Bhai Phota 2022: ভাইবোনের সম্পর্ক হোক আরও দৃঢ়, ভাইফোঁটায় ভাইকে দিন রাশি অনুসারে উপহার!

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: dipta das

Updated on: Oct 26, 2022 | 7:40 AM

Bhai phota Gift : ভাইয়ের দীর্ঘজীবনের জন্য প্রার্থনা করেন বোনেরা। ভাইও প্রতিশ্রুতি দেয়, বোনের জীবনের সকল দুর্যোগে ভাইয়েরা উপস্থিত থাকবে ও তাকে রক্ষা করবে।

Bhai Phota 2022: ভাইবোনের সম্পর্ক হোক আরও দৃঢ়, ভাইফোঁটায় ভাইকে দিন রাশি অনুসারে উপহার!

পাঁচ দিনের দীপাবলি উৎসব এবার শেষ হতে চলেছে ভাই ফোঁটা দিয়ে। ভাই দুজ, ভাই ফোঁটা, ভাউ বিজ, ভ্রাতৃ দ্বিতীয়া অত্যন্ত পবিত্র উৎসব। ভাই ও বোনের পবিত্র বন্ধন ও ভালোবাসার উদযাপন হয় এই উৎসবে। রক্তের সম্পর্কের তো বটেই এই অনুষ্ঠান মূলত উদ্‌যাপন করা হয় মামাতো, খুড়তুতো, পিসতুতো এবং বিভিন্ন সম্পর্কের ভাইবোনের মধ্যে। ভ্রাতা ও ভগিনীরা এই দিনে ভাগ করে খাবার খান। ভাইয়ের দীর্ঘজীবনের জন্য প্রার্থনা করেন বোনেরা। ভাইও প্রতিশ্রুতি দেয়, বোনের জীবনের সকল দুর্যোগে ভাইয়েরা উপস্থিত থাকবে ও তাকে রক্ষা করবে। এই দিনে আনন্দ সহকারে সব বোনেরাই ভাইয়ের জন্য উপহার কেনে ও ভাইয়ের হাতে তুলে দেয়। জ্যোতিষীরা বলছেন, এই দিনে ভাইয়ের রাশি অনুযায়ী তার হাতে তুলে দিন উপহার। ভাইয়ের ভালো হবে।

মেষ রাশি-

মেষরাশির জাতকরা হয় আবেগপূর্ণ, সাহসী, প্রাণবন্ত, রোমাঞ্চ প্রিয়। এই রাশির জাতকরা অত্যন্ত উচ্ছল প্রকৃতির এবং অকপট। এরা সরল প্রকৃতির হওয়ায় এদের মনের কথা বুঝতেও সমস্যা হয় না। এতএব মেষ রাশির ভাইয়ের জন্য উপহার দিতে চাইলে, আপনার উচিত সঠিক উপহার নির্বাচন করা। এমন ক্ষেত্রে, এই রাশির জন্য আলাদা করে উপহার নির্বাচন করাই শ্রেয় যা তাদের ব্যক্তিত্বকে প্রতিভাত করবে। এর ফলে বোনেরাও তার ভাইয়ের জন্য তাদের স্নেহের অনুভব ব্যক্ত করতে পারবেন। খুব ভালো হয় মেষরাশির ভাইয়ের জন্য চাবির রিং, কুশন, চায়ের মগ উপহার হিসেবে পছন্দ করলে।

বৃষ রাশি-

বৃষ রাশির লোকেরা অত্যন্ত পরিশ্রমী হন। তারা আপন কাঁধে তুলে নেন সকল দায়িত্ব। তাঁরা হৃদয় থেকে অত্যন্ত উষ্ণ হন। একইসঙ্গে তাঁরা হন শান্ত প্রকৃতির। বৃষরাশির ভাইয়ের জন্য তাই উপহার দিন ইনডোর প্ল্যান্ট বা ঘরের অন্দরে রাখার জন্য গাছ। মনে রাখতে হবে, গাছ হল শান্তির প্রতীক। এছাড়া গাছ হল আশীর্বাদ ও স্থিরতা এবং ভারসাম্যের প্রতীক। বৃষরাশির জন্য তাই গৃহের অন্দরে রাখার জন্য উদ্ভিদই শ্রেয়।

মিথুন রাশি-

মিথুন রাশির লোকেরা অত্যন্ত রোমাঞ্চপ্রিয় হয়। এরা মজা করতে ও আনন্দে থাকতে ভালোবাসে। এদের উচ্ছলতা বাকিদের স্পর্শ করে যায়। মিশুন রাশির জাতকেরা অত্যন্ত সৃজনশীল ও বুদ্ধিমান হয়। এদের জন্য তাই ট্র্যাভেল ডায়েরি অত্যন্ত ফলপ্রসূ হবে।

