Best Country for Zodiac Sign: কোন রাশির লোক কোন দেশে যাবে? জ্যোতিষীরা জানালেন এক বিস্ময়কর তথ্য!

Astrology: পৃথিবীর একাধিক দেশের নাগরিকদেরও জীবনশৈলী, ভাবনার ধরন আলাদা। আসুন দেখে নেওয়া যাক, কোন রাশির লোকের কোন দেশে থাকা দরকার।

Best Country for Zodiac Sign: কোন রাশির লোক কোন দেশে যাবে? জ্যোতিষীরা জানালেন এক বিস্ময়কর তথ্য!
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2022 | 6:30 AM

জ্যোতিষমতে প্রত্যেক রাশির জাতক-জাতিকার চারিত্রিক বৈশিষ্ট্য, জীবনযাপন, ভাবনাচিন্তার ধরন ভিন্ন হয়। পৃথিবীর একাধিক দেশের নাগরিকদেরও জীবনশৈলী, ভাবনার ধরন আলাদা। আসুন দেখে নেওয়া যাক, কোন রাশির লোকের কোন দেশে থাকা দরকার।

মেষ: নিউজিল্যান্ড

অ্যাডভেঞ্চার প্রেমীদের জন্য দুর্দান্ত দেশ হল নিউজিল্যান্ড। মেষরাশির লোকেরাও যথেষ্ট রোমাঞ্চসন্ধানী। তাই মেষরাশির লোকের জন্য উপযুক্ত দেশ হল নিউজিল্যান্ড। এই খোলামেলা দেশে অতিরিক্ত কাজের জন্য চাপ দেওয়ার চল নেই। তাই নিউজিল্যান্ডের নাগরিকরা কাজের পাশাপাশি জীবনের অন্যান্য আনন্দদায়ক ক্রিয়াকলাপেও সময় ব্যয় করতে পারে। আদর্শ এবং সক্রিয় সামাজিক জীবন উপভোগের জন্য নিউজিল্যান্ড মেষ রাশির জন্য উপযুক্ত নির্বাচন হতে পারে।

বৃষ: অস্ট্রেলিয়া

বৃষ রাশি পাঁচটি ইন্দ্রিয়ের দ্বারা শাসিত হয়। পৃথিবীর রূপ, রস, গন্ধ এদের আকর্ষণ করে। ফলে যেখানে প্রাকৃতিক সৌন্দর্য, ভালো খাদ্য এবং পরিষ্কার আকাশ নেই সেই জায়গা এদের সুখী করতে পারে না। এই কারণেই বৃষ রাশির লোকের কাছে অস্ট্রেলিয়া অন্যতম পছন্দের জায়গা হতে পারে। কারণ সেখানে মেলে উপাদেয় ওয়াইন, তাজা সবজি। ওদেশের সৈকতগুলি নরম এবং মনোরম। প্রাকৃতিক সৌন্দর্যে পূর্ণ অস্ট্রেলিয়াকে তাই সহজেই গ্রহণ করতে পারবে বৃষ।

মিথুন: দক্ষিণ কোরিয়া

উদাসী স্বভাবের মিথুন কর্মের মধ্যে থাকতে পছন্দ করে এবং দক্ষিণ কোরিয়া, বিশেষ করে সিউলের মতো একটি শহরের চেয়ে আধুনিক , মজাদার এবং কর্মচঞ্চল জায়গা দ্বিতীয়টি নেই। মিথুন রাশির লোকের নতুন কিছু শেখার প্রতি সর্বদা আগ্রহ থাকে। ফলে দক্ষিণ কোরিয়ায় নতুন ভাষা শেখার মতো কাজ তারা আনন্দের সঙ্গে উপভোগ করবে। এছাড়া আধুনিক সঙ্গীত এবং ফ্যাশনের প্রতি মিথুন রাশির লোকের দুর্বলতা রয়েছে। দক্ষিণ কোরিয়াও এই সমস্ত ব্যাপারে অন্যান্য দেশের চাইতে কয়েক কদম এগিয়ে। দেশটি অত্যন্ত আধুনিক। তাই নতুন দেশে নতুন সংস্কৃতিতে নিজেকে নিমজ্জিত করার পক্ষে মিথুনের জন্য সঠিক নির্বাচন হতে পারে দক্ষিণ কোরিয়া।

