Satyendar Jain: ইডিই ফাঁস করেছে তেল মালিশের সিসিটিভি ফুটেজ, আদালতে গেলেন মন্ত্রী!

Court Notice to ED: শনিবার সকালেই বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় তিহার জেলের সিসিটিভি ফুটেজ। ভিডিয়োয় দেখা যায়, পিঠ উল্টে শুয়ে আছেন আপ মন্ত্রী সত্যেন্দ্র জৈন। তাঁকে তেল দিয়ে মালিশ করছেন এক ব্যক্তি।

Satyendar Jain: ইডিই ফাঁস করেছে তেল মালিশের সিসিটিভি ফুটেজ, আদালতে গেলেন মন্ত্রী!
জেলে তেল মালিশের সিসিটিভি ফুটেজ।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2022 | 7:30 AM

নয়া দিল্লি: তেল মালিশ নাকি চিকিৎসা? তিহার জেলের ভাইরাল সিসিটিভি ফুটেজ ঘিরেই শোরগোল হচ্ছে দেশজুড়ে। আর্থিক তছরুপ মামলাতে নাম জড়ানোয় ইডির হাতে গ্রেফতার হয়েছেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্য়েন্দ্র জৈন। বর্তমানে তিহার জেলই ঠিকানা আপ মন্ত্রীর। শনিবারই তিহার জেলের একটি ভিডিয়ো সামনে আসে, তাতে দেখা যায় জেলবন্দি মন্ত্রীর পায়ে তেল মালিশ করে দিচ্ছেন একজন ব্যক্তি। এই ভিডিয়োকে হাতিয়ার বানিয়েই আক্রমণ শুরু করেছে বিজেপি। পাল্টা তত্ত্ব খাঁড়া করেছে আপও। এদিকে, কীভাবে জেলের সিসিটিভি ফুটেজ জনসমক্ষে ফাঁস হয়ে গেল, তা নিয়েই তদন্তকারী সংস্থা ইডিকে আদালতে টেনে নিয়ে গেলেন জেলবন্দি মন্ত্রী সত্য়েন্দ্র জৈন। কীভাবে জেলের সিসিটিভি ফুটেজ লিক হল, সেই প্রশ্ন করে ইডিকে নোটিস পাঠিয়েছে বিশেষ আদালত। আগামী সোমবারের মধ্যে কেন্দ্রীয় সংস্থাকে জবাব দিতে বলা হয়েছে।

আদালতে করা আবদনে আম আদমি পার্টির নেতা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দিকেই অভিযোগের আঙুল তুলেছেন। সত্যেন্দ্র জৈনের দাবি, ইডিই ওই সিসিটিভি ফুটেজ লিক করেছে। কিন্তু নিয়ম অনুযায়ী, তদন্তকারী সংস্থা মামলা সংক্রান্ত কোনও নথি বা তথ্য সংবাদমাধ্যমের সঙ্গে ভাগ করে নিতে পারে না। বিশেষ আদালতে এই আর্জি জমা পড়ার পরই ইডিকে আগামী সোমবারের মধ্যে সিসিটিভি ফুটেজ ফাঁস হয়ে যাওয়ার কারণ ব্য়াখ্য়া করতে বলে নোটিস পাঠানো হয়েছে।

শনিবার সকালেই বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় তিহার জেলের সিসিটিভি ফুটেজ। ভিডিয়োয় দেখা যায়, পিঠ উল্টে শুয়ে আছেন আপ মন্ত্রী সত্যেন্দ্র জৈন। তাঁকে তেল দিয়ে মালিশ করছেন এক ব্যক্তি। প্রথমে একটা পা, তারপর আরেকটা পা। শরীর জুড়ে চলছে তেল মালিশ। গোটা সময়টাই শুয়ে রয়েছেন আপ মন্ত্রী। কোনও এক নথি পড়তেই মগ্ন তিনি।

এই ভিডিয়ো ভাইরাল হতেই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। বিজেপির তরফে অভিযোগ করা হয়, জেলে বিশেষ গুরুত্ব ও সুবিধা পাচ্ছেন আপ মন্ত্রী। দিল্লির বিজেপি নেতা শেহজাদ ভিডিয়োটি শেয়ার করে লেখেন, “এটাই শাস্তি! সত্যেন্দ্র জৈন সম্পূর্ণ ভিভিআইপির সুবিধা পাচ্ছেন? তিহার জেলের ভিতরেই ম্যাসাজ পাচ্ছেন?”

অন্য়দিকে, চুপ করে থাকেনি আম আদমি পার্টিও। তাঁদের যুক্তি, সত্যেন্দ্র জৈনকে নিয়মিত ফিজিওথেরাপির করানোর কথা চিকিৎসকদের প্রেসক্রিপশনেও উল্লেখ করা আছে। তাঁর একটি মেডিক্যাল রিপোর্টও প্রকাশ করা হয়েছে আপের তরফে।

উল্লেখ্য, এর আগেও ইডির তরফে জেলে বিশেষ সুযোগ-সুবিধা পাওয়ার অভিযোগ করা হয়েছিল আদালতে। সেই সময়ই আদালতের তরফে নির্দেশ দেওয়া হয়েছিল, ইডি বা সতেন্দ্র জৈনের আইনজীনীরা যেন তদন্ত সংক্রান্ত কোনও নথি বাইরে জনসমক্ষে না আনা হয়।