Shani Gochar Astrology: শনিদেবের কাছে এই ৫টি রাশি সবচেয়ে প্রিয়! সাড়ে সাতি দশা চলাকালীনও থাকেন হাসি-খুশি

Lord ShaniDev: জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনি দু’টি রাশি যথা মকর ও কুম্ভ রাশির অধিপতি। তাই শনিদেব এই দুই রাশিকে ভালোবাসেন।

Shani Gochar Astrology: শনিদেবের কাছে এই ৫টি রাশি সবচেয়ে প্রিয়! সাড়ে সাতি দশা চলাকালীনও থাকেন হাসি-খুশি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 18, 2022 | 6:30 AM

জ্যোতিষশাস্ত্রের দৃষ্টিকোণ থেকে শনি অত্যন্ত গুরুত্বপূর্ণ গ্রহ। কারণ গ্রহরাজ শনি একজন জাতক বা জাতিকাকে প্রবল কষ্টভোগের মধ্যে দিয়ে শুদ্ধ করান। অনেকেই এই কারণে শনিদেবকে নিষ্ঠুর গ্রহ বলে থাকেন। কিন্তু শনিদেব অনেক রাশির জন্যই ততখানি নির্দয় নন। জ্যোতিষশাস্ত্র অনুসারে ৫টি রাশির জাতক-জাতিকাদের কথা বলা হয়েছে, যারা সাড়ে সাতিতেও তেমন কষ্ট পায় না!শনিদেবের নাম শুনলেই সবাই ভয় পেয়ে যায়। কারণ, শনিদেব কর্মের দাতা, তিনি মানুষকে তার কর্ম অনুসারে ফল দেন। মনে করা হয় যে একজন ব্যক্তি যত ভাগ্যশালীই হন না কেন, জীবনের একটা সময়ে তাকে যন্ত্রণা ভোগ করতেই হয়। মূলত গ্রহরাজই তাকে কর্মফল ভোগ করান। কর্মফল ভোগের মাধ্যমে ওই ব্যক্তি শুদ্ধ হয়ে ওঠার সুযোগ পায়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনি দু’টি রাশি যথা মকর ও কুম্ভ রাশির অধিপতি। তাই শনিদেব এই দুই রাশিকে ভালোবাসেন। তবে এটি ছাড়াও, দুটি রাশি আছে যা শনিদেবের খুব প্রিয়। এমনকী সাড়েসাতি দশাতেও শনিদেব এই রাশির জাতকদের খুব বেশি কষ্ট ভোগ করতে দেন না।

বৃষ রাশি: বৃষ রাশির প্রতি শনিদেব অত্যন্ত সদয়। আসলে, বৃষরাশির অধিপতি হলেন শুক্র। শুক্রের প্রভাবাধীন রাশির ক্ষেত্রে শনিকে উপকারী বলে মনে করা হয়। এমন পরিস্থিতিতে শনি গ্রহ বৃষ রাশির জাতক-জাতিকাদের অশুভ ফল দেন না। এমনকী বৃষরাশির জাতক-জাতিকার জন্মছকে অন্যান্য গ্রহের অবস্থান প্রতিকূল হলেও শনিদেব খুব একটা সমস্যা সৃষ্টি করেন না।

তুলা রাশি: শুক্রের প্রভাবাধীন আরও একটি রাশি হল তুলা। এই রাশির জাতক-জাতিকাও শনিদেবের অত্যন্ত প্রিয়। শনিদেব এই রাশির জাতক-জাতিকাদের অর্ধ-সাড়ে সাতির কষ্ট দেন। তুলা রাশির মানুষের উন্নতিতে শনিদেব অনেক সাহায্য করেন।

কুম্ভ রাশি: এই রাশির জাতক জাতিকাদের উপর শনিদেবের প্রকোপ কম থাকে। আসলে, এই রাশির অধিপতি হলেন শনিদেব। তাই কুম্ভ রাশির জাতক জাতিকাদের উপর শনিদেবের কৃপা বজায় থাকে। শনিদেবের দয়ায় এই রাশির মানুষের অর্থ সংক্রান্ত সমস্যাও হয় না। কুম্ভ রাশির জাতক-জাতিকাদের উপর শনিদেবের প্রভাব খুব অল্প সময়ের জন্য থাকে।

ধনু রাশি: বৃহস্পতির প্রভাবাধীন ধনু রাশিও শনিদেবের প্রিয়। শনিদেব এই রাশির জাতকদের খুব একটা বিরক্ত করেন না। আসলে, বৃহস্পতির সাথে শনির সম্মানের সম্পর্ক। সেই কারণেই ধনু রাশির জাতক-জাতিকাদের সাড়ে সাতি বা ঢাইয়াতে বেশি কষ্ট দেন না শনিদেব। এই রাশির জাতক-জাতিকাদের সম্মানের পাশাপাশি ধন-সম্পদও দেন শনিদেব।

মকররাশি: এই রাশির অধিপতি শনি। তাই এই রাশিটি শনিদেবের প্রিয় রাশিগুলির মধ্যে একটি। সেই কারণে শনিদেব শনির সাড়ে সাতি এবং ঢাইয়ার সময়েও এই রাশির মানুষদের খুব বেশি কষ্ট দেন না। তবে মকর রাশির জাতক-জাতিকারা সহজে হাল ছেড়ে দেন না। তাই তাদের শনিদেবের বিরূপ প্রভাবের সম্মুখীনও হতে হয় না।