কর্কট: কানাডা

জীবনে নিরাপত্তা অত্যন্ত গুরুত্বপূর্ণ কর্কটরাশির লোকের কাছে। তাই তারা এমন দেশে যেতে স্বচ্ছন্দ বোধ করবে যে জায়গা উন্নত স্বাস্থ্যসেবা প্রদান করে, রাজনৈতিক সমস্যায় জর্জরিত নয় এবং চাকরির সুযোগও রয়েছে। এতগুলি শর্তে কানাডাই একমাত্র উতরে যেতে পারে। এছাড়া, কর্কটরা যেহেতু বাড়ির লোকের সান্নিধ্য ভালোবাসে, তাই ওই দেশে প্রচুর ভারতীয়র উপস্থিতি তাদের হোমসিক হতে দেবে না।

সিংহ: স্পেন

ফ্যাশন, পার্টি, মজা, গ্ল্যামার এবং আধুনিক সংস্কৃতিতে গা ভাসাতে ভালোবাসে সিংহ। এই হিসেবে স্পেন নিঃসন্দেহে একটি সঠিক নির্বাচন হতে পারে সিংহ রাশির লোকের জন্য। কারণ স্পেন মানেই ফুটবলের প্রতি শর্তহীন ভালবাসা, বিভিন্ন নৃত্যশৈলী, মহান শিল্পীদের শিল্পকর্ম দিয়ে পূর্ণ জাদুঘর, রাস্তার দু’পাশে চমত্কার স্থাপত্যের নিদর্শন। স্প্যানিশ সংস্কৃতি তাই অনেক দিক থেকেই সিংহের পছন্দ হবে।

কন্যা: সিঙ্গাপুর

কন্যা অত্যন্ত কেরিয়ারকেন্দ্রিক। কন্যা রাশির মানুষরা অত্যন্ত সংগঠিত স্বভাবের হয়। এছাড়া মাথায় প্রচুর বুদ্ধিও ধরে। পছন্দ অপছন্দ নিয়ে একটু খুঁতখুতেও হয়ে থাকে। ফলে সিঙ্গাপুরের মতো পরিচ্ছন্ন, নিয়মনিষ্ঠ এবং পদ্ধতি মেনে কাজ করতে পারদর্শী দেশটি কন্যারাশির লোকের জন্য উপযুক্ত। তবে কাজের পাশাপাশি মজা করতেও ভালবাসে কন্যারা। সিঙ্গাপুরে বহু পার্টি করার জায়গা এবং দর্শনীয় স্থান রয়েছে। ফলে কন্যারাশির লোকের জন্য কাজের পাশাপাশি হাঁফ ছেড়ে বাঁচার জায়গা নির্বাচন করতে হলে সিঙ্গাপুরই সঠিক পছন্দ।

তুলা: ফ্রান্স

তুলা রাশির লোকেরা চান সবকিছুই যেন উৎকৃষ্ট হয়। তাই একমাত্র ফ্রান্সই হতে পারে তাদের পছন্দের চায়ের কাপ! ফ্রান্সের ফ্যাশন এবং ক্লাসিক ইউরোপীয় স্থাপত্য কাঁটায় কাঁটায় মিলে যায় তুলার নান্দনিক বোধের সঙ্গে। এছাড়া প্যারিসের বৌদ্ধিক স্পন্দনও নিঃসন্দেহে স্পর্শ করবে পণ্ডিত প্রকৃতির তুলা রাশির মানুষকে। প্রোভেন্সের সৌন্দর্য, আইফেল টাওয়ারের উজ্জ্বল আলোকসজ্জা, কর্সিকার বিলাসবহুল ছুটির দিনগুলি যেন তুলা রাশির জন্যই নির্মিত।