রানি মুখোপাধ্যায়ের সঙ্গে ‘বিয়ের ফুল’, পঁচিশ বছর আগের স্মৃতি হাতড়ালেন প্রসেনজিৎ

ঠিক পঁচিশ বছর আগে ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন রানি। আর প্রথম ছবিতেই তাঁর বিপরীতে ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ছবির নাম বিয়ের ফুল।

রানি মুখোপাধ্যায়ের সঙ্গে 'বিয়ের ফুল', পঁচিশ বছর আগের স্মৃতি হাতড়ালেন প্রসেনজিৎ
গানের একটি দৃশ্য।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 18, 2021 | 3:16 PM

পঁচিশ বছর আগে ফিরে গেলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। হাতড়ালেন স্মৃতি। তাঁর সোশ্যাল মিডিয়ায় ফিরে এল ‘বিয়ের ফুল’। যে ফুল ফুটেছিল ১৯৯৬ সালে। সাক্ষী ছিলেন রানি মুখোপাধ্যায়, সব্যসাচী চক্রবর্তী, ইন্দ্রাণি হালদার সহ অনেকেই।

ঠিক পঁচিশ বছর আগে ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন রানি। আর প্রথম ছবিতেই তাঁর বিপরীতে ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ছবির নাম ‘বিয়ের ফুল’। দুই বোনকে কেন্দ্র করে ছবি। বড় বোন হয়েছিলেন ইন্দ্রাণী হালদার এবং ছোট বোন রানি। বিরাট বড় স্টারকাস্ট। তাবড় তাবড় অভিনেতা।

আরও পড়ুন- ‘জাগরণ’-এ গান গাইছেন নেহা-সোনু, ভাইরাল তাঁদের ‘স্ট্রাগল পিরিয়ড’-এর ভিডিয়ো

 

View this post on Instagram

 

A post shared by Prosenjit Chatterjee (@prosenstar)


সুরকারও বম্বের। দায়িত্বে ছিলেন যতীন-ললিত। ওই ছবিরই সুপারহিট গান ‘মন আমার এক নতুন মস্তানি শিখেছে’র এক ক্লিপিংস নিজের ইনস্টাগ্রামে শেয়ার করলেন প্রসেনজিৎ। ক্যাপশনে নিজেই লিখেছেন, “স্মৃতিচারণ… “। রানি মুখোপাধ্যায়ের যে ওই প্রথম সিনেমা ছিল সে কথাও উল্লেখ করেছেন তিনি।

গানটি গেয়েছিলেন কুমার শানু এবং বিজয়তা পণ্ডিত। লিখেছিলেন পুলক বন্দ্যোপাধ্যায়। সব মিলিয়ে সে এক মারকাটারি কম্পোজিশন। লোকেশন থেকে শুরু করে ড্রেস– ওই সময় দাঁড়িয়ে পরিচালক রাম মুখোপাধ্যায় রাতারাতি এক ট্রেন্ড সেট করে দিয়েছিলেন যেন। বক্স অফিস কাঁপিয়ে ব্যবসা করেছিল ছবিটি। আজ এত বছর পরেও সে ছবির গ্রহণযোগ্যতা কমেনি। ‘বিয়ের ফুল’-এর স্মৃতি ভোলেননি প্রসেনজিৎ নিজেও।