Nusrat Jahan: পাশে নেই নিখিল, নেই যশও, কার সঙ্গে রথের রশি টানলেন নুসরত জাহান?

Rath Yatra 2022: এই দৃশ্য দেখার জন্য শ'য়ে শ'য়ে মানুষ এসে ভিড় করেন কলকাতার ইস্কন মন্দিরে।

Nusrat Jahan: পাশে নেই নিখিল, নেই যশও, কার সঙ্গে রথের রশি টানলেন নুসরত জাহান?
নিখিল-নুসরত-যশ।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 01, 2022 | 5:05 PM

আজ (০১.০৭.২০২২) শুভ রথ যাত্রা। জগন্নাথ দেব গিয়েছেন তাঁর মাসির বাড়ি। সঙ্গে বলরাম ও শুভদ্রা। পুরীর পাশাপাশি কলকাতাতেও আনন্দে আবহাওয়া। কলকাতার ইস্কন মন্দিরে পুজোর সূচনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জগন্নাথ দেবের রথে উঠে আরতি করেন নিজ হাতে। মন্দিরের রথ যাত্রার সূচনা করেন তিনি। অনুষ্ঠানে অপস্থিত ছিলেন বসিরহাটের সাংসদ-অভিনেত্রী নুসরত জাহান। হলুদ সালোয়ার-কামিজ় পরে এসেছিলেন তিনি। কেবল নুসরত নন, ইস্কনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃণমূলের একাধিক নেতৃত্ব। উপস্থিত ছিলেন চণ্ডীপুরের তৃণমূল বিধায়ক অভিনেতা সোহম চক্রবর্তীও। জগন্নাথ দেবের বিগ্রহের সামনে অঞ্জলি দেন প্রত্যেকে। এই দৃশ্য দেখার জন্য শ’য়ে শ’য়ে মানুষ এসে ভিড় করেন মন্দিরে। মুখ্যমন্ত্রী রথের রশিতে টান দেন ও রথ যাত্রার শুভ উদ্বোধন করেন।

পুরনো সেই দিনের কথা…

বছর দুই আগেকার ঘটনা। ব্যবসায়ী নিখিল জৈনকে তুরস্কে ‘বিয়ে’ করার পর তাঁকে সঙ্গে নিয়েই রথ যাত্রায় অংশ নিয়েছিলেন নুসরত জাহান। রথের রশিতে টান দিয়েছিলেন দু’জনে মিলে। ইসলাম ধর্মাবলম্বী হয়ে রথের রশিতে টান দেওয়ার কারণে বিতর্কেও জড়িয়েছিলেন নুসরত। তারপর করোনার কারণে সেভাবে রথ যাত্রা পালিত হয়নি বাংলায়। নুসরতের জীবনেও ঘটে গিয়েছে আমূল পরিবর্তন। নিখিলের সঙ্গে বিবাহ বিতর্কে জড়িয়েছিলেন। অভিনেতা যশ দাশগুপ্তর সঙ্গে প্রেমের সম্পর্ক হয়েছে অভিনেত্রী-সাংসদের। মা হয়েছেন। এবার কলকাতার ইস্কন মন্দিরে নুসরত এক গিয়েছেন। সঙ্গে নিলিখ নেই। ‘প্রেমিক’ যশকেও সেখানে দেখা যায়নি।

নুসরতের এবারের রথ যাত্রা…

আজ রথ যাত্রার শুভ লগ্নে কলকাতার ইস্কন মন্দিরে মুখ্যমন্ত্রীর পাশে-পাশেই দেখা মেলে নুসরতের। রথ টানার আগে তিনিও আরতি করেন জগন্নাথ দেবের সামনে। রথের রশি টানেন একাই। যদিও টলিপাড়া ও তৃণমূলের নেতৃত্বমণ্ডলীর বিধায়ক সোহমও উপস্থিত ছিলেন জগন্নাথ দেবের আরাধনায়। নুসরত-সোহম পরপর আরতি করেন। আনন্দ বিনিময় করেন শুভ অনুষ্ঠানে। রথের রশি টানার আগে নারকেল ফাটান দুই তারকা রাজনীতিক। রথের রশিতে চান দেন মমতাসহ নুসরত, সোহম ও তৃণমূলের অন্যান্য নেতৃত্ব।