ মেশানোর অভিযোগ ওঠে তাঁর উপর।

এক সময় মুখ ফিরিয়ে নেন রজনীশও। এই সমস্ত ঘটনাই এ বার দেখা যাবে নেটফ্লিক্সে। ফাঁস হবে নানা অজানা তথ্য। মাত্র ১ ঘণ্টার কাছাকাছি ওই তথ্যচিত্র শীলার সাক্ষাৎকারে নিয়েছেন সাংবাদিক বরখা দত্ত, করণ জোহরসহ অনেকেই। তথ্যচিত্রের অন্যতম প্রযোজক করণ। আগামী ২২ এপ্রিল নেটফ্লিক্সে স্ট্রিম করবে ‘সার্চিং ফর শীলা’।