ভারতের স্বাধীনতার ইতিহাস নিয়ে ওয়েব সিরিজ বানাচ্ছেন পরিচালক সুধীর মিশ্র

ওয়েব দুনিয়ায় পা রাখছেন পরিচালক সুধীর মিশ্র। ভারতের স্বাধীনতার ইতিহাস নিয়ে ওয়েব সিরিজ বানাচ্ছেন তিনি। তিনটে সিজন নিয়ে তৈরি হবে এই সিরিজ।

ভারতের স্বাধীনতার ইতিহাস নিয়ে ওয়েব সিরিজ বানাচ্ছেন পরিচালক সুধীর মিশ্র
সুধীর মিশ্র
Follow Us:
| Updated on: Feb 25, 2021 | 8:03 PM

পরিচালক সুধীর মিশ্র নতুন কাজ নিয়ে চিন্তা-ভাবনা শুরু করেছেন। তবে এবার আর ছবি নয়, ওয়েব সিরিজ বানাচ্ছেন তিনি। এটাই ওঁর প্রথম ওয়েব সিরিজ হতে চলেছে।

ওয়েবের জালে সকলেই এখন আটকা পড়েছেন। সেই তালিকায় এবার নাম লেখালেন সুধীর মিশ্রও। কেমন হবে মিশ্রর ওয়েব সিরিজ? তিনি একটি পিরিওড ড্রামা বানাচ্ছেন। ব্রিটিশরা কীভাবে সাম্রাজ্য বিস্তার করেছিল ভারতে, কীভাবে স্বাধীনতা এসেছিল দেশে সেই ইতিহাসই তিনি তুলে ধরবেন তাঁর ওয়েব সিরিজে। খুব বড় ক্যানভাসের ছবি। ব্যয় সাপেক্ষও বটে।

তিনটে সিজন নিয়ে সিরিজটা বানাবেন বলে ঠিক করেছেন পরিচালক। প্রথম সিজনের স্ক্রিপ্ট লেখা সবেই শেষ হয়েছে। আরও দু’টো সিজন লেখা এখনও বাকি। একটি সাক্ষাৎকারে সুধীর মিশ্র বলেন “ ভারতের স্বাধীনতার ইতিহাস পরবর্তী জেনারেশনের জানাটা খুব জরুরি। ব্রিটিশরা কীভাবে আমাদের দেশকে কবজা করেছিল তা আমাদের সবার জানা দরকার।”

১৮৪০-এর প্রেক্ষাপটে তৈরি হচ্ছে এই সিরিজ। পরিচালক জানিয়েছেন সিরিজটি হবে আর্ন্তজাতিক মানের। প্রচুর ব্রিটিশরাও অভিনয় করবেন। এই ওয়েব সিরিজটি পরিচালকের ড্রিম প্রজেক্ট। কোনও তাড়াহুড়ো উনি করতে চান না। সিরিজটি প্রযোজনা করছে অ্যাপ্লাউস এন্টারটেইনমেন্ট।

আরও পড়ুন :‘লাস্ট স্টোরিস’-এর পর ফের জুটি বাঁধছেন ভিকি কৌশল এবং কিয়ারা আদবানি

সুধীর মিশ্রর শেষ পরিচালিত ছবি ‘সিরিয়াস মেন’। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন নওয়াজউদ্দিন। ছবিটি একটি  ওটিটি প্ল্যাটর্ফমে দেখানো হয়েছিল।