Crime News: ‘জলের পাত্র ছুঁয়েছিল’, এই ‘অপরাধে’ই নির্মম মার শিক্ষকের, মৃত্যু দলিত কিশোরের

Crime News: ছেলের কী এমন অপরাধ ছিল, তা জানতে চেয়ে ওই দলিত কিশোরের বাবা দেওয়ারান মেঘওয়াল বলেন, "আমার ছেলেকে চইল সিং নামক ওই শিক্ষক নির্মমভাবে মেরেছিল তাঁর জলের পাত্র থেকে জল খাওয়ার জন্য। আঘাত এতটাই গুরুতর ছিল যে রক্ত জমাট বেঁধে যায়।"

Crime News: 'জলের পাত্র ছুঁয়েছিল', এই 'অপরাধে'ই নির্মম মার শিক্ষকের, মৃত্যু দলিত কিশোরের
প্রতীকী চিত্র
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Aug 14, 2022 | 12:47 PM

জয়পুর: তেষ্টায় গলা শুকিয়ে কাঠ হয়ে যাচ্ছিল, তবুও কারোর কাছে জল চাওয়ার সাহসটুকু দেখাতে পারেনি। শেষ অবধি থাকতে না পেরে লুকিয়েই কলসি থেকে একটু জল নিয়ে খেয়েছিল। ব্যস, এইটুকুই তাঁর অপরাধ ছিল। তার শাস্তি হিসাবেই বেধড়ক মার মেরেছিলেন স্কুলের শিক্ষক, কারণ সে দলিত। শিক্ষকদের জন্য রাখা জলের পাত্র থেকে জল খাওয়ার অধিকার তাঁর নেই। শিক্ষকের বেধড়ক মারেই প্রাণ হারাতে হল ৯ বছরের এক কিশোরকে। ঘটনাটি ঘটেছে রাজস্থানে। ইতিমধ্যেই পুলিশ ওই শিক্ষককে গ্রেফতার করেছে এবং তাঁর বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি রাজস্থানের জালোর জেলার সায়লা গ্রামে ঘটেছে। গত ২০ জুলাই ওই গ্রামের একটি বেসরকারি স্কুলে শিক্ষকদের জন্য রাখা জলের পাত্র থেকে জল খাওয়ার অপরাধেই এক শিক্ষক ওই কিশোরকে নির্মমভাবে মারধর করে। চোখ ও কানে গুরুতর চোট লাগে শিশুটির। তাঁকে চিকিৎসার জন্য ৩০০ কিলোমিটার দূরে আহমেদাবাদে আনা হয়। কিন্তু শেষরক্ষা হল না। শনিবার মৃত্যু হয় ওই কিশোরের।

ছেলের কী এমন অপরাধ ছিল, তা জানতে চেয়ে ওই দলিত কিশোরের বাবা দেওয়ারান মেঘওয়াল বলেন, “আমার ছেলেকে চইল সিং নামক ওই শিক্ষক নির্মমভাবে মেরেছিল তাঁর জলের পাত্র থেকে জল খাওয়ার জন্য। আঘাত এতটাই গুরুতর ছিল যে রক্ত জমাট বেঁধে যায়। ওর চিকিৎসার জন্য আমি উদয়পুর ও পরে আহমেদাবাদে নিয়ে আসি। কিন্তু শেষ অবধি আর বাঁচাতে পারলাম না।”

ওই কিশোরের মৃত্যুর পরই অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে জনজাতি ও উপজাতি আইনে খুনের অভিযোগ দায়ের করা হয়েছে। মৃত কিশোরের ময়নাতদন্তের জন্য আহমেদাবাদে পুলিশের একটি দলও পাঠানো হয়েছে। এদিকে, এলাকায় যাতে উত্তেজনা না ছড়ায়, তার জন্য আপাতত ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে বলে জানা গিয়েছে।

রাজ্য শিক্ষা দফতরের তরফেও বিষয়টির তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। দ্রুত যাতে মামলার নিষ্পত্তি হয়, তা নিশ্চিত করারও নির্দেশ দেওয়া হয়েছে। ঘটনাটি জানতে পেরে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী অশোক গেহলটও। তিনি টুইট করে লেখেন, “দ্রুত সুবিচারের ব্যবস্থা করা হবে। মুখ্যমন্ত্রীর রিলিফ ফান্ড থেকে মৃত কিশোরের পরিবারকে ৫ লক্ষ টাকা দেওয়া হবে।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla