Tirupati Temple Stealing: বড়সড় চুরি তিরুপতি মন্দিরে, লাড্ডু কাউন্টার থেকে গায়েব একগুচ্ছ বান্ডিল

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Jan 25, 2023 | 7:38 AM

money Stolen: পুলিশের তরফে জানানো হয়েছে, মন্দিরের সিসিটিভি ফুটেজ দেখে ইতিমধ্যেই অভিযুক্তকে চিহ্নিত করা হয়েছে। অভিযুক্তের নাম সীতাপতি। এর আগেও তাঁর বিরুদ্ধে একাধিকবার চুরি ও ছিনতাইয়ের অভিযোগ রয়েছে।

Tirupati Temple Stealing: বড়সড় চুরি তিরুপতি মন্দিরে, লাড্ডু কাউন্টার থেকে গায়েব একগুচ্ছ বান্ডিল
তিরুপতি মন্দির। ফাইল চিত্র

চেন্নাই: দেশ তথা বিশ্বের অন্যতম ধনী মন্দির দক্ষিণ ভারতের বিখ্যাত তিরুমালা তিরুপতি মন্দির(Tirupati Tirumala Temple)। লক্ষ লক্ষ কোটি টাকার সম্পত্তি গচ্ছিত রয়েছে এই মন্দিরে। সেখান থেকেই কিনা চুরি (Stealing) গেল মোটা অঙ্কের টাকা। মন্দিরের এক কর্মীর কাছ থেকেই নগদ ২ লক্ষ টাকা চুরি করে পালালেন এক ব্যক্তি। ইতিমধ্যেই পুলিশে খবর দেওয়া হয়েছে। মন্দিরের বিভিন্ন প্রান্তে লাগানো সিসিটিভি ফুটেজ (CCTV Footage) খতিয়ে দেখে অভিযুক্তকেও চিহ্নিত করা হয়েছে। তার খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ।

মঙ্গলবার তিরুমালা তিরুপতি দেবাস্থানমের নজরদারি কর্তৃপক্ষের তরফে জানানো হয়, এক ব্যক্তি শ্রী ভেঙ্কটেশ্বর মন্দির থেকে ২ লক্ষ টাকা চুরি করে পালিয়েছেন। চুরির বিষয়টি সামনে আসতেই পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ ইতিমধ্যেই সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে অভিযুক্তকে ধরার চেষ্টা করছে।

তিরুপতি মন্দির কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, শ্রী ভেঙ্কটেশ্বর মন্দিরের লাড্ডু কাউন্টার থেকে ২ লক্ষ টাকা চুরি হয়। ওই কাউন্টারে কর্তব্যরত কর্মী রাজা কিশোর ঘুমাচ্ছিলেন। সেই সময় কাউন্টারের দরজা ভিতর থেকে বন্ধ করা ছিল না। সেই সুযোগেই চোর কাউন্টারের ভিতরে ঢোকে এবং ক্যাশবাক্স থেকে ২ লক্ষ টাকা নিয়ে চম্পট দেয়। ঘুম থেকে উঠে ওই কর্মী দেখেন ক্যাশবাক্স ফাঁকা। সঙ্গে সঙ্গে তিনি নিরাপত্তারক্ষী ও মন্দির কর্তৃপক্ষকে খবর দেন।

অন্যদিকে, পুলিশের তরফে জানানো হয়েছে, মন্দিরের সিসিটিভি ফুটেজ দেখে ইতিমধ্যেই অভিযুক্তকে চিহ্নিত করা হয়েছে। অভিযুক্তের নাম সীতাপতি। এর আগেও তাঁর বিরুদ্ধে একাধিকবার চুরি ও ছিনতাইয়ের অভিযোগ রয়েছে। তাঁর খোঁজে তল্লাশি অভিযান শুরু করা হয়েছে। তিরুমালা পুলিশ স্টেশনেও অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে মন্দির কর্তৃপক্ষ।

এই খবরটিও পড়ুন

মন্দির কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ভবিষ্যতে যাতে এই ধরনের ঘটনা আর না ঘটে, তার জন্য নিরাপত্তা বাড়ানো হচ্ছে। মন্দিরের লাড্ডু কমপ্লেক্সে আরও ২০ জন নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়েছে। কাউন্টারে যে সমস্ত কর্মীরা কাজ করেন, তাদেরও নগদ সামলানোর জন্য আলাদা প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla