মুখ্যমন্ত্রীর কাছে শর্তসাপেক্ষে শুটিং শুরুর আবেদন জানাবে ফেডারেশন, ‘অবগত নই’, জানাল আর্টিস্ট ফোরাম

এর আগে এই বছরের এপ্রিলের শেষে শুটিং কোন পথে এগোবে তা নিয়ে ফেডারেশন যে বৈঠক ডেকেছিল তাতে ডাক পায়নি আর্টিস্ট ফোরাম। গোটা ঘটনায় ফেডারেশনে উপর ক্ষোভ উগরে দিয়েছিল আর্টিস্ট ফোরাম।

মুখ্যমন্ত্রীর কাছে শর্তসাপেক্ষে শুটিং শুরুর আবেদন জানাবে ফেডারেশন, 'অবগত নই', জানাল আর্টিস্ট ফোরাম
প্রতীকী ছবি
Follow Us:
| Updated on: May 15, 2021 | 10:29 PM

রাজ্যে কার্যত লকডাউন। কোপ পড়েছে টলিপাড়ায়। সাংবাদিক সম্মেলন করে শনিবার ফেডারেশনের সভাপতি স্বরূপ বিশ্বাস জানিয়েছেন শুটিং বন্ধ রাখা হবে আপাতত। তবে দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করা টেকনিশিয়ানদের কথা মাথায় রেখে আগামী সোমবার ২৯টি গিল্ড মিলে মুখ্যমন্ত্রীর কাছে সাত দিন পর শর্তসাপেক্ষে শুটিং শুরুর আবেদন জানাতে চলেছে ইমেলের মাধ্যমে।

অন্যদিকে আর্টিস্ট ফোরাম জানাচ্ছে, সাংবাদিক সম্মেলন, ই-মেল পাঠানো নিয়ে এখনও পর্যন্ত তাঁদের কাছে কোনও খবর আসেনি। TV9 বাংলার পক্ষ থেকে আর্টিস্ট ফোরামের যুগ্ম সম্পাদক শান্তিলাল মুখোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “ফেডারেশনের তরফে সাংবাদিক সম্মেলন হয়েছে সেই তথ্যই আপানাদের কাছে প্রথম শুনলাম।” সাংবাদিক সম্মেলনের খবর আর্টিস্ট ফোরামকে না জানানোর প্রসঙ্গে ফেডারেশনের সভাপতি স্বরূপ বিশ্বাসের বক্তব্য, “আর্টিস্ট ফোরাম নিজেরাই বলেছে তারা স্বতন্ত্র ভাবে সংগঠন চালাতে চায়। সেটাই তারা চালাচ্ছে। তবে আমরা ২৯টি গিল্ড, পরিচালক থেকে শুরু করে ক্যামেরা-কেয়ারটেকার সঙ্গবদ্ধ ভাবে কাজ করছি।”

আরও পড়ুন- কাল থেকে ফের বন্ধ টলিপাড়ার শুটিং, কী বলছেন দিন আনি, দিন খাই জুনিয়র টেকনিশিয়ানরা?

লকডাউন ঘোষিত হওয়ার আগেই ফেডারেশনের তরফে টলিপাড়ায় শুরু হয়েছিল টেকনিশিয়ানদের র‍্যাপিড টেস্ট।

ফেডারেশনের তথ্য অনুযায়ী ইতিমধ্যে ৬৫৬ জনের কোভিড পরীক্ষা হয়। তার মধ্যে ৩৪ জনের রিপোর্ট পজিটিভ আসে। স্বরূপ বিশ্বাসের কথায়, “যাঁদের পজিটিভ এসেছে তাঁদের মধ্যে বেশিরভাগ মেকআপ ম্যান, হেয়ার ড্রেসার। এরা যেহেতু আর্টিস্টদের ক্লোজ কন্ট্যাক্টে থাকেন তাই আমরা চাইছি আর্টিস্টরাও ইগো ছেড়ে কোভিড টেস্ট করান। আমরা কোভিড ফ্রি ইন্ডাস্ট্রি চাই। ”

shooting

কীসের ‘ইগো’? সে প্রশ্নের উত্তর অবশ্য দেননি স্বরূপবাবু। বরং ইণ্ডাস্ট্রিকে কোভিড মুক্ত করতে ‘একজোট’ হওয়ার আবেদন তাঁর। প্রয়োজনে ইচ্ছুক আর্টিস্টদের বিনামূল্যে র‍্যাপিড টেস্ট করানোরও অঙ্গীকার করেছেন তিনি। কিন্তু ইন্ডাস্ট্রির অন্দরে ফিসফাস, গত বছরের মতো শুটিং চালু/বন্ধ নিয়ে তবে কি আরও একবার ফোরাম-ফেডারেশন তর্জা শুরু?

এর আগে এই বছরের এপ্রিলের শেষে শুটিং কোন পথে এগোবে তা নিয়ে ফেডারেশন যে বৈঠক ডেকেছিল তাতে ডাক পায়নি আর্টিস্ট ফোরাম। গোটা ঘটনায় ফেডারেশনে উপর ক্ষোভ উগরে দিয়েছিল আর্টিস্ট ফোরাম।

আরও পড়ুন- ফেডারেশনের ডাক পেল না আর্টিস্ট ফোরাম, শুটিংয়ের ভবিষ্যৎ নিয়ে ফের বৈঠক

সাত দিন পর কি সত্যি শুরু হবে শুটিং? সেক্ষেত্রে আর্টিস্ট ফোরামের অবস্থান ঠিক কী হতে চলেছে? পাখির চোখ সোমবার। ওইদিনই ইমেল পাঠান হবে মুখ্যমন্ত্রীকে, জানাচ্ছে ফেডারেশন।