Inside Story: যেন নিজের ডান হাতটা কেউ কেটে নিয়েছে, ঠিক কোন পর্যায় এমনটা মনে হয়েছিল রাজেশ খান্নার

Inside Story: যেন নিজের ডান হাতটা কেউ কেটে নিয়েছে, ঠিক কোন পর্যায় এমনটা মনে হয়েছিল রাজেশ খান্নার

Rajesh Khanna: একের পর এক হিট ছবি এই জুটি উপহার দিয়েছিলেন বলিউডকে। কিন্তু সেই জুটির মধ্যে যদি একটি স্তম্ভের সিনেদুনিয়ায় পথ চলা থেমে যায় তবে কোথাও গিয়ে যেন হতাশা গ্রাস করাই স্বাভাবিক অপরব্যক্তির। 

TV9 Bangla Digital

| Edited By: Jayita Chandra

May 13, 2022 | 6:56 PM

বলিউড জুটি, এটা খুব স্বাভাবিক একটা বিষয়। যেখানে প্রতিটা পদে পদে সেরার সেরা অভিনেতা-অভিনেত্রীদের বাছাই করে নিয়ে দর্শকদের সামনে উপস্থাপনা করা হত। এতে কোথাও দ্বিমত নেই যে, জুটির ভিত্তিতেও ছবি হিট হত। সে রেখা অমিতাভ হোক বা শাহরুখ-কাজল হোক। জুটি দেখা মাত্রই এক উষ্ণ রোম্যান্সের আভাসে দর্শকেরা ছবিকে মুহূর্তে একধাপ এগিয়ে রাখতে পছন্দ করে। সেই তালিকাতে থাকা অন্যতম নাম রাজেশ খান্না ও মুমতাজ। একের পর এক হিট ছবি এই জুটি উপহার দিয়েছিলেন বলিউডকে। কিন্তু সেই জুটির মধ্যে যদি একটি স্তম্ভের সিনেদুনিয়ায় পথ চলা থেমে যায় তবে কোথাও গিয়ে যেন হতাশা গ্রাস করাই স্বাভাবিক অপরব্যক্তির।

রাজেশ খান্নার ক্ষেত্রেও ঠিক একই ঘটনা ঘটেছিল। রাজেশ খান্না শাম্মি কাপুরের সঙ্গে একই ফ্রেমে এসে মুমতাজ যখন আজ কাল তেরে মেরে গানের সঙ্গে পা মেলালেন, তখন থেকেই তাঁর জনপ্রিয়তা তুঙ্গে। এরপরই রাজেশ খান্নার সঙ্গে তাঁর পথচলা শুরু হয়ে যায়। একসঙ্গে ডজনের বেশি ছবি তাঁরা করেছিলেন, যা প্রতিটা ক্ষেত্রে দর্শকদের মনে জায়গা করে নিয়েছিল। তাঁরা বিশ্বাস করতেন যে এটা তাঁদের ভাগ্য, তাঁরা ছবি করলেই হিট হয়। এক সাক্ষাৎকারে মুমতাজ জানিয়েছিলেন যে, যখন তিনি বিয়ে করলেন, এবং দেশ ছেড়ে চলে গেলেন, তখন ভেঙে পড়েছিলেন রাজেশ খান্না।

এই খবরটিও পড়ুন

রাজেশ খান্না জানিয়েছিলেন, কেউ যেন তাঁর ডান হাতটা কেটে নিল। মমুতাজও বুঝতে পেরেছিলেন যে রাজেশ খান্না তাঁকে ভীষণরকমভাবে মিস করছেন, এবং তাঁদের একটা হিট জুটি ছিল। তাঁদের এক সঙ্গে করা একটি ছবিও কখনও ফ্লপ যায়নি। মুমতাজ আরও বলেছিলেন, যে আমাদের ভাগ্য হয়তো এক সঙ্গে মেলে, আমরা একে অপরের জন্য লাকি ছিলাম। একইভাবে দর্শকেরাও আঘাত পেয়েছিলেন, এই জুটি পর্দায় আর না ফেরায়।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA