75th Years of Independence: উড়বে ২০ কোটি জাতীয় পতাকা! দেশবাসীর কাছে বিশেষ অনুরোধ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Soumya Saha

Updated on: Jul 24, 2022 | 3:12 PM

National Flag: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, 'হর ঘর তিরাঙ্গা' অভিযানের মাধ্যমে ভারতের যুবকদের মধ্যে দেশপ্রেমের বোধকে নতুন করে জাগিয়ে তোলা হবে।

75th Years of Independence: উড়বে ২০ কোটি জাতীয় পতাকা! দেশবাসীর কাছে বিশেষ অনুরোধ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর
জাতীয় পতাকা

আহমেদাবাদ : কয়েকদিন পরেই স্বাধীনতা দিবস। এই বছর দেশের ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে দেশবাসীর উদ্দেশে এক বিশেষ বার্তা দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ‘আজাদি কা অমৃত মহোৎসব’ পালনের অংশ হিসেবে ১৩ অগস্ট থেকে ১৫ অগস্ট পর্যন্ত দেশবাসীকে নিজেদের বাড়ি, দোকান এবং কারখানার উপরে জাতীয় পতাকা উত্তোলনের জন্য আহ্বান জানিয়েছেন অমিত শাহ। আহমেদাবাহের মণিপুর এলাকায় এক অনুষ্ঠানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘোষণা অনুযায়ী এই কর্মসূচির উদ্দেশ্য হল, স্বাধীনতার পর থেকে বিগত ৭৫ বছর ধরে দেশের বিভিন্ন উন্নয়নের বিষয়ে ছোটদের মধ্যে ও যুবকদের মধ্যে সচেতনতা বাড়ানো এবং দেশপ্রেমের বোধ জাগানো।”

উল্লেখ্য, অমিত শাহ গুজরাটের গান্ধীনগরের সাংসদ। আহমেদাবাদ আরবান ডেভেলপমেন্ট অথরিটির অন্তর্গত বোপাল এবং ঝুমা এলাকার জন্য একটি জল সরবরাহ প্রকল্পের উদ্বোধন করতে গিয়ে এই কথা বলেছেন অমিত শাহ। প্রসঙ্গত, এই বছরের শেষের দিকেই গুজরাটে বিধানসভা নির্বাচন হওয়ার কথা রয়েছে। ওই জল সরবরাহ প্রকল্পের উদ্বোধনে গিয়ে অমিত শাহ জানান, এর মাধ্যমে ৭০ হাজার পরিবারের কাছে নর্মদার বিশুদ্ধ পানীয় জল পৌঁছে যাবে। এর পাশাপাশি নিজের লোকসভা এলাকায় ২১১ কোটি টাকার মোট ১১ টি বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এই খবরটিও পড়ুন

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, ‘হর ঘর তিরাঙ্গা’ অভিযানের মাধ্যমে ভারতের যুবকদের মধ্যে দেশপ্রেমের বোধকে নতুন করে জাগিয়ে তোলা হবে। এর পাশাপাশি স্বাধীনতার শতবর্ষ পালন করার সময় দেশকে শীর্ষে নিয়ে যাওয়ার জন্য একটি সংকল্প তৈরির উদ্দেশ্যেও এই অভিযান বলে জানান তিনি। অমিত শাহর কথায়, এই অভিযানের মূল উদ্দেশ্য হল আমাদের দেশে যাঁরা স্বাধীনতার জন্য প্রাণ দিয়েছেন, তাঁদের স্মরণ করা এবং তাঁদের প্রতি শ্রদ্ধা জানানো। ১৩ অগস্ট থেকে ১৫ অগস্টের মধ্যে তিন দিনের এই কর্মসূচিতে সারা দেশে ২০ কোটি জাতীয় পতাকা উত্তোলন করা হবে বলেও জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla