দর্শকের বিচারে সেরা পাঁচ ওয়েবসিরিজ-টিভি শো কোনগুলি, রইল হদিশ

এর মধ্যে কোনগুলি আপনি দেখেছেন আর কোনগুলি দেখেননি তার এক তালিকা বানিয়ে ফেলুন এই মুহূর্তেই।

দর্শকের বিচারে সেরা পাঁচ ওয়েবসিরিজ-টিভি শো কোনগুলি, রইল হদিশ
'গেম অব থ্রোনস'-এর একটি দৃশ্য
TV9 Bangla Digital

| Edited By: বিহঙ্গী বিশ্বাস

Jun 03, 2021 | 8:43 PM

গতিহীন লকডাউনে অবসাদ গ্রাস করছে আপনাকে? কী করবেন দিশেহারা? আপনার জন্য রইল আইএমডিবি’র রেটিংয়ের বিচারে সেরা পাঁচ ওয়েব সিরিজ এবং টিভি শো’র হদিশ। এর মধ্যে কোনগুলি আপনি দেখেছেন আর কোনগুলি দেখেননি তার এক তালিকা বানিয়ে ফেলুন এই মুহূর্তেই।

ব্যান্ড অব ব্রাদারস
শ্রেষ্ঠ টিভি শো’র কথা বললেই মনে আছে এই সিরিজের কথা। স্রষ্টা টম হ্যাঙ্কস এবং স্টিভেন স্পিলবারগ। দুই ওজনদার নাম শুনেই বুঝতে পারছেন এই সিরিজের নির্মাণ। ২০০১-এ মুক্তি পেয়েছিল দশটি এপিসোডের এই সিরিজ। তখন ওটিটি ছিল না। তাই দেখা গিয়েছিল টেলিভিশনের পর্দাতেই। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পটভূমিকায় আধারিত এই সিরিজ। প্রতিটি এপিসোড এক এক সৈনিকের আলাদা আলাদা গল্প বলে।

আরও পড়ুন-‘আফগানিস্তানে গিয়ে কোরান পাঠ করেছিলেন লোকনাথ বাবা, আমার রোজা রাখার ইচ্ছে তো ওঁকে দেখেই’

ব্রেকিং ব্যাড
২০১৯-এ মুক্তি পাওয়ার পরেই এই ওয়েব সিরিজ যেন রাতারাতি আলোড়ন ফেলে দিয়েছিল ওয়েব দুনিয়ায়। নির্মাতা ভিন্স গিলিগ্যান। এক শিক্ষককে কেন্দ্র করে সিরিজটি। মুখ্য ভূমিকায় ব্রায়ান ক্র্যানস্টন এবং অ্যারন পল। মোট ছয়টি সিজনে মুক্তি পেয়েছিল এই সিরিজটি। মূলত অ্যান্টি হিরোর ধারার সিরিজ। দর্শকমহলে প্রভূত প্রশংসা লাভ করেছিল ব্রেকিং ব্যাড।

চার্নোবিল
চার্নোবিলে ১৯৮৬ সালে যে ভয়াবহ পরমাণু বিস্ফোরণ হয়েছিল তা নিয়ে এই সিরিজটি। সমালোচক মহলে আলোড়ন ফেলেছিল এই সিরিজ। একে সত্য ঘটনা অবলম্বনে। অন্যদিকে অনেকেই দাবি করেছিল মার্কিনী প্রোপাগাণ্ডা স্মরণে রেখে নির্মাতারা এই সিরিজ বানিয়েছিলেন। আর এই বিতর্কও আজও ওই সিরিজকে আইএমডিবি’র উপরের দিকেই স্থান দিয়েছে।

আরও পড়ুন- অমিতাভের বিবাহ-বহির্ভূত সম্পর্ক নিয়ে ইন্ডাস্ট্রি উত্তাল, রেখাকে একদিন বাড়িতে ডেকে জয়া বললেন…

দ্য ওয়ার
বাল্টিমোর শহরে ঘটে যাওয়া বেশ কিছু জঘন্য অপরাধ নিয়ে নির্মিত হয়েছিল এই সিরিজ। পাঁচটি সিজনে দেখা গিয়েছিল এই সিরিজ। মুক্তি পেয়েছিল ২০০২ সালে, কিন্তু আজও গ্রহণযোগ্যতা এতটুকু কমেনি। বরং ওই সিরিজ থেকে অনুপ্রাণিত হয়ে পরবর্তীতে নির্মিত হয়েছে বহু সিরিজ এবং ছবি।

গেম অব থ্রোনস
অন্যতম আলোচিত সিরিজ। প্রথম বেশ কয়েকতি সিজনে জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকতেন দর্শকেরা। কিন্তু সমালোচকদের মতে নাকি শেষের দিকে ট্র্যাক হারিয়ে ফেলেছিল এই সিরিজ। তা সত্ত্বেও জনপ্রিয়তায় ভাঁটা পড়েনি। মোট আটটি সিজনে দেখা গিয়েছিল এই সিরিজ।

সেরা পাঁচে নেই কোনও ভারতীয় সিরিজ অথবা টেলিভিশন শো। তবে সেরা দশে রয়েছে। ১৯৯২ সালে স্ক্যাম নামক টিভি সিরিজ জাইয়গা করেছে নয় নম্বরে। পরিচালক ছিলেন হংশন মেহতা। ২০২০ সালে সোনি লাইভে আবারও মুক্তি পায় ওই সিরিজ, যা ওটিটির ইতিহাসে নিঃসন্দেহে মাইলস্টোন।

 

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla