Mumbai Building Collapse : মুম্বইতে ভেঙে পড়ল বহুতল, ধ্বংসস্তূপে চাপা পড়ে মৃত ১

Mumbai Building Collapse : সোমবার রাতে মুম্বইয়ে ভেঙে পড়ে চারতল একটি ভবন। ধ্বংসস্তূপে চাপা পড়ে মৃত এক ব্যক্তি। আহত হয়েছেন একাধিক।

Mumbai Building Collapse : মুম্বইতে ভেঙে পড়ল বহুতল, ধ্বংসস্তূপে চাপা পড়ে মৃত ১
ছবি সৌজন্যে : PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jun 28, 2022 | 9:41 AM

মুম্বই : সোমবার রাতে বাণিজ্য নগরীতে ভেঙে পড়ল চারতলা ভবন। ধ্বংসস্তূপের নীচে চাপা পড়েছিল বেশ কয়েকজন। সূত্র মারফত জানা গিয়েছে মুম্বইয়ের কুরলা এলাকার চারতলা ভবনটি ভেঙে পড়ার সময় সেখানে প্রায় ২০ থেকে ২৫ জন উপস্থিত ছিলেন। ধ্বংসস্তূপের মধ্যে চাপা পড়ে এখনও পর্যন্ত একজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। গতকালই উদ্ধারকাজ শুরু হয়ে গিয়েছে। ঘটনাস্থলে পৌঁছায় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী ও দমকল বাহিনী। তাঁদের প্রচেষ্টায় সেখান থেকে ১২ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। আধিকারিক সূত্রে খবর, ৩০ বছর বয়সী এক যুবক এই ঘটনায় মারা গিয়েছেন। আহত হয়েছেন ১১ জন।

সোমবার রাত সাড়ে ১১ টা নাগাদ মুম্বইয়ের কুরলায় ভেঙে পড়ে চারতলা এই ভবন। সেই সময়ই স্থানীয় বাসিন্দারা দমকল বাহিনীকে ফোন করে ঘটনার কথা জানান। স্থানীয় বাসিন্দারা জানান, ধ্বংসস্তূপের নীচে ২০ থেকে ২২ জন আটকে পড়েছেন। তারপর ঘটনাস্থলে পৌঁছায় প্রায় এক ডজন দমকল ইঞ্জিন ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। গতকাল রাতেই শুরু হয়ে গিয়েছে উদ্ধারকাজ। এদিকে গতকাল রাতে ঘটনাস্থলে উদ্ধারাভিযান পরিদর্শনেও যান শিবসেনা নেতা তথা মন্ত্রী আদিত্য ঠাকরে। বিরহানমুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন (BMC) জানিয়েছে, ধ্বংসস্তূপ থেকে এখনও পর্যন্ত ১২ জনকে উদ্ধার করে ঘাটকোপারের রাজাওয়াড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে হাসপাতালের তরফেই এক ব্যক্তিকে মৃত ঘোষণা করা হয়েছে।

এক বিএমসি আধিকারিক জানিয়েছেন যে, এই ভবনের বাসিন্দাদের আগেই এই ভবন খালি করে দেওয়ার নোটিস পাঠানো হয়েছিল। তা সত্ত্বেও যাঁরা এখানে ভাড়া দিয়ে থাকতেন তাঁরা বাড়ি খালি করেননি। এই বাসভবনের মালিকের এখনও কোনও খোঁজ পাওয়া যায়নি বলে জানিয়েছেন সেই আধিকারিক। ঘটনাস্থলে পৌঁছে মহারাষ্ট্রের মন্ত্রী আদিত্য ঠাকরেও জানিয়েছেন যে, এই চারতলা ভবনটি খুবই জরাজীর্ণ অবস্থায় ছিল। এই চারতলা ভবন সহ আরও তিনটি ভবনকে খালি করার নোটিস জারি করা হয়েছিল। তা সত্ত্বেও তাঁরা সেখানে বলপূর্বক বসবাস করছিলেন। তিনি আরও বলেন, ‘আমরা এ ধরনের জরাজীর্ণ ভবন খুঁজে বের করে এগুলির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করব, যাতে ভবিষ্যতে আর কেউ ক্ষতিগ্রস্ত না হন।’