Delhi Building Collapsed Update: বাজার চলাকালীনই চারতলা বাড়ি ভেঙে মৃত ২ শিশু, এখনও জারি উদ্ধারকার্য

Building Collapsed in Delhi: দমকল বাহিনী সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে উত্তর দিল্লির সবজি মান্ডি এলাকায় সকাল ১১টা ৫০ মিনিট নাগাদ ওই বাড়িটি ভেঙে পড়ে।

Delhi Building Collapsed Update: বাজার চলাকালীনই চারতলা বাড়ি ভেঙে মৃত ২ শিশু, এখনও জারি উদ্ধারকার্য
ভেঙে পড়া বাড়িটি। ছবি:ANI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2021 | 3:33 PM

নয়া দিল্লি: প্রতিদিনেই মতোই সোমবারও ভিড় ছিল বাজারে। আচমকাই কান ফাটানো একটা শব্দ। দেখা গেল, হুড়মুড়িয়ে ভেঙে পড়ছে আস্ত একটা বাড়ি (Building Collapsed)। সপ্তাহের শুরুতেই রাজধানী দিল্লি(Delhi)-র বুকে ভেঙে পড়ল চারতলা একটি বাড়ি। ইতিমধ্য়েই উদ্ধারকার্য শুরু করেছে দমকল (Fire Brigade)। এখনও অবধি মোট তিনজনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। এদের মধ্যে দুইজনই শিশু। পরে হাসপাতালে নিয়ে গেলে ওই দুই শিশুকে মৃত বলে ঘোষণা করা হয় বলে জানা গিয়েছে। আরও কয়েকজন বাসিন্দার আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে।

দমকল বাহিনী সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে উত্তর দিল্লির সবজি মান্ডি এলাকায় (Sabzi Madi Area) সকাল ১১টা ৫০ মিনিট নাগাদ ওই বাড়িটি ভেঙে পড়ে। ইতিমধ্যেই দমকলের সাতটি ইঞ্জিন ঘটনাস্থানে পৌঁছেছে।  এখনও অবধি তিনজনকে উদ্ধার করা হয়েছে, তাদের স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

স্থানীয় বাসিন্দাদের দাবি, বেশ কিছু শিশু সহ অনেকজনই ওই ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে রয়েছেন। উদ্ধার কার্য শুরু করেছে দমকল বাহিনী। ঘটনাস্থানে পৌঁছেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতরের একটি দলও ঘটনাস্থানে পৌঁছেছে। তারাও উদ্ধারকার্যে হাত লাগিয়েছে। হতাহতের সংখ্য়া বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে।

ঘটনাস্থলে বর্তমানে দমকলের সাতটি ইঞ্জিন, ৪টি অ্যাম্বুলেন্স রয়েছে। এনডিআরএফ ধ্বংসস্তুূপ থেকে দুটি শিশুকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করেছে। উদ্ধার করা দুই শিশুকে হিন্দুরাও হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাদের মৃত বলে ঘোষণা করা হয়। এদের মধ্যে একজনের বয়স ছিল ৭ বছর ও অপরজনের ১২ বছর। উদ্ধার কার্য এখনও জারি রয়েছে।

এ দিকে, বাড়ি ভেঙে পড়ার ঘটনা জানতে পেরেই উদ্বেগ প্রকাশ করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। তিনি জানিয়েছেন, সবজি মান্ডি এলাকায় বাড়ি ভেঙে পড়ার ঘটনা অত্যন্ত দুঃখজনক। গোটা ঘটনার উপরই তিনি নিজেই কড়া নজর রাখছেন। এখনও ক্ষয়ক্ষতির আন্দাজ করা না গেলেও সরকারের পক্ষ থেকে সবরকমের সাহায্য় করা হবে আশ্বাস দেন মুখ্য়মন্ত্রী।

জানা গিয়েছে, উত্তর দিল্লির মালকাগঞ্জে অবস্থিত রবিন সিনেমা হলের ঠিক বিপরীতেই এই বাড়িটি ছিল। যে সময়ে বাড়িটি ভেঙে পড়ে, তখন বাজার বসেছিল ওই এলাকায়। তবে বাইরের কেউ আহত হননি বলেই জানা গিয়েছে। বাড়ির ভিতরে কতজন আটকে রয়েছে, সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

বিগত কয়েকদিন ধরেই একটানা বৃষ্টি চলছে দিল্লিতে, জলমগ্ন হয়ে পড়েছে শহরের একাধিক জায়গা। একটানা বৃষ্টির কারণে মাটি আলগা হয়ে যাওয়াতেই ওই বাড়িটি ভেঙে পড়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন: পরিবার পিছু মাসে কৃষকের আয় ১০ হাজার টাকা! বলছে সরকারই

আরও পড়ুন: Covid Vaccine: একশোয় একশো প্রথম ডোজ় পেল ৩ রাজ্য ও ৪ কেন্দ্রশাসিত অঞ্চল