Dhanteras 2022: ​রাশি অনুযায়ী করুন ধনতেরাসের শপিং! সারাবছর লক্ষ্মী সহায় থাকবে, বাড়বে অর্থও

​Dhanteras Shopping: রাশিচক্র অনুসারে ধনতেরাসে কেনাকাটা করলে সারাবছর দেবী লক্ষ্মীর কৃপা পাওয়া যায় বলে মনে করেন জ্যোতিষীরা। আসুন জেনে নিন আপনার রাশি অনুযায়ী ধনতেরাসে কী কিনলে মা লক্ষ্মীর আশীর্বাদে ব্যাংক ভর্তি অর্থ পাবেন?

Dhanteras 2022: ​রাশি অনুযায়ী করুন ধনতেরাসের শপিং! সারাবছর লক্ষ্মী সহায় থাকবে, বাড়বে অর্থও
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2022 | 6:59 AM

হিন্দু ধর্মে ধনতেরস (Dhanteras 2022) অত্যন্ত গুরুত্বপূর্ণ উৎসব। বছরের একমাত্র এই দিন ভক্তেরা সোনা, রুপোর অলঙ্কার এবং ধাতুর বাসনপত্র কেনেন। প্রচলিত বিশ্বাস অনুসারে, এই দিনে রাশি অনুসারে (Zodiac Sign) বিশেষ কিছু জিনিস কিনলে মেলে সম্পদের দেবতা কুবের এবং সমৃদ্ধির দেবী লক্ষ্মীর (Goddess Lakshmi) আশীর্বাদ। হিন্দু ক্যালেন্ডার অনুসারে, ২০২২ সালের ২৩ অক্টোবর, রবিবার পালিত হবে ধনতেরস। জ্যোতিষশাস্ত্র অনুসারে, ধনতেরসে রাশি অনুযায়ী জিনিস বেছে কেনাকাটা করলে তা গৃহে এবং ব্যক্তিজীবনে ইতিবাচক শক্তির প্রবাহ বজায় রাখে। সারাবছর ধরেই তিনি নানাভাবে ভালো ফল পেতে থাকেন। চাকুরিজীবন হোক বা ব্যবসা, সাফল্য এসে ধরা দেয় হাতের মুঠোয়। সাংসারিক জীবনেও আসে শান্তি। এমন পরিস্থিতিতে জেনে নিন আপনার রাশি অনুযায়ী ধনতেরাসে কী কী কিনলে শুভ ফল হবে।

মেষ রাশি: এই রাশির জাতক জাতিকার উচিত এই বছর ধনতেরসে রুপোর পাত্র কেনা। রুপো মেষরাশির জন্য অত্যন্ত শুভ ধাতু। তাই মেষরাশির লোকেরা অবশ্যই রুপোর পাত্র কিনুন।

বৃষ রাশি: এই ধনতেরাসে বৃষরাশির লোকেরা কিনুন সোনা, রুপো অলঙ্কার। তবে বিরাট দামি কিছু কিনতে হবে এমন নয়। সামর্থ্য অনুযায়ী যৎসামান্য সোনা বা রুপোর অলঙ্কার কিনলেও শুভ ফল পাবেন।

মিথুন রাশি: ধনতেরসের দিন শুভ সময়ে সোনার গয়না কিনলে ভালো হবে মিথুন রাশির জাতক-জাতিকার জন্য। সোনা-রুপোর সঙ্গে সবুজ বর্ণের আইটেমও কিনতে পারেন।

কর্কট রাশি: কর্কট রাশির জাতকরা ধনতেরাসে রৌপ্য শ্রী যন্ত্র গ্রহণ করতে পারেন। এর ফলে মা লক্ষ্মীর আশীর্বাদ সারা বছর আপনার উপর থাকবে।

সিংহ রাশি: সিংহ রাশির জাতক জাতিকাদের জন্য ধনতেরাসে সোনা কেনা শুভ হবে। আপনি যদি এই দিনে সোনা কিনতে না পারেন তবে আপনার তামার জিনিসও কিনতে পারেন। সেক্ষেত্রে দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাবেন সারাবছর।

কন্যা রাশি: এই রাশির লোকেরা যদি ধনতেরাসে প্রদোষের সময় ব্রোঞ্জের পাত্র বা পূজার সামগ্রী কেনেন তবে তা শুভ হবে। এছাড়াও, আপনি এই শুভ দিনে হাতির দাঁতের তৈরি জিনিসপত্রও কিনতে পারেন। এমন কাজে ধন-সম্পদ বৃদ্ধি পাবে বলেই জানাচ্ছেন জ্যোতিষীরা।

তুলা রাশি: ধনতেরাসের দিন তুলা রাশির জাতক জাতিকাদের জন্য সৌন্দর্য সম্পর্কিত জিনিস কেনা শুভ হবে। এছাড়া প্রয়োজনীয় গয়নাও কিনতে পারেন। এই দিনে, আপনি যদি দেবী লক্ষ্মীর সাজসজ্জার অলঙ্কার বা জিনিসপত্র কেনেন তাহলেও তবে তা শুভ হবে।

বৃশ্চিক রাশি: বৃশ্চিক রাশির জাতকরাও ধনতেরসে সোনার গয়না, রৌপ্য মুদ্রা বা তামার জিনিস কিনতে পারেন। এছাড়া এই দিনে লক্ষ্মী দেবীকে উৎসর্গ করার জন্য কিছু জিনিস কিনলে তা শুভ হবে।

ধনু রাশি: ধনু রাশির লোকেরা ধনতেরসে একটি ঝাড়ু, রৌপ্য মুদ্রা বা লক্ষ্মী-গণেশের পিতলের মূর্তি কিনতে পারেন। ধনতেরসের দিনে এই জিনিসগুলির যে কোনও একটি কিনলে লক্ষ্মীর আশীর্বাদ মিলবে।

মকর রাশি: মকর রাশির জাতক জাতিকারা ধনতেরসের দিন রুপোর মুদ্রা কিনলে তা অত্যন্ত শুভ প্রমাণিত হবে। পাশাপাশি ধনতেরসের দিনে ঝাড়ু কিনলেও তা শুভ হবে মকর রাশির জাতকজাতিকার পক্ষে। এছাড়াও, আপনি ধনতেরাসে বাসনও কিনতে পারেন। তবে অ্যালুমিনিয়ামের কোনও জিনিস কিনবেন না। কোনও তীক্ষ্ণ এবং ধারালো জিনিসও কিনবেন না।

কুম্ভ রাশি: কুম্ভ রাশির জাতক জাতিকারা ধনতেরসে রুপোর পাত্র বা ইস্পাতের পাত্র কিনলে তা শুভ হবে। ঘরে মা লক্ষ্মী অধিষ্ঠান করবেন।

মীন রাশি: মীন রাশির জাতক জাতিকারা এবার ধনতেরাসে রৌপ্য মুদ্রা কিনবেন। সারাবছর সময় ভালো যাবে। এর পাশাপাশি, আপনি ঝাড়ু এবং পিতলের বাসনও কিনতে পারেন। চাইলে আপনি রুপোর তৈরি যে কোনও কিছু কিনতে পারেন।