Amit Shah in UP: ‘এ মানে আতঙ্ক-অপরাধ, বি মানে ভাই-ভাতিজাবাদ’, শাহের নিশানায় অখিলেশ

Amit Shah in UP: মঙ্গলবার উত্তর প্রদেশের হারদোইতে সভা ছিল অমিত শাহের। সেখানেই সমাজবাদী পার্টির বিরুদ্ধে আক্রমণ শানালেন অমিত শাহ।

Amit Shah in UP: 'এ মানে আতঙ্ক-অপরাধ, বি মানে ভাই-ভাতিজাবাদ', শাহের নিশানায় অখিলেশ
স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 28, 2021 | 9:59 PM

নয়া দিল্লি : বিধানসভা নির্বাচনের আর বেশি দেরি নেই। রাজনৈতিক উত্তাপ চড়ছে যোগীর রাজ্যে। মঙ্গলবার একই সঙ্গে সে রাজ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। হারদোইয়ের সভা থেকে সমাজবাদী পার্টি তথা অখিলেশ যাদবকে নিশানা করলেন শাহ।

এ দিন অমিত শাহ দাবি করেন, সমাজবাদী পার্টির কাছে এবিসিডি-র অর্থ আলাদা। তিনি বলেন, সমাজবাদী পার্টির জন্য এ মানে আতঙ্ক আর অপরাধ, বি মানে ভাই-ভাতিজাবাদ, সি মানে কোরাপশন আর ডি মানে দাঙ্গা। তিনি আরও উল্লেখ করেন, সমাজবাদী পার্টি ও বহুজন সমাজবাদী পার্টি ক্ষমতায় থাকাকালীন উত্তর প্রদেশের জন্য কোনও কাজই করেনি। সমাজের উন্নয়নের কথাও ভাবেনি। কিন্তু মোদীজি সবকা সাথা, সবকা বিকাশের মন্ত্র নিয়ে কাজ করেছে।

এ দিন পীযূষ জৈন নামে সেই সুগন্ধী ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে, তাঁর প্রসঙ্গ তুলেও অখিলেশকে নিশানা করেন অমিত শাহ। অখিলেশের নাম ধরেই সরাসরি আক্রমণে শান দিলেন অমিত শাহ। এক সভা থেকে তিনি বলেন, সমাজবাদী পার্টির একজন ব্যবসায়ী ধরা পড়েছে। ২৫০ কোটি টাকার নোট উদ্ধার হয়েছে। শাহের প্রশ্ন, ‘অখিলেশ জি, কোথা থেকে এই টাকা এল?’

এ দিকে আজই কানপুরে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একাধিক কর্মসূচি নিয়ে কানপুরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেখানেও এক সভা থেকে নাম না করে সমাজবাদী পার্টিকে আক্রমণ করেন তিনি। মোদী বলেন, ‘বাক্স ভর্তি টাকা বেরিয়ে এল। আমি তো ভেবেছিলাম এ ক্ষেত্রেও ওরা ভাববে, এটা আমরা করেছি।’ তিনি উল্লেখ করেন, ২০১৭ সালের আগে অর্থাৎ বিজেপি ক্ষমতায় আসার আগে পারফিউমের ব্যবসায় কী ভাবে রাজ্য জুড়ে ছড়িয়েছিল দুর্নীতির জাল। সে কথা সবারই জানা।

আরও পড়ুন :  Child Harassment: তৃতীয় শ্রেণীর ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ! প্রধান শিক্ষককে তালাবন্ধ করে রাখলেন গ্রামবাসীরা

উল্লেখ্য, অখিলেশ যাদব ঘনিষ্ঠ সুগন্ধী ব্যবসায়ী হিসেবেই পরিচিত পীযূষ জৈন। কিছুদিন আগে তাঁর বাড়ি থেকে ২০০ কোটির বেশি নগদ উদ্ধার করা হয়। সোমবারই ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে তাঁকে। তবে এখনও এই ব্যবসায়ীর কাছ থেকে সম্পত্তির খতিয়ান পুরোপুরি পাওয়া যায়নি। জেরার মুখে পীযূষ জৈন নিজের সম্পত্তির উৎস সম্পর্কে মুখ খুলেছেন বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, মাটি খুঁড়েও অনেক নোটের বান্ডিল উদ্ধার হয়েছে। মাটি খুঁড়ে টাকা বের করতে মজুরও ডাকা হয়। শুধু তাই নয়, টাকা খুঁজে বের করতে লখনউ থেকে এক্স-রে মেশিনও আনা হয়।

মঙ্গলবার কানপুরে মেট্রো রেল প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১১ হাজার কোটি টাকা খরচে ওই মেট্রো প্রকল্প গড়ে উঠেছে। এ দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ প্রকল্পের উদ্বোধনের পর সফরও করেন সেই মেট্রোতে।

আরও পড়ুন : Rajnath Singh: ‘সংঘাতের সম্ভাবনা কোনওভাবেই উড়িয়ে দেওয়া যায় না’, সীমান্ত-সড়কে জোর রাজনাথের