ভয় করো-না: ১৯ মে থেকে যিশুর ‘সেফ হোম’ হবে করোনা আক্রান্তদের নতুন ঠিকানা

২০টি বেড। সাতটি অক্সিজেন কনসেন্ট্রেটর। ২০টি অক্সিজেন সিলিন্ডারও প্রস্তুত। শুধু থাকা-চিকিৎসা পরিষেবা নয়, ক্যান্টিনে খাওয়ার ব্যবস্থাও থাকছে কোভিড আক্রান্তের জন্য।

ভয় করো-না: ১৯ মে থেকে যিশুর 'সেফ হোম' হবে করোনা আক্রান্তদের নতুন ঠিকানা
যিশু।
Follow Us:
| Updated on: May 18, 2021 | 4:15 PM

দেশ জুড়ে প্রতিনিয়ত লক্ষাধিক মানুষ মারণ ভাইরাসের শিকার হচ্ছেন। অন্যদিকে এই আক্রান্তদের পাশে দাঁড়াচ্ছেন আরও আরও মানুষ। সেলেব থেকে আমজনতা, রেড ভলিন্টিয়ার থেকে নেতা-নেত্রী। এক জোট হচ্ছেন কোভিড মোকাবিলায়। বাংলার চিত্রটিও খুব ভিন্ন নয়। হাসপাতালে বেড পাওয়ার সমস্যা থেকে অক্সিজেনের অভাবে মৃত্যুর খবর হচ্ছে হেডলাইন। এমন এক পরিস্থিতিতে বাংলার বহু প্রথম সারির তারকারা বাডজ়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। পরমব্রত, অনুপম, ঋদ্ধি, ঋতব্রত থেকে সৃজিত বারবার ‘পাশে আছি’র বার্তা দিয়ে এসেছেন। কোভিডের ভয়াবহ পরিস্থিতিতেও মাঠে নেমে কাজ করছেন তাঁরা এমন অবস্থায় যিশু সেনগুপ্তও নিয়েছেন মানুষের পাশে থাকার এক প্রশংসনীয় উদ্যোগ।

 

আরও পড়ুন “বিজেমূল হইতে আর কতবার সাবধান করব…” কেন্দ্র-রাজ্য সরকারকে এক হাত নিলেন শ্রীলেখা

 

 

লেক মার্কেটের পাশে বাণীচক্র স্কুলটিকেই করোনা আক্রান্তদের সেফ হোম গড়ে তুললেন যিশু। ২০টি বেড। সাতটি অক্সিজেন কনসেন্ট্রেটর। ২০টি অক্সিজেন সিলিন্ডারও প্রস্তুত। শুধু থাকা-চিকিৎসা পরিষেবা নয়, ক্যান্টিনে খাওয়ার ব্যবস্থাও থাকছে কোভিড আক্রান্তের জন্য। পাশে পেয়েছেন রাসবিহারীর নবনির্বাচিত তৃণমূল বিধায়ক দেবাশিস কুমারকে। তাঁর সাহায্যে বন্দোবস্ত হয়েছে গোটাটা। আগামীকাল অর্থাৎ ১৯ মে থেকে শুরু ৮৭ নম্বর ওয়ার্ডের সেফ হোমের পথচলা।

আজ সে ঘোষণা করে যিশু লিখলেন, ‘আগামিকাল থেকে শুরু হচ্ছে … ১৯ ই মে ২০২১…প্রত্যেকের সমর্থন এবং আশীর্বাদ কাম্য’। একটি ছবিও পোস্ট করেন যিশু, তাতে দেওয়া হয়েছে সেফ হোমের ঠিকানা। বাণীচক্র, ৩৩ সর্দার শঙ্কর রোড, লেক মার্কেটের পাশে। রয়েছে হেল্পলাইন নম্বরও—৯৮৩০৮৪৯৯৭৫, ৯০০৭৮৩০৬৮০, আর হোয়াটস অ্যাপের জন্য রয়েছে ৭৩৮৪১১৭৮৯৫।

পোস্টের কমেন্টবক্সে গায়িকা লোপামুদ্রা মিত্র, ইমন চক্রবর্তী, জয় সরকার, রূপঙ্কর বাগচির মতো বহু সেলিব্রিটি যিশুর এই মানবিক উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।