Al Qaeda Warning: চরম বিপদ ঘনাচ্ছে দিল্লি-মুম্বইয়ের উপরে, যেকোনও সময়েই আত্মঘাতী হামলা চালাতে পারে আল কায়েদা

Al Qaeda Warning: সম্প্রতিই পয়গম্বর মহম্মদ নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন বিজেপি নেত্রী। এরপরই গোটা দেশেই অশান্তির আগুন ছড়িয়ে পড়েছে। একাধিক দেশ থেকেও এই মন্তব্য নিয়ে সমালোচনা করা হয়। এবার আল কায়েদার তরফেও হুঁশিয়ারি দেওয়া হল।

Al Qaeda Warning: চরম বিপদ ঘনাচ্ছে দিল্লি-মুম্বইয়ের উপরে, যেকোনও সময়েই আত্মঘাতী হামলা চালাতে পারে আল কায়েদা
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 08, 2022 | 7:27 AM

নয়া দিল্লি: একটা বিতর্কিত মন্তব্য। আর তার জেরেই উত্তাল দেশ ও আন্তর্জাতিক মহল। বিজেপি নেত্রীর পয়গম্বর নিয়ে মন্তব্যের জেরে যে বিতর্ক সৃষ্টি হয়েছে, এবার তা নিয়ে চরম হুঁশিয়ারি দিল সন্ত্রাসবাদী সংগঠন আল কায়েদা। দিল্লি, মুম্বই, উত্তর প্রদেশ ও গুজরাটে আত্মঘাতী হামলা চালানোর হুমকি দিয়েছে আয় কায়েদা। উড়ো চিঠিতে বলা হয়েছে, পয়গম্বরের সম্মান রক্ষার্থে এই হামলা চালানো হবে বলেই জানিয়েছে নিষিদ্ধ জঙ্গি সংগঠন।

সম্প্রতিই পয়গম্বর মহম্মদ নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন বিজেপি নেত্রী। এরপরই গোটা দেশেই অশান্তির আগুন ছড়িয়ে পড়েছে। একাধিক দেশ থেকেও এই মন্তব্য নিয়ে সমালোচনা করা হয়। এবার আল কায়েদার তরফেও হুঁশিয়ারি দেওয়া হল। গত ৬ জুন আল কায়েদা হুমকি চিঠিটি পাঠিয়েছিল। ওই চিঠিতে বলা হয়েছে, “যারা আমাদের নবীকে অপমান করে, তাদের আমরা শেষ করে দেব। আমাদের মহিলা ও সন্তানদের দেহে বিস্ফোরক বেঁধে দেব ওদের উড়িয়ে দেওয়ার জন্য। দিল্লি, মুম্বই, উত্তর প্রদেশ ও গুজরাটে যে গেরুয়া সন্ত্রাসবাদীরা রয়েছে, তারা নিজেদের শেষ সময়ের জন্য অপেক্ষা করুন।”

কী এই পয়গম্বর বিতর্ক?

বিগত কয়েক দিন ধরেই বিতর্ক তৈরি হয়েছে বিজেপি নেত্রীর মন্তব্য ঘিরে। একটি টিভি শোতে নুপুর শর্মা বিতর্কিত মন্তব্য করেন। অপর এক বিজেপি নেতা নবীন জিন্দল বিতর্কিত মন্তব্য করেন টুইটে। এই দুই মন্তব্যকে কেন্দ্র করে বিতর্ক ছড়াতেই নুপুর শর্মা এবং নবীন জিন্দলকে ৬ বছরের জন্য দল থেকে বহিষ্কার করে বিজেপি। কাতার, কুয়েত, ইরান, সৌদি আরবের মত মধ্য প্রাচ্যের একাধিক দেশ ক্ষমা প্রার্থনার দাবি জানিয়ে ভারতের উপরে চাপ সৃষ্টি করছে।