Kejriwal in Gujarat: মোদীর পর কি সনিয়া গান্ধীকে প্রধানমন্ত্রী করবে বিজেপি? অদ্ভুত প্রশ্ন কেজরীবালের

Arvind Kejriwal in Gujarat: আপ-এর গুজরাটের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নিয়ে প্রশ্ন করতেই পাল্টা অদ্ভূত প্রশ্ন ছুড়ে দিলেন অরবিন্দ কেজরিবাল।

Kejriwal in Gujarat: মোদীর পর কি সনিয়া গান্ধীকে প্রধানমন্ত্রী করবে বিজেপি? অদ্ভুত প্রশ্ন কেজরীবালের
গুজরাটে অরবিন্দ কেজরীবাল
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2022 | 4:35 PM

আহমেদাবাদ: গুজরাটে বিধানসভা নির্বাচনে কি আম আদমি পার্টির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হবেন সমাজকর্মী মেধা পাটেকর? এমনই দাবি করছে বিজেপি। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর), গুজরাটে এই প্রশ্ন শুনেই চটে গেলেন আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। বিজেপি নেতাদের উদ্দেশে কেজরীবাল বলেন, “দয়া করে তাদের বলুন (বিজেপি নেতাদের) কেজরীবাল অভিযোগ করেছেন যে নরেন্দ্র মোদীর পর, সনিয়া গান্ধীকে প্রধানমন্ত্রী হিসাবে আনার পরিকল্পনা করছে বিজেপি। এ বিষয়ে তাদের কী বলার আছে?” তিনি এদিন আরও দাবি করেছেন, কংগ্রেস দল একেবারে শেষ হয়ে গিয়েছে। তাদের ভোট দেওয়া মানে ভোট নষ্ট করা।

বছরের শেষেই গুজরাটে বিধানসভা নির্বাচন হওয়ার কথা। বর্তমানে নির্বাচনের প্রচারের জন্য দুই দিনের গুজরাট সফরে এসেছেন দিল্লির মুখ্যমন্ত্রী। মঙ্গলবার, আহমেদাবাদে সাফাই কর্মীদের নিয়ে এক সভা করেন কেজরীবাল। সেখানে বিভিন্ন মানুষের প্রশ্নের জবাব দেন তিনি। সম্প্রতি, কংগ্রেস অভিযোগ করেছে গুজরাটের নির্বাচনী প্রচারের জন্য পঞ্জাবের সরকারি কোষাগার থেকে অর্থ ব্যয় করছে আপ। এর জন্যই পঞ্জাবের সরকার দেউলিয়া হওয়ার দ্বারপ্রান্তে রয়েছে বলেই দাবি করেছে তারা। এর জন্যই সরকারি বেতন দিতে পারছে না তারা।

এই বিষয়ে কেজরীবালকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “কংগ্রেস শেষ হয়ে গিয়েছে। তাদের প্রশ্ন নিয়ে চর্চা করা বন্ধ করুন। মানুষও তা বুঝে গিয়েছে। কেউই তাদের প্রশ্নকে গুরুত্ব দেয় না।” তিনি দাবি করেছেন, গুজরাতে বিজেপির প্রধান প্রতিপক্ষ এখন আম আদমি পার্টিই। ভোটারদেরও তিনি কংগ্রেসকে ভোট দিয়ে তাদের ভোট নষ্ট না করার আহ্বান জানিয়েছেন। তাঁর দাবি, গুজরাটে বিজেপি বিরোধী ভোটারদের অনেকেই এখন কংগ্রেসকে ভোট দিতে চান না। তাঁরা আপকেই বিজেপির বিকল্প হিসেবে বেছে নিচ্ছেন।

সোমবার সন্ধ্যাতেই গুজরাটে এক অটোচালকের বাড়িতে নৈশভোজ করার কথা ছিল কেজরীবালের। ওই অটোচালকের অটোরিকশাতে করেই তাঁর বাড়ি যেতে চেয়েছিলেন তিনি। কিন্তু, মাঝরাস্তায় গুজরাট পুলিশের সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়েন তিনি। পুলিশ তাঁকে নিরাপত্তা দিতে চাইলে কেজরীবাল প্রত্যাখ্যান করেন। আপ দলের পক্ষ থেকে অভিযোগ করা হয়, ওই অটোরিকশা চালকের সঙ্গে দেখা করতে বাধা দিয়েছে পুলিশ। শেষ পর্যন্ত অবশ্য ওই অটোতেই নিরাপত্তা দেয় পুলিশ।