Diet Tips: রেস্টুরেন্টে অর্ডার করার সময় এই বিশেষ কিছু কথা মাথায় রাখলেই যা ইচ্ছে খেতে পারবেন

যখন আমাদের প্রিয় খাবার খাওয়ার কথা আসে তখন নিজেদেরকেই সেই খাবার খাওয়ার উপায় বের করে নিতে হয়। আপনার পছন্দের খাবারের অর্ডার দেওয়ার ভঙ্গিতেই লুকিয়ে আছে সেই রহস্য।

Diet Tips: রেস্টুরেন্টে অর্ডার করার সময় এই বিশেষ কিছু কথা মাথায় রাখলেই যা ইচ্ছে খেতে পারবেন
Follow Us:
| Edited By: | Updated on: Aug 14, 2021 | 3:05 PM

আপনি যদি কোন ডায়েট অনুসরণ করে থাকেন তাহলেনিশ্চয়ই আপনার পছন্দের অনেক খাবারকে বিদায় জানিয়েছেন। কোনো মশলাদার খাবার বা আকর্ষণীয় কোনো মিষ্টি দেখলে আপনার লোভ নিয়ন্ত্রণ করা এবং ওজন বজায় রাখা দুটোই পাশাপাশি খুব বেশি চ্যালেঞ্জিং। এবার, সব সময় নিজেকে বাধা দেওয়া তো সম্ভব হয়ে ওঠে না, বিশেষ করে আমরা যখন কোনো রেস্টুরেন্টের মেনু কার্ড হাতে পাই। আমাদের সব সময় মাথার মধ্যে অজনের চিন্তা ঘুরতে থাকে। আর সেই জন্যই আমরা কম ক্যালোরির খাবার খোঁজার চেষ্টা করি। আর এত ভাবতে হবে না। এবার নিশ্চিন্তে রেস্টুরেন্টের খাবার খেতে পারবেন।

যখন আমাদের প্রিয় খাবার খাওয়ার কথা আসে তখন নিজেদেরকেই সেই খাবার খাওয়ার উপায় বের করে নিতে হয়। আপনার পছন্দের খাবারের অর্ডার দেওয়ার ভঙ্গিতেই লুকিয়ে আছে সেই রহস্য। সুতরাং, আপনি যদি মেনুতে এমন কিছু খুঁজছেন যা আপনি অর্ডার করতে পারবেন কি না জানেন না, সেক্ষেত্রে কিছু টিপস দেওয়া হল।

সম্প্রতি ফিটনেস কোচ @dee_gautham ভারতীয় রেস্তোরাঁয় কীভাবে স্বাস্থ্যকর খাবার খেতে হয় তার একটি রিল শেয়ার করেছেন। রিলে, তিনি প্রথমে গ্রিলড তন্দুরি চিকেন বা পনির টিক্কা বেছে নেওয়ার কথা বলেছেন কারণ এই বিকল্পগুলি অতিরিক্ত ক্রিমে ভরা অন্যান্য গ্রেভির চেয়ে অনেক হালকা। দ্বিতীয়ত, তিনি বলেন যে চানা মশলা বেছে নেওয়া ভাল কারণ এটি ফাইবার এবং পুষ্টিগুণে ভরপুর। পাশাপাশি এটি ক্রিমি ডাল মাখানির তুলনায় কম ভারী।

রুটি অর্ডার করার সময় শুধু খেয়াল রাখুন যাতে রুটিতে কোনোরকম বাটার বা ঘি না দেয়। সবশেষে, তিনি বলেন যে আপনি যদি বুফে বা বিয়েতে খাচ্ছেন, তাহলে আপনার প্লেটটি অনেকরকমের ডেজার্ট দিয়ে ভরিয়ে দেবেন না। যেকোনো একটা মিষ্টি নিন আর উপভোগ করুন।

যখন থেকে ভিডিওটি পোস্ট করা হয়েছে, এটি ৭৮ হাজারেরও বেশি ভিউ এবং তিন হাজারেরও বেশি লাইক পেয়েছে। অনেকেই ভিডিয়োটিতে মন্তব্যও করেছেন। একজন ইনস্টাগ্রাম ইউজার লিখেছেন, “হ্যাঁ, তন্দুরি এবং গ্রিলড মাংস ভালই লাগে।” অন্য একজন ইনস্টাগ্রাম ইউজার লিখেছেন, “আমি মাখন ছাড়া নান বা রুটি চাওয়ার কথা এর আগে ভাবিনি!”

আরও পড়ুন: সাধারণ চায়ের বদলে ফুল দিয়ে তৈরি চা পান করুন, সুস্থ থাকুন