Transit of Sun: আদ্রায় সূর্যের প্রবেশ, জ্যোতিষমতে সামনের দিনে ধেয়ে আসছে কোন মহাপ্রলয়?

Transit of Sun: আদ্রায় সূর্যের প্রবেশ, জ্যোতিষমতে সামনের দিনে ধেয়ে আসছে কোন মহাপ্রলয়?

Ardra Nakshatra: পুরনো জিনিসগুলিকে সরিয়ে নতুন বোঝার সাথে জীবনে এগিয়ে যাওয়ার প্রচেষ্টা এই নক্ষত্রে দৃশ্যমান। এই সময়ে অশান্তি ও বাধা বিপত্তি দেখা দিলেও সামনের দিকের সময়টা খুবই গুরুত্বপূর্ণ।

TV9 Bangla Digital

| Edited By: dipta das

Jun 23, 2022 | 1:03 PM

আর্দ্রা নক্ষত্র (Ardra Nakshatra) হল সাতাশটি নক্ষত্র বা চন্দ্র নক্ষত্রের মধ্যে ষষ্ঠ নক্ষত্র। মিথুন রাশিতে (Gemini) প্রবেশ করছে এই নক্ষত্র। আর্দ্রা নক্ষত্রে জন্মগ্রহণ করার জন্য আপনি আপনার দায়িত্ব ও কঠোর পরিশ্রমের প্রতি অনুগত হবেন। এই নক্ষত্রটি বারবার পরিবর্তন হতে থাকে। নক্ষত্রের জন্মগ্রহণকারীরা অসাধারণ ক্ষমতার জন্য পরিচিত। রাশির (Horoscope) উপর এই নক্ষত্রের প্রভাব থাকলে প্রতিটি কাজে এগিয়ে থাকার উৎসাহ প্রদান করে। এই নক্ষত্রে সূর্যের গমনও (Change in Sun) এই সময়ে অনেক অস্থিরতার জন্য দায়ী। আর্দ্রা নক্ষত্র হল পরিবর্তন, উত্থান এবং বিশৃঙ্খলার প্রতীক। দুর্ঘটনা এবং জরুরি অবস্থার সঙ্গে সবচেয়ে ঘনিষ্ঠ সম্পর্কিত হতে পারে। এই ট্রানজিটে সূর্যের অবস্থানের আগমন একটি মহান পরিবর্তনের সময়।

মেদিনী অনুসারে আর্দ্রা ফলাফল

জুন মাসে সূর্য গ্রহ আর্দ্রা নক্ষত্রে প্রবেশ করে। বর্ষাকালের শুরু পর্যন্ত জুলাই পর্যন্ত সেখানে থাকে। আর্দ্রা নক্ষত্রের প্রতীককে প্রতিনিধিত্ব করলে পুনর্জ্জীবনের প্রতিনিধিত্ব করতে সক্ষম হোন জাতক। আর্দ্রা নক্ষত্রের শাসক দেবতা হলেন রুদ্র, যিনি ঝড়ের দেবতা হিসাবে পরিচিত। তাই এই সময়ে বজ্রপাত ও ঝড়ের মত মহাপ্রলয় শুরু হলে অবাক হওয়ার কিছু নেই। এই সময়ে বৃষ্টি এবং ঝড় আবহাওয়ার প্রকৃতিকে উল্লেখযোগ্যভাবে পরিবর্তন করে ।

আর্দ্রা নক্ষত্রের জন্য, শাসক গ্রহ হল ‘রাহু’, এবং এই কারণেই এই নক্ষত্রের অধিবাসীরা সর্বদা জ্ঞান অর্জনের সন্ধানে থাকেন। মাঝে মাঝে বিপর্যয়ের পরিবর্তনও দেখা যায়। গ্রহদেবতা আমাদের একটি নির্দিষ্ট নক্ষত্রের শাসক গ্রহের প্রকৃতি বোঝার ক্ষমতা দেয়, ভগবান শিব হলেন আর্দ্রা নক্ষত্রের প্রধান দেবতা, যা বিভিন্ন রুদ্র রূপে অবতীর্ণ হতে পরিচিত, তার সবচেয়ে ধ্বংসাত্মক রূপ। ঋতু পরিবর্তনও রুদ্র দ্বারা প্রভাবিত হয়। এই নক্ষত্রে জন্মগ্রহণকারী ব্যক্তি ভগবান শিবের কাছ থেকে একটি বিশেষ আশীর্বাদ পান, যার মাধ্যমে তারা তাদের স্বপ্ন পূরণ করতে এবং জীবনের লক্ষ্যে পৌঁছাতে সক্ষম হন। এর শান্তিপূর্ণ আকারে, ‘রুদ্র’ একটি প্রাকৃতিক প্রতিকার।

আর্দ্রা নক্ষত্রের বৈশিষ্ট্য

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, আর্দ্রা নক্ষত্র সম্পূর্ণরূপে মিথুন রাশির অধীনে আসে। আর্দ্রতা এবং অশ্রু প্রতীক দ্বারা প্রতিনিধিত্ব, এটি দুর্ভোগ অপসারণ করার ক্ষমতা আছে বলা হয়। পুরনো জিনিসগুলিকে সরিয়ে নতুন বোঝার সাথে জীবনে এগিয়ে যাওয়ার প্রচেষ্টা এই নক্ষত্রে দৃশ্যমান। এই সময়ে অশান্তি ও বাধা বিপত্তি দেখা দিলেও সামনের দিকের সময়টা খুবই গুরুত্বপূর্ণ। আর্দ্রা নক্ষত্রের অধীনে জন্মগ্রহণকারী ব্যক্তিটি ভাল বোঝার অধিকারী, বিষয়গুলি তদন্ত করার জন্য একটি আবেগ রয়েছে এবং গবেষণা এবং অধ্যয়নের দিকে ঝুঁকছেন। রাহু এটিকে তার ক্রিয়াকলাপে দ্রুত এবং ক্ষিপ্ত হওয়ার প্রকৃতি দেয় এবং নিজের চেয়ে বেশি প্রচেষ্টা করে জীবনে শ্রেষ্ঠত্ব অর্জন করার ক্ষমতা দেয়। আর্দ্রা নক্ষত্রে জন্মগ্রহণ করার জন্য আপনি আপনার দায়িত্ব ও কঠোর পরিশ্রমের প্রতি অনুগত হবেন। আপনি একজন জন্মগত প্রতিভাবান ব্যক্তি কারণ এই নক্ষত্ররাশি মালিক রাহু নিজেই একটি গবেষক। আপনার বিশ্বকে বোঝার একটি বিশেষত্ব আছে এবং আপনি আপনার পরীক্ষানিরীক্ষায় আপনার অভিজ্ঞতা ভাগ করে নেওয়ায় বিব্রত বোধ করবেন না। গভীরভাবে সবকিছু বিশ্লেষণ করা আপনার অভ্যাস হবে। আপনাকে বাইরে থেকে শান্ত বলে মনে হতে পারে, কিন্তু একটি টর্নেডোর মত আপনি ভিতরে সবসময় সক্রিয় থাকেন। আপনার রাগের উপর নিয়ন্ত্রণ রাখা আপনার জন্য সবচেয়ে ভাল। ৩২ থেকে ৪২ বছর বয়স অবধি জাতকের সময় চমৎকার যাবে।

Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA