Abhishek Banerjee in Assam: লক্ষ্য তৃণমলের জোরদার সংগঠন, বুধেই অসমে অভিষেক

Abhishek Banerjee in Assam: লক্ষ্য তৃণমলের জোরদার সংগঠন, বুধেই অসমে অভিষেক
অভিষেক বন্দ্যোপাধ্যায়

Assam Visit: দলীয় সূত্রে খবর, বুধবারই যাবতীয় কর্মসূচি শেষে কলকাতায় ফিরে আসবেন অভিষেক। ২০২১ সালে প্রাক্তন সর্বভারতীয় মহিলা কংগ্রেসের সভাপতি তথা অসমের রাজনীতিতে পরিচিত মুখ সুস্মিতা দেবকে দলে নিয়ে এসে চমক দিয়েছিল তৃণমূল।

TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

May 09, 2022 | 11:49 PM

কলকাতা: ২০২১ সালের বিধানসভা নির্বাচন বিপুল সংখ্যা গরিষ্ঠতা নিয়ে তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসার পরই মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানিয়ে দিয়েছিলেন এবার লক্ষ্য দিল্লি। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে গোয়া, ত্রিপুরা, হরিয়ানা সহ একাধিক রাজ্যে সংগঠন বিস্তারের দায়িত্ব দেওয়া হয়েছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee)। তবে গোয়া বিধানসভা নির্বাচন ও ত্রিপুরা পুরভোটে মুখ থুবড়ে পড়েছিল তৃণমূল। কিন্তু তাসত্ত্বে সংগঠন বিস্তারে কোনও খামতি রাখতে চাইছে না তৃণমূল নেতৃত্ব। লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখেই ১১ মে, বুধবার অসমে পাড়ি দিচ্ছেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সূত্রে খবর একাধিক কর্মসূচি নিয়ে উত্তর পূর্বের সবথেকে গুরুত্বপূর্ণ রাজ্য অসমে (Assam Trinamool) যাচ্ছেন তিনি। গুয়াহাটিতে দলীয় কার্যালয় উদ্বোধনের পাশাপাশি দলীয় নেতাদের সঙ্গে বৈঠক করবেন অভিষেক। উত্তর-পূর্বের অন্যান্য রাজ্যের তৃণমূল নেতৃত্বও সেই বৈঠকে উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, ১১ মে সকাল ১১ টা ২৫ মিনিটে অসমে পৌঁছাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরপর দুপুর সাড়ে ১২ টায় পুজো দেবেন কামাক্ষা মন্দিরে। দুপুর ২ টোয় সাংবাদিক বৈঠক করবেন তিনি। এরপর বিকেল ৪ টের সময় দলীয় কার্যালয়ের উদ্বোধন করবেন তিনি এবং সেই সঙ্গে একটি বৈঠকও হবে। সন্ধে সাড়ে ৭ টার সময় অসম থেকে কলকাতার উদ্দেশে রওনা দেবেন অভিষেক।

দলীয় সূত্রে খবর, বুধবারই যাবতীয় কর্মসূচি শেষে কলকাতায় ফিরে আসবেন অভিষেক। ২০২১ সালে প্রাক্তন সর্বভারতীয় মহিলা কংগ্রেসের সভাপতি তথা অসমের রাজনীতিতে পরিচিত মুখ সুস্মিতা দেবকে দলে নিয়ে এসে চমক দিয়েছিল তৃণমূল। পশ্চিমবঙ্গ থেকে সুস্মিতাকে রাজ্যসভার সাংসদ করে পাঠিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তর পূর্বের রাজ্যগুলিতে দলের বিস্তারের গুরুদায়িত্বও সুস্মিতাকে দেওয়া হয়েছে। অভিষেকের সঙ্গে সুস্মিতাও উপস্থিত থাকবেন বলেই জানা গিয়েছে। সুস্মিতাকে সামনে রেখে ২০২৩ সালের বিধানসভা নির্বাচনে ত্রিপুরাতেও ভাল ফলের আশা করছে তৃণমূল। সম্প্রতি অসমে আরও একটি সাফল্য পেয়েছিল তৃণমূল। প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি রিপুণ বোরা তৃণমূলে যোগদান করেছিলেন। বিজেপি শাসিত অসমে সংগঠনের ভিত আরও মজবুত করাই যে তৃণমূলের লক্ষ্য, সে কথা বলার অপেক্ষা রাখে না।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, আরও একটি বিষয় গুরুত্বপূর্ণ। অসমের বেশ কিছু নাগরিক, মূলত বাঙালিদের মধ্যে এনআরসি নিয়ে ক্ষোভ রয়েছে। এনআরসি নিয়ে ক্ষোভের আবহে তৃণমূল সাংসদদের প্রতিনিধি দল শিলচরে যাওয়ার চেষ্টা করলেও তাদের বিমানবন্দরে নামতে দেওয়া হয়। বুধবার এনআরসি ইস্যু নিয়ে দলকে আন্দোলনের নামার বার্তাও দিতে পারেন অভিষেক। পাশাপাশি কংগ্রেস থেকে আরও কিছু নেতার দলে যোগদানের জল্পনা রয়েছে। এখন অভিষেকের অসম সফর তৃণমূলের জন্য বিশেষ তাৎপর্যপূর্ণ হয় কি না, সেদিকেই নজর রাখবেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA