Road Accident: অযোধ্যা দর্শন হল না কর্নাটকের ৭ পুণ্যার্থীর, ৯ জন হাসপাতালে পাঞ্জা লড়ছে মৃত্যুর সঙ্গে

Uttar Pradesh: বাস যখন বহরাইচ-লখিমপুর হাইওয়ের নৈনিহা বাজারের কাছে ছিল, তখনই লরির সঙ্গে মুখোমুখি ধাক্কা লাগে বাসটির। দুর্ঘটনার শব্দ শুনে ছুটে আসেন স্থানীয়রা।

Road Accident: অযোধ্যা দর্শন হল না কর্নাটকের ৭ পুণ্যার্থীর, ৯ জন হাসপাতালে পাঞ্জা লড়ছে মৃত্যুর সঙ্গে
বাস লরির মুখোমুখি সংঘর্ষ
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

May 30, 2022 | 12:54 PM

লখনউ: কর্নাটকে থেকে বাসে করে উত্তরপ্রদেশের অযোধ্যায় আসছিলেন ১৬ জনের একটি দল। তীর্থ করতেই অযোধ্যায় আসছিলেন কর্নাটকের ওই ১৬ পুণ্যার্থী। কিন্তু অযোধ্যা দর্শন হল না। রবিবার তাঁদের বাস যখন উত্তরপ্রদেশের বহরাইচ- লখিমপুর হাইওয়ে ধরে ছুটছিল, তখনই একটি লরির সঙ্গে বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। সেই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৭ জনের। তাঁদের মধ্যে তিন জন মহিলাও রয়েছেন। বাসে থাকা বাকি ৯ জন গুরুতর জখম হয়েছেন। আহত অবস্থায় তাঁদের নিয়ে যাওয়া হয়েছে স্থানীয় জেলা হাসপাতালে। সেখানেই আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন তাঁরা। ঘটনার পর থেকেই পলাতক ঘাতক লরির চালক। তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন মোতিপুরের স্টেশন হাউস অফিসার মুকেশ কুমার সিংহ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, কর্নাটকের বিদার এবং গুলবর্গ জেলা থেকে অযোধ্যা আসছিলেন ওই পুণ্যার্থীরা। একটি ছোট বাসে করে আসছিলেন তাঁরা। তাঁদের বাস যখন বহরাইচ-লখিমপুর হাইওয়ের নৈনিহা বাজারের কাছে ছিল, তখনই লরির সঙ্গে মুখোমুখি ধাক্কা লাগে বাসটির। দুর্ঘটনার শব্দ শুনে ছুটে আসেন স্থানীয়রা। তাঁরাই প্রথমে উদ্ধারকাজ শুরু করেন। খবর দেওয়া হয় পুলিশে। পুলিশ উদ্ধারকারী দল এনে আহত যাত্রীদের উদ্ধার করে। গ্যাসকাটার দিয়ে কেটে বাসের ভিতর থেকে দেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মোতিপুরের স্টেশন হাউস অফিসার জানিয়েছেন, মৃতদের অবস্থা এতটাই খারাপ ছিল তাঁদের চেনা যাচ্ছিল না। আহতদের মধ্যে রয়েছে ১৬ বছরের কিশোরী ভূমিকা। সে-ই মৃতদের শনাক্ত করেছে। ভূমিকার বাবা সূর্যকান্তকে ফোন করে পুলিশ মৃতদের বয়স নিশ্চিত করেছে। মৃতেরা হলেন, জগদম্ভা (৬০), মারুতি (৩৬), অনিল কুমার (৩০), শশীকলা (৪৮), সন্তোষ (৪৫), সরস্বতী (৪৭)। এদের সকলেরই বাড়ি কর্নাটকের বিদার জেলায়। অপর দুই মৃত হলেন শিবকুমার পুজারি (২৮) ও দীপিকা। তাঁদের বাড়ি গুলবর্গ জেলায়। পুলিশ আরও জানিয়েছে, ঘাতক লরিটিকে আটক করা হয়েছে। লরির চালকের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে।

এই খবরটিও পড়ুন

দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি তিনি সরকারি আধিকারিকদের নির্দেশ দিয়েছেন আহতদের ভাল চিকিৎসা পরিষেবা দেওয়ার জন্য। কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই উত্তরপ্রদেশের আধিকারিকদের সঙ্গে কথা বলেছেন দুর্ঘটনার ব্যাপারে। দুর্ঘটনায় আহতদের মধ্যে কয়েক জনের সঙ্গেও কথা বলেছেন তিনি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla