দক্ষিণ আফ্রিকার চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হল কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘লক্ষ্মী ছেলে’

এপ্রিলের মাঝামাঝি সময়ে অনুষ্ঠিত হয়ে গেল দক্ষিণ আফ্রিকার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ‘ব়্যাপিডল্যাওন’। বিশ্বসিনেমার জগতে খুবই গুরুত্বপূর্ণ এই উৎসব। ভারত থেকে একমাত্র কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘লক্ষ্মী ছেলে’ এই উৎসবে দেখানো হল।

দক্ষিণ আফ্রিকার চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হল কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘লক্ষ্মী ছেলে’
'লক্ষ্মী ছেলে'-র পোস্টার
Follow Us:
| Updated on: Apr 21, 2021 | 7:21 PM

পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের মুকুটে আরও একটা নতুন পালক। তাঁর নতুন ছবি ‘লক্ষ্মী ছেলে’-র প্রিমিয়ার হল এক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। দক্ষিণ আফ্রিকার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ‘ব়্যাপিডল্যাওন’-এ দেখানো হল তাঁর ছবি। স্বাভাবিকভাবেই খুশি পরিচালক।

এপ্রিলের মাঝামাঝি সময়ে অনুষ্ঠিত হয়ে গেল দক্ষিণ আফ্রিকার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ‘ব়্যাপিডল্যাওন’। বিশ্বসিনেমার জগতে খুবই গুরুত্বপূর্ণ এই উৎসব। ব্রাজিল, রাশিয়া, চিন, ভারত এবং দক্ষিণ আফ্রিকার সিনেমা নিয়ে অনুষ্ঠিত হয় এই উৎসব। এই সমস্ত দেশের সেরা সেরা ছবিগুলো এই উৎসবে দেখার সুযোগ মেলে। ভারত থেকে একমাত্র কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘লক্ষ্মী ছেলে’ এই উৎসবে দেখানো হল। স্বাভাবিকভাবে খুশি পরিচালক এবং গোটা টিম। তবে কোভিড পরিস্থিতির কারণে ছবির কলা-কুশলীরা বা পরিচালক কেউই এই উৎসবে যেতে পারেননি। এই দুঃখ পরিচালকের মনে থেকে গিয়েছে। তিনি বলেন, “সম্ভবত ভারত থেকে একমাত্র আমাদের ছবিটাই দেখানো হয়েছে। আমি খুবই খুশি তাবড় তাবড় আন্তর্জাতিক পরিচালকরা আমার ছবি দেখেছেন। তবে আমি বা আমার টিম উপস্থিত থাকতে পারিনি এটাই খুব খারাপ লাগছে।”

View this post on Instagram

A post shared by Ujaan (@youganguly)

‘লক্ষ্মী ছেলে’ একটি সত্য ঘটনার অবলম্বনে বোনা হয়েছে এই ছবির গল্প। একজন চিকিৎসক ধর্মীয় অন্ধবিশ্বাসের বিরুদ্ধে লড়াই চালাবেন। শেষমেশ কি তিনি জয়ী হবেন?এই নিয়েই গল্প। অভিনয় করেছেন পরিচালকের পুত্র উজান গঙ্গোপাধ্যায়। উজানের এটি দ্বিতীয় ছবি। পরিচালক পাভেলের ‘রসগোল্লা’ দিয়ে তাঁর টলিউডে হাতেখড়ি। ছবিটি আগের বছরেই রিলিজ করার পরিকল্পনা ছিল। কিন্তু অতিমারির কারণে রিলিজ করা সম্ভব হয়নি। তবে এই বছরে রিলিজ করার পরিকল্পনা করছে ছবির প্রযোজকদ্বয় নন্দিতা এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায়। ছবিটি এই উৎসব-মহলে যথেষ্ট সাড়া ফেলেছে বলে জানিয়েছেন প্রযোজকদ্বয়।

আরও পড়ুন:ইউভানের জন্য মন খারাপ করোনা আক্রান্ত শুভশ্রীর

কৌশিক গঙ্গোপাধ্যায় এই মুহূর্তে তাঁর নতুন ছবি ‘কাবাড্ডি কাবাড্ডি’-র শুটিং নিয়ে ব্যস্ত। গোটা টিম এখন বোলপুরে। এই ছবিতে ঋত্বিক চক্রবর্তী, অর্জুন চক্রবর্তী এবং সোহিনী সরকার আছেন। সম্প্রতি পরিচালক তাঁর প্রথম হিন্দি ছবির কাজ শেষ করলেন। তাঁর শেষ ছবি ‘জ্যেষ্ঠপুত্র’ এবারে বাংলা ছবি হিসাবে জাতীয় পুরস্কার পেয়েছে।