Meghalaya Assembly: তৃণমূলের পতাকা ছেড়ে পদ্ম শিবিরের দিকে পা বাড়ালেন ১ বিধায়ক, সঙ্গী আরও দুই

Meghalaya Assembly: গতকাল মেঘালয় বিধানসভার স্পিকারের কাছে বিধায়ক পদে ইস্তফা দেন ১ তৃণমূল ও ২ এনপিপি বিধায়ক। দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দিতে পারেন তাঁরা।

Meghalaya Assembly: তৃণমূলের পতাকা ছেড়ে পদ্ম শিবিরের দিকে পা বাড়ালেন ১ বিধায়ক, সঙ্গী আরও দুই
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2022 | 8:58 AM

শিলং: মেঘালয়ের তৃণমূল শিবিরে বড় ধাক্কা। সে রাজ্যে তৃণমূল ঘাসফুল ফোটানোর আগেই ঝড়ে গেলেন এক বিধায়ক। তৃণমূল বিধায়কের পদ থেকে ইস্তফা দিলেন তিনি। সংবাদ সংস্থা পিটিআই অনুযায়ী, গতকাল সোমবার বিধানসভার স্পিকারের কাছে ইস্তফাপত্র জমা দেন তৃণমূলের এক বিধায়ক। এর পাশাপাশি মেঘালয়ের শাসক দল ন্যাশনালিস্ট পিপলস পার্টি (Natioanlist People’s Party) দুই বিধায়কও গতকাল স্পিকারের কাছে ইস্তফাপত্র জমা দিয়েছেন। তাঁদের ইস্তফা দেওয়ার পরই পদ্ম শিবিরে যোগদানের সম্ভাবনা উঁকি দিয়েছে।

প্রসঙ্গত, মেঘালয়ে বিজেপির সঙ্গে জোট বেঁধে সরকারে রয়েছে এনপিপি। এবার এনপিপির দুই বিধায়ক ফার্লিন সাংমা ও বেনেডিক ম্যারাক বিধানসভা থেকে পদত্যাগ করার পাশাপাশি দলের সদস্যপদও ত্যাগ করেছেন তাঁরা। আর ঘাসফুল শিবির থেকে বেরিয়েও এসেছেন এইচএম সাংপ্লিয়াং। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে, তাঁরা গতকাল মেঘালয় বিধানসভার স্পিকার মেটবাহ লিংদোহের কাছে ইস্তফা দেন।

প্রসঙ্গত, আগামী বছরই মেঘালয়ে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। তার আগেই ঘাসফুল শিবির হালকা হচ্ছে। এদিকে তৃণমূল বিধায়ক ও এনপিপি বিধায়কদের এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন বিজেপির এক বর্ষীয়ান নেতা। তিনি বলেছেন, ‘এই রাজ্যের সামগ্রিক উন্নয়নের দিকে একমাত্র নজর রয়েছে বিজেপিরই।’এদিকে ৬০ টি আসন সমন্বিত মেঘালয় বিধানসভায় জোট বেঁধে সরকারে রয়েছে এনপিপি ও বিজেপি। এর মধ্যেই এনপিপি বিধায়কের দলত্যাগের ফলে ফের বিজেপির নিজের জোটসঙ্গী ভাঙিয়ে আনার সম্ভাবনা উস্কে দিচ্ছে। এদিকে তিন নেতার ইস্তফার পরই তাঁদের বিজেপিতে যোগ দেওয়ার জল্পনা উস্কে দিচ্ছে। এই আবহে প্রাক্তন তৃণমূল বিধায়ক জানিয়েছেন, তাঁরা শীঘ্রই দিল্লিতে যেতে পারেন। সেখানেই বিজেপির দলীয় পতাকা হাতে তুলে নিতে পারেন তিনি। এদিকে তিন বিধায়কের ইস্তফায় মেঘালয় বিধানসভার সদস্য সংখ্যা হয়েছে ৫৭।