‘আমাদের মত মানুষরা কখনও বিক্রি হয় না, শিরদাঁড়াটা দাঁড়িয়েই থাকে’, বাম-মঞ্চ থেকে অকপট শ্রীলেখা মিত্র

বাম-মঞ্চ থেকে অকপট শ্রীলেখা মিত্র। তিনি এখনও খাতায়-কলমে বাম-শিবিরে নাম না লেখালেও সভা-সমিতিতে সরব তিনি। খুব শীঘ্রই কি তাহলে তিনি বাম-শিবিরে যোগ দিচ্ছেন?

'আমাদের মত মানুষরা কখনও বিক্রি হয় না, শিরদাঁড়াটা দাঁড়িয়েই থাকে', বাম-মঞ্চ থেকে অকপট শ্রীলেখা মিত্র
শ্রীলেখা মিত্র
Follow Us:
| Updated on: Feb 25, 2021 | 1:20 PM

রাজ্য জুড়ে ভোটের হাওয়া। রাজনৈতিক দলগুলো পাল তুলেছে ভোটের গরম হাওয়ায়। তরতর করে ভোট-নৌকো দৌড়চ্ছে। গরম হাওয়ার আঁচ এসে পড়েছে টলিপাড়াতেও। প্রতিদিনই কেউ-না-কেউ রাজনৈতিক শিবিরে যোগ দিচ্ছেন। আজ যে ‘অমুক’দলের সমর্থক, কাল সে ‘তমুক’দলে যোগ দিচ্ছে। টলিপাড়ায় এখন উলটপূরাণ।

সম্প্রতি একটি বাম-সভাতে যোগ দিয়েছিলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। তিনি অবশ্য এখনও খাতায়-কলমে বাম-শিবিরে যোগ দেননি। কিন্তু প্রকাশ্যে নিজেকে ‘বামপন্থী’ বলতে কোনও রেয়াত করেন না তিনি। তিনি বরাবরই লাল-সমর্থক ঠিকই, কিন্তু এভাবে সভা-সমিতিতে গিয়ে বামেদের হয়ে প্রচার আগে খুব বেশি উনি করেননি। খুব শীঘ্রই কি তাহলে তিনি বাম-শিবিরে যোগ দিচ্ছেন?

বাম-মঞ্চ থেকে অকপট শ্রীলেখা মিত্র “আমাদের মত মানুষরা কখনও বিক্রি হয় না, শিরদাঁড়াটা দাঁড়িয়েই থাকে”। কাদের বিঁধলেন শ্রীলেখা? এ-কথা ঠিক টলিপাড়ায় এখন উলটপূরাণ চলছে। গতকাল অভিনেত্রী সায়নী ঘোষ ঘাস-ফুলে যোগ দিয়েছেন। তিনি এতদিন ‘বামপন্থী’ বলেই পরিচিত ছিলেন। আবার যে রুদ্রনীল এতদিন ঘাস-ফুলে ছিলেন, তিনি হঠাৎ গেলেন পদ্ম-ফুলে! কিন্তু শ্রীলেখা অনড়। তিনি কোনওভাবেই ‘বিক্রি’ হবেন না। এমনকী তাঁর বাম-প্রীতি আরও ঘন হয়েছে। শ্রীলেখা বাম-মঞ্চে গিয়ে স্পষ্ট জানিয়েছেন তিনি যে চুলে লাল রঙ করিয়েছেন তা তাঁর বাম-প্রীতিরই বহিপ্রকাশ। তিনি জানিয়েছেন কখনও তিনি চুলের রঙ সবুজ বা গেরুয়া করবেন না।

এই বাম-মঞ্চ থেকে শ্রীলেখা সম্পর্কে আরও এক অজানা তথ্য উঠে এল। শ্রীলেখা নিজেই জানালেন তাঁর ডাকনাম ‘টুম্পা’। আর ‘টুম্পা’ তো এখন বাঙালির ঘরে ঘরে বাজছে। শ্রীলেখার ইঙ্গিতপূর্ণ ব্যঞ্জনা “ আমি বাবাকে বলেছি,বাবা সবাই আমায় নিয়ে ব্রিগেড যেতে চাইছে। আমি যাই বাবা? গিয়ে কোনও দুষ্টুমি করব না। চুপ করে থাকব।”

আরও পড়ুন:তৃণমূলে যোগদানের পর শ্রীলেখার কাছে ‘ব্রুটাস’ হলেন সায়নী ঘোষ

কিন্তু শ্রীলেখা কি চুপ করে থাকার মানুষ? ভেতরে ভেতরে কি ব্রিগেডে যাবার জন্যই তৈরি হচ্ছেন অভিনেত্রী?