কর্কট রাশি-

এরা অত্যন্ত সংবেদনশীল প্রকৃতির হয়। এছাড়া এরা সঠিক বিষয় অনুমান করতেও পারদর্শী হন। এরা বিনোদনপ্রিয়ও বটে। এই রাশির লোকেরা আবেগপূর্ণ উপহার পছন্দ করে। এছাড়া এরা ভালোবাসার লোকেদের হৃদয় থেকে অনন্য উপহার দিতে ও পেতে পছন্দ করে। তাই ওদের দিন সাদা গোলাপের গুচ্ছ। দিতে পারেন ঝুড়িতে পুরে নানা ধরনের উপহার। অবশ্যই সঙ্গে রাখুন সুগন্ধি মোমবাতি এবং সানগ্লাস।

সিংহ রাশি-

সিংহরাশির ব্যক্তিরা আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকে। একইসঙ্গে পরিপূর্ণভাবে জীবনকে বাঁচতে ভালোবাসে। সিংহ রাশির ভাইকে উপহার দিতে তাই বেছে নিন প্রিন্টেড টি শার্ট। এছাড়া চামড়ার ব্যাগ, অ্যাডভেঞ্চার ব্যাকপ্যাক, ব্লুটুথ স্পিকার, অথবা কফি মগ। এগুলির মধ্যে ও যে কোনও একটি পছন্দ করবেই তাতে সন্দেহ নেই।

কন্যা রাশি-

কন্যারাশির জাতক বা জাতিকারা অত্যন্ত ইতিবাচন মনোভাবের অধিকারী বা অধিকারিণী হন। তবে কন্যারাশির লোকের জন্য কিছু কেনা যথেষ্ট কঠিন। এছাড়া এরা যে কোনও ফ্যান্সি গিফটের চাইতেও রোজকার কাজে আসে এমন গিফট বেশি পছন্দ করেন। অতএব এদের জন্য দিন ট্র্যাভেল কেস, ইনডোর গার্ডেন কিট, চকোলেট হ্যাম্পার, হেডসেট অথবা প্ল্যানার।

তুলা রাশি-

যে উপহারের কোনও প্রকৃত অর্থ থাকে সেই ধরনের উপহার পছন্দ করে তুলা রাশির লোকেরা। এতএব তুলার রাশির জন্য কোনও উপহার পছন্দ করলে সৌন্দর্যের দিকে অবশ্যই খেয়াল রাখতে হবে। ওয়্যারলেস বাডস, টেবল লাম্প, সুগন্ধি তুলা রাশির ভাইয়ের জন্য সঠিক পছন্দ হবে।

বৃশ্চিক রাশি-

এরা একটু অধিকারপ্রিয় হয়। এছাড়া এদের ভাবনাচিন্তা অত্যন্ত গভীর হয়। এদের জন্য কোনও কিছু কেনা বেশ কঠিন। সুগন্ধি, অলঙ্কার, ফ্রেমবন্দি কোনও শিল্পকর্ম এবং পার্সোনালাইজড কফি বা চায়ের মগ বৃশ্চিক রাশির ভাইকে দেওয়া যায়।

ধনু রাশি-

এরা অত্যন্ত ইতিবাচক মনোভাবের অধিকারী। যে কোনও রোমাঞ্চকর যাত্রার জন্য এরা সর্বদা উৎসাহী থাকে। গ্রুমিং কিট, টাই-এর সেট, ট্র্যাভেল ব্যাক, পার্সোনালাইজড বোতল অথবা বুকশেলফ, বই দেওয়া যায় ধনুরাশির ভাইকে।

কুম্ভ রাশি-

এরা অত্যন্ত সামাজিক। এরা অত্যন্ত বুদ্ধিমান হয়। এরা স্বাধীন মনোভাবসম্পন্ন হয় এবং খোলামনের অধিকারী হয়। এরা নিজেদের বেঁধে রাখা একেবারেই পছন্দ করে না। যে কোনও ধরনের ইলেকট্রনিক্স-এর গ্যাজেট, জিম ব্যাগ, ট্র্যাভেল অ্যাকসেসরিজ, এসেনশিয়াল অয়েল অথবা ট্র্যাভেল মগ এদের জন্য অত্যন্ত উপযোগী হতে পারে।

মীন রাশি-

এরা সবসময় হাসিখুশি থাকতে ভালোবাসে। এরা মানুষের অনুভব ও আবেগকে মূল্য দেয়। এমনকী এরা গিফটের চাইতেও মানুষের অন্তরের ভালোবাসাকে বেশি গুরুত্ব দেয়। হুডি, ব্রেসলেট, সুগন্ধি মোমবাতি, পার্সোনালাইজড বোতল, এবং শেভিং কিট এদের জন্য উপহার হিসেবে নির্বাচন করুন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla