Love: প্রেমে বাধা নয় বয়স! ৬৫ বছরের বৃদ্ধের সঙ্গে গাঁটছড়া বাঁধলেন ২৩ বছরের যুবতী

বয়স দেখে প্রেম-ভালোবাসা হয় না। তাই ৬৫ বছর বয়সে এসে ভরা সংসার থাকার পরেও ২৩ বছরের যুবতির প্রেমে পড়ছেন নাখাড় যাদব।

Love: প্রেমে বাধা নয় বয়স! ৬৫ বছরের বৃদ্ধের সঙ্গে গাঁটছড়া বাঁধলেন ২৩ বছরের যুবতী
যুবতিকে বিয়ে ষাটোর্ধ্ব বৃদ্ধের।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 06, 2023 | 10:36 PM

অযোধ্যা: প্রেমে পড়তে লাগে না বয়স! বয়স দেখে প্রেম-ভালোবাসা হয় না। বয়স কেবল সংখ্যা মাত্র! অন্তত প্রেমিক-প্রেমিকারা এমনটাই মনে করেন। তাই ৬৫ বছর বয়সে এসে ভরা সংসার থাকার পরেও ২৩ বছরের যুবতির প্রেমে পড়ছেন নাখাড় যাদব। তবে এটা একতরফা প্রেম ছিল না। ওই যুবতিও ষাটোর্ধ্ব বৃদ্ধের প্রেমে মশগুল। তাই এই প্রেমের স্বীকৃতি দিতে গাঁটছড়া বাঁধলেন যুগল। একেবারে উত্তরপ্রদেশের ফৈজাবাদ জেলার মাওয়াই ব্লকের কামাখ্যা ধাম মন্দিরে বিগ্রহ ও পরিবারের সদস্যদের সাক্ষী রেখেই সাতপাক ঘোরেন নাখাড় ও নন্দিনী। এটা নাখাড়ের দ্বিতীয় বিয়ে।

উত্তরপ্রদেশের বাসিন্দা নাখাড় যাদব বর্তমানে ছয় মেয়ের বাবা। ছয় মেয়েরই অবশ্য বিয়ে হয়ে গিয়েছে। তাঁরা সকলে নিজেদের পরিবার নিয়ে ব্যস্ত। নাখাড় যাদবের স্ত্রীর অনেকে আগেই মৃত্যু হয়েছে। স্ত্রীর মৃত্যুর পর থেকেই একা হয়ে পড়েছিলেন নাখাড়। তারপর সময় যত এগিয়েছে, ততই তাঁর জীবনটা হয়ে ওঠে একঘেয়ে, নিঃসঙ্গ। সেই একঘেয়ে, সাদা-কালো, নিঃসঙ্গ জীবনে ঝোড়ো হাওয়ার মতো আসেন নন্দিনী। তাঁকে ঘিরে নতুন করে রঙিন স্বপ্ন দেখতে শুরু করেন নাখাড়। আর তাঁর সেই স্বপ্ন পূরণ করতে, নিঃসঙ্গ নাখাড়কে সঙ্গ দিতে সর্বতোভাবে এগিয়ে আসেন নন্দিনীও। তাই ৬৫ বছর বয়সে এসেও নন্দিনীকে বিয়ে করে নতুন করে ঘর বাঁধার সিদ্ধান্ত নেন নাখাড়। আর বয়স, পুরোনো সম্পর্ক যে ভালোবাসায় বাধা হতে পারে না, তারই প্রমাণ দিলেন নন্দিনী।

নাখাড় এবং নন্দিনীর স্বপ্ন পূরণে অবশ্য বাধা হয়ে দাঁড়ায়নি তাঁদের পরিবার। বরং তাঁরা দাঁড়িয়ে থেকে দু-চোখে রঙিন স্বপ্নে ভরপুর যুগলকে নতুন করে জীবন শুরু করার পথ প্রশস্ত করে দেন। পরিবারের সদস্যদের উপস্থিতিতেই কামাখ্যা ধাম মন্দিরে সাতপাকে বাঁধা পড়েন নাখাড় এবং নন্দিনী। নতুন করে জীবন বিয়ের পর নাখাড় বলেন, “আমার সমস্ত মেয়েরা তাঁদের স্বামী, সন্তানের সঙ্গে শ্বশুরবাড়িতে সুখে জীবনযাপন করছে। আমাদের বিয়েতে দুই পরিবারেরই সদস্যরা উপস্থিত ছিলেন।” ৪২ বছরের ছোটো নন্দিনীকে বিয়ে করার জন্য তাঁর পরিবারেরও সম্মতি তিনি নিয়েছিলেন বলে জানিয়েছেন ছয় মেয়ের বাবা নাখাড়।

৪২ বছরের বড় নাখাড়কে বিয়ে করে খুশি নন্দিনীও। প্রেম, ভালোবাসায় যে বয়স কোনও বাধা নয়, তা নাখাড়কে বিয়ে করে স্পষ্ট ভাষায় জানিয়েছেন নন্দিনী।

-old woman in UP