Banned Drugs Recovered : ব্রেকিং ব্যাডের চিত্রনাট্যের ছায়া মুম্বইতে! ১,৪০০ কোটি টাকার মাদক উদ্ধারে গ্রেফতার রসায়নে স্নাতকোত্তর

Banned Drugs Recovered : মুুম্বই থেকে উদ্ধার ৭০০ কিলোগ্রাম মেফেড্রোন। এই অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেফতারও করেছে মুম্বই পুলিশ।

Banned Drugs Recovered : ব্রেকিং ব্যাডের চিত্রনাট্যের ছায়া মুম্বইতে! ১,৪০০ কোটি টাকার মাদক উদ্ধারে গ্রেফতার রসায়নে স্নাতকোত্তর
গ্রাফিক্স সৌজন্যে : টিভি৯ বাংলা
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Aug 04, 2022 | 11:30 PM

মুম্বই : জনপ্রিয় টিভি সিরিজ়ের কথা নিশ্চয় মনে আছে! এক রসায়ন বিদ্যার অধ্যাপক অধ্যাপনা ছেড়ে মাদক দ্রব্য তৈরি করতে শুরু করেন। সঙ্গী তাঁর ছাত্র। ব্রেকিং ব্যাড। হ্যাঁ এবার সেই টিভি সিরিজ়ের গল্প দেখা গেল এবার মায়ানগরীতে। মুম্বইতে এদিন ব্রেকিং ব্য়াডের স্ক্রিপ্টেরই বাস্তবায়ন দেখা গেল। এদিন মুম্বই পুলিশ ৭০০ কিলোগ্রাম মেফেড্রোন (Mephedrone) উদ্ধার করেছে। যার বাজার দর ১৪০০ কোটি টাকা। এই অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেফতার করেছে মুম্বই পুলিশ। এক্ষেত্রে চাঞ্চল্যকর বিষয় হল সেই পাঁচজনের মধ্যে একজন জৈব রসায়নে স্নাতকোত্তর। অনেকটা ব্রেকিং ব্যাডের গল্পের মতো।

বৃহস্পতিবার পালঘর জেলার নালাসসোপাড়ায় একটি ড্রাগ প্রস্তুতকারী ইউনিটে হানা দেয় মুম্বই পুলিশের অ্য়ান্টি-নার্কোটিক সেল (ANC)। সেখানে অভিযানে চালিয়ে ৭০০ কিলোগ্রামের মেফেড্রোন উদ্ধার হয়। এর বাজার দর ১,৪০০ কোটি টাকা। এই ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করেছে মুম্বই পুলিশ। এক আধিকারিক জানিয়েছেন, গ্রেফতার হওয়া ব্যক্তিদের মধ্যে একজন জৈব রসায়নে স্নাতকোত্তর।

এক আধিকারিক বলেছেন, ‘এই বিষয়ে তথ্য পেয়েই অভিযান চালানো হয়। এএনসি দল সেই জায়গায় অভিযান চালায়। সেই সময় একটি নিষিদ্ধ ড্রাগ মেফেড্রোন পাওয়া গিয়েছে সেখান থেকে।’ তিনি আরও জানিয়েছেন, ‘চারজনকে মুম্বইতে গ্রেফতার করা হয়েছে এবং একজনকে নালাসোপাড়া থেকে গ্রেফতার করা হয়েছে।’ নালাসোপাড়া থেকে গ্রেফতার হওয়া একজন জৈব রসায়নে স্নাতকোত্তর বলে জানা গিয়েছে। এখানেই ব্রেকিং ব্যাডের সঙ্গে মিল লুকিয়ে রয়েছে। এই ওষুধ তৈরি করতে সে তার বিদ্যা কাজে লাগিয়েছে। উল্লেখ্য, মেফেড্রোন ‘মিউ মিউ’ বা এমডি নামেও পরিচিত। নার্কোটিক ড্রাগ অ্য়ান্ড সাইকোট্রপিক স্ট্যানসেস (NDPC) আইনের আওতায় এই ড্রাগটি নিষিদ্ধ। বিপুল পরিমাণ এই ড্রাগ উদ্ধারেই সাফল্য পেল মুম্বই পুলিশ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla