Alia Bhatt Pregnancy: ‘আলিয়ার জীবন আলিয়াই ঠিক করবেন তিনি কীভাবে কাটাবেন’, কেন বললেন সহ-অভিনেত্রী চূর্ণী গঙ্গোপাধ্যায়?

Churni Gangopadhyay: আলিয়ার মা হওয়ার খবর মন আর্দ্র করেছে চূর্ণীর। কী বললেন তিনি TV9 বাংলাকে? ট্রোলারদের কটাক্ষ করতেও ছাড়েননি চূর্ণী।

Alia Bhatt Pregnancy: ‘আলিয়ার জীবন আলিয়াই ঠিক করবেন তিনি কীভাবে কাটাবেন’, কেন বললেন সহ-অভিনেত্রী চূর্ণী গঙ্গোপাধ্যায়?
আলিয়ার প্রেগন্যান্সির খবর পেয়ে কী বললেন তাঁর বাঙালি সহ-অভিনেত্রী চূর্ণী গঙ্গোপাধ্য়ায়।
Follow Us:
| Updated on: Jun 29, 2022 | 2:04 PM

স্নেহা সেনগুপ্ত

বিয়ের দু’মাস যেতে না-যেতেই নিজের প্রেগন্যান্সির খবর দুনিয়াকে জানিয়েছেন আলিয়া ভাট। ক্লিনিকের বিছানায় শুয়ে সোনোগ্রাফি করার মুহূর্তের ‘ব্যক্তিগত’ ছবিটা আলিয়া তুলে ধরেছিলেন তাঁর ইনস্টাগ্রামে। কারও-কারও তো বিশ্বাসই হচ্ছিল না যে, আলিয়া সত্যি-সত্যিই মা হতে চলেছেন। কেউ-কেউ আবার সোশ্যাল মিডিয়ায় বলছিলেন, এটা নাকি ‘পাবলিসিটি স্টান্ট’। যতই যাই হোক, যে যাই-ই বলুক না কেন, আলিয়া-রণবীরের অনুরাগীরা দারুণ খুশি। বেজায় খুশি কাপুর ও ভাট পরিবারের সমস্ত সদস্য়। নতুন সদস্য আসছে বলে কথা… করণ জোহর পরিচালিত ছবি (প্রায় ৫ বছর পর ফিচার ছবি পরিচালনা করলেন করণ) ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’র নায়িকা আলিয়া ভাট। সেই ছবিতে অভিনয় করেছেন বাঙালি অভিনেত্রী তথা পরিচালক চূর্ণী গঙ্গোপাধ্যায়। চূর্ণীর সহ-অভিনেত্রী আলিয়া মা হতে চলেছেন। তিনি নিজেও একজন দায়িত্বশীল মা। আলিয়ার মা হওয়ার খবর মন আর্দ্র করেছে চূর্ণীর। কী বললেন তিনি TV9 বাংলাকে? ট্রোলারদের কটাক্ষ করতেও ছাড়েননি চূর্ণী।

চূর্ণী বলেন, ‘‘আমার তো মনে হয় আলিয়া সহজাতভাবেই মা হতে পারবেন। ও খুবই ন্যাচরাল পার্সন। সেভাবেই যদি নিজেকে ধরে রাখে, তাহলে খুব সুন্দর মা হতে পারবে ও। এই ইন্ডাস্ট্রির লোকেদের নিয়ে একটা ধারণা তৈরি হয় যে, অভিনেত্রীরা গ্রাউন্ডেড (পড়ুন মাটিতে পা ফেলে চলা) নন। সেটা কিন্তু আলিয়ার ক্ষেত্রে আমার এক্কেবারেই মনে হয়নি। আলিয়া খুবই গ্রাউন্ডেড একজন মানুষ। খুব মিষ্টি মেয়ে। খুব স্বাভাবিকভাবে নিজের জীবনকে যাপন করে। আমার দিক থেকে ওকে অনেকে অভিনন্দন জানাতে চাই। আমি মনে করি আলিয়া খুবই সুন্দর একজন মা হবেন।’’

বিয়ের দু’মাসের মধ্যে মা হয়েছেন আলিয়া—এই বিষয়টি নিয়ে অনেকে অনেক কথা বলছেন। চূর্ণী কী বলছেন?

চূর্ণীর প্রতিক্রিয়া, ‘‘দেখুন, ট্রোল যাদের করার, তারা এমনিই করবে। এগুলোকে পাত্তা দিলে চলবে না। এটা আলিয়ার জীবন। আলিয়াই ঠিক করবে, তিনি কীভাবে জীবন কাটাবেন। এখানে কারও কিছু বলারই থাকতে পারে না।’’

চূর্ণী গঙ্গোপাধ্যায় একজন তুখোড় অভিনেত্রী। ‘তারিখ’, ‘নির্বাসিত’র মতো ছবি পরিচালনা করেছেন। পেয়েছেন জাতীয় পুরস্কার। কেরিয়ারের শুরুতে মুম্বইয়ে কাজ করেছিলেন। অনেক আগেই মুম্বইয়ে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারতেন। কিন্তু করেননি। কারণ তাঁর সংসার। চূর্ণী মনে করেন দু’টি আলাদা শহরে থেকে সংসার-ধর্ম পালন করা যায় না। ফলে মুম্বইয়ের কেরিয়ারকে সে সময় আলবিদা জানিয়ে ফিরে এসেছিলেন কলকাতায়। চুটিয়ে সংসার করেছেন চূর্ণী। জীবনের অগ্রাধিকার নিয়ে কোনও দিনও কোনও সংশয় ছিল না তাঁর মনে। তাঁর অবদান স্বীকার করেন চূর্ণীর স্বামী পরিচালক-অভিনেতা কৌশিক গঙ্গোপাধ্যায়। ছেলে উজানও মাকে নিয়ে গর্বিত। তিনিও অনেকটাই বড় হয়েছেন। নিজের পায়ে দাঁড়িয়েছেন। বাবা-মায়ের মতো তিনিও মেধাবী। বাংলা ছবিতে কাজ করেছেন উজান। ‘রসগোল্লা’ মুক্তির পর বাবা কৌশিকের পরিচালনায় ‘লক্ষ্মী ছেলে’তে কাজ করেছেন তিনি। উচ্চশিক্ষার জন্য অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে লেখাপড়ার সুযোগ পেয়েছেন উজান। মা চূর্ণীর এত বছরের আত্মত্যাগকে সফল করেছেন ছেলে। কিছুদিন আগেই অক্সফোর্ডে ছেলের কাছে গিয়েছিলেন চূর্ণী।

আবেগ ধরানো কণ্ঠে TV9 বাংলাকে চূর্ণী বলেছেন, ‘‘আমি উজানের কাছে গিয়েছিলাম। খুব ভাল লাগল ওর কাছে গিয়ে। উজানের নিজের একটা সংসার হয়েছে সেখানে। সেই সংসার খুবই সুন্দর। বাড়িটা খুব সুন্দর। আমাকে রান্না করে খাইয়েছে উজান। কী ভাল মাংস রান্না করেছিল আমার ছেলেটা…’’