অনির্বাণের কাছে ‘আসল পরিবর্তন’ কী? নিজেই জানালেন অভিনেতা

ভোটের গরম হাওয়ার আঁচ এসে পড়েছে টলিপাড়াতেও। তবে অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যের কাছে এই ‘আসল পরিবর্তন’-এর মানেটা একটু আলাদা।

  • TV9 Bangla
  • Published On - 15:02 PM, 8 Apr 2021
অনির্বাণের কাছে ‘আসল পরিবর্তন’ কী? নিজেই জানালেন অভিনেতা
অনির্বাণ ভট্টাচার্য

রাজ্য জুড়ে ভোটের হাওয়া। রাজনৈতিক দলগুলো পাল তুলেছে ভোটের গরম হাওয়ায়। তরতর করে ভোট-নৌকো দৌড়চ্ছে। ভোট-বাগানে দুই ফুলের দাপট। পদ্ম ফুল এবং ঘাস ফুল। কেউ কাউকে এক চুলও ছাড়তে রাজি নন। দশ বছর আগে ঘাস ফুল গলা তুলেছিল ‘পরিবর্তন চাই’। এবার রাজ্যসভার ভোটে পদ্মফুল হাঁক দিচ্ছে ‘এবার হবে আসল পরিবর্তন’। বাংলাজুড়ে বিজেপির এই স্লোগান ছেয়ে গিয়েছে। দেশের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী হাতজোড় করে দাঁড়িয়ে আছেন, পাশে লেখা এই স্লোগান।

গরম হাওয়ার আঁচ এসে পড়েছে টলিপাড়াতেও। প্রতিদিনই কেউ-না-কেউ রাজনৈতিক শিবিরে যোগ দিচ্ছেন। আজ যে ‘অমুক’দলের সমর্থক, কাল সে ‘তমুক’দলে যোগ দিচ্ছে। টলিপাড়ায় এখন উলটপূরাণ। তবে অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যের কাছে এই ‘আসল পরিবর্তন’-এর মানেটা একটু আলাদা। তাঁর কাছে এই ‘আসল পরিবর্তন’কী তা সোশ্যাল মিডিয়ায় নিজেই জানিয়েছেন অভিনেতা।

 

View this post on Instagram

 

A post shared by Birsa Dasgupta (@birsadasgupta)

সদ্যই পরিচালক বিরসা দাশগুপ্ত সোশ্যাল মিডিয়ায় তাঁর এবং অনির্বাণের ছবি পোস্ট করে জানিয়েছেন ২৬ বছর পর তিনি সিগারেট খাওয়া ছেড়ে দিলেন। আর এই কথা শুনে অনির্বাণ তাঁকে মজা করে বলেন, “এটাই আসল পরিবর্তন।” বোঝাই যাচ্ছে অভিনেতার এই স্লোগান নিছকই অরাজনৈতিক এবং নিরীহ।

বিরসা এবং অনির্বাণ সম্প্রতি একসঙ্গে কাজ করলেন ‘সাইকো’-তে। এই ছবিতে অনির্বাণই মুখ্য চরিত্রে অভিনয় করছেন। ‘সাইকো’-র ডাবিংয়ের ফাঁকেই অনির্বাণ রসিকতা করে বিরসার কাছে তাঁর ‘আসল পরিবর্তন’-এর রহস্য ফাঁস করেন।

আরও পড়ুন :‘…ভদ্র লোকজন দরকার সব পার্টিতেই’, বুদ্ধদেব ভট্টাচার্যের ভূয়সী প্রশংসায় বিজেপি নেত্রী রূপাঞ্জনা

এই পরিপ্রেক্ষিতে অনির্বাণের ‘আসল পরিবর্তন’ অরাজনৈতিক হলেও তাঁর নিজের কাছে একটি স্পষ্ট রাজনৈতিক মতবাদ আছে। ভোটের গরম হাওয়ায় সম্প্রতি স্বৈরাচারের বিরুদ্ধে তাঁর লেখা গান ‘নিজেদের মতে নিজেদের গান’ যথেষ্ট সাড়া ফেলেছে।