করোনার থাবা, মাঝপথে বন্ধ হয়ে গেল শ্রীলেখা-প্রিয়াঙ্কা অভিনীত ‘নির্ভয়া’-র শুটিং

অংশুমান মূলত মেনস্ট্রিম ছবি বানান। এই প্রথম নিজের ঘরানা থেকে বেরিয়ে তিনি একদম অন্য ধারার ছবি করছেন।

  • TV9 Bangla
  • Published On - 19:56 PM, 4 May 2021
করোনার থাবা, মাঝপথে বন্ধ হয়ে গেল শ্রীলেখা-প্রিয়াঙ্কা অভিনীত ‘নির্ভয়া’-র শুটিং
শ্রীলেখা-প্রিয়াঙ্কা

‘এস ও এস কলকাতা’-র পর পরিচালক অংশুমান প্রত্যুষ তাঁর নতুন ছবি ‘নির্ভয়া’-র শুটিং শুরু করেছিলেন এপ্রিলের শেষে। কিন্তু কয়েক দিন শুটিং করার পরই করোনা পরিস্থিতি এতটাই আশঙ্কাজনক হয়ে ওঠে যে ছবির শুটিং বন্ধ করে দিতে হয়। ছবিতে অভিনয় করছেন প্রিয়াঙ্কা সরকার, শ্রীলেখা মিত্র, গৌরব চক্রবর্তী, সব্যসাচী চক্রবর্তী এবং ‘পটলকুমার’খ্যাত হিয়া।

দিল্লির ওই নৃশংস ধর্ষণ-কাণ্ডের পর ‘নির্ভয়া’ নামটার আলাদা ব্যঞ্জনা তৈরি হয়েছে। সারা দেশ ওই ধর্ষিতা মেয়ের নাম দিয়েছিল ‘নির্ভয়া’। ছবির নাম শুনেই বোঝা যাচ্ছে এই ছবির মূলে রয়েছে ধর্ষণ। তবে ছবির গল্প নিয়ে এখনই খুব বেশি কিছু বলতে রাজি নন পরিচালক। তিনি শুধু বলেন, “ধর্ষণের মত ঘটনা ঘটে যাওয়ার পর মেয়েটির পরিবারে, সমাজে কী কী ঘটতে থাকে সেই নিয়েই আমার ছবি। ধর্ষণ নিয়ে তো অনেক কথা হয়, কিন্তু তার দৃষ্টিভঙ্গি নিয়ে খুব একটা আলোচনা হয় না। ‘নির্ভয়া’ সেই নিয়েই কথা বলবে।”

 

View this post on Instagram

 

A post shared by Anshuman Pratyush (@a_pratyush1986)

অংশুমান মূলত মেনস্ট্রিম ছবি বানান। তিনি মিমি-নুসরত-যশকে নিয়ে ‘এস ও এস কলকাতা’ বানিয়েছেন। জিৎ-মিমিকে নিয়ে তাঁর ‘বাজি’ মুক্তির অপেক্ষায়। কিন্তু ‘নির্ভয়া’ বাস্তববাদী ছবি। এই প্রথম নিজের ঘরানা থেকে বেরিয়ে অংশুমান একদম অন্য ধারার ছবি করছেন। এই নিয়ে তিনি একটু নার্ভাসও। অংশুমান বলেন, “অনেক দিন থেকেই এই ছবি বানাবার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। এই প্রথম আমি চিত্রনাট্য এবং সংলাপ দুটোই নিজেই লিখলাম। এই ধরণের ছবি মানুষ আমার কাছ থেকে খুব একটা আশা করে না। কিন্তু মানুষের যদি এই ছবি ভাল লাগে, আমি আরও এই ধরণের ছবি বানাবার সাহস পাব।”

এই মুহূর্তে ‘নির্ভয়া’-র শুটিং আপাতত বন্ধ। কবে থেকে শুরু হতে পারে শুটিং? পরিচালক বলেন, “শরীর এবং রুটি-রুজি দুটোই সমান জরুরি। এই ছবির কাজ বন্ধ হয়ে যাওয়া মানে অনেক কলা-কুশলীর হওয়া। ফেডারেশন যে নিয়ম-বিধি মেনে শুটিং করার প্রস্তাব দিয়েছে, আমরা সেই নিয়ম মেনেই শুটিং শুরু করব। তবে এখনই নয়। পরিস্থিতি একটু ভাল হোক, আমরা শুটিং শুরু করার কথা ভাবব।”

আরও পড়ুন:ফের হিন্দি ছবিতে ঋতাভরী, বিপরীতে কে ?

প্রসঙ্গত উল্লেখযোগ্য, জিৎ-মিমিকে নিয়ে অংশুমানের ‘বাজি’-র রিলিজ করার কথা ছিল এই ঈদে। করোনা পরিস্থিতিতে এই ছবির রিলিজও পিছিয়ে দিয়েছেন ছবির প্রযোজক এবং অভিনেতা জিৎ।