YS Sharmila arrested: অন্ধ্রের মুখ্যমন্ত্রীর বোনকে গাড়ি সমেত তুলে নিয়ে গেল তেলঙ্গানা পুলিশ, তালা ভেঙে গ্রেফতার

YS Sharmila arrested: প্রথমে তেলঙ্গানা পুলিশ গাড়ি সমেত তুলে নিয়ে গেল অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডির বোন তথা ওয়াইএসআর তেলঙ্গানা পার্টির প্রধান ওয়াইএস শর্মিলাকে। তারপর গাড়ির তালা ভেঙে তাঁকে করা হল গ্রেফতার।

YS Sharmila arrested: অন্ধ্রের মুখ্যমন্ত্রীর বোনকে গাড়ি সমেত তুলে নিয়ে গেল তেলঙ্গানা পুলিশ, তালা ভেঙে গ্রেফতার
গাড়িতে বসে থাকা অবস্থাতেই ক্রেন দিয়ে তুলে নিয়ে গিয়ে গ্রেফতার করা হল ওয়াইএস শর্মিলাকে
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2022 | 10:35 PM

হায়দরাবাদ: গাড়িতে বসে আছেন অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডির বোন তথা ওয়াইএসআর তেলঙ্গানা পার্টির প্রধান ওয়াইএস শর্মিলা। সেই অবস্থাতেই একটি ক্রেন দিয়ে গাড়িটি টেনে নিয়ে যাচ্ছে পুলিশ। মঙ্গলবার (২৯ নভেম্বর) অদ্ভুত দৃশ্য দেখা গেল হায়দরাবাদের রাস্তায়। তবে, সেখানেই নাটকের শেষ নয়। শর্মিলাকে গাড়ি সমেত থানায় নিয়ে যাওয়ার পর তিনি গাড়ি থেকে নামতে অস্বীকার করেন বলে পুলিশের দাবি। শেষ পর্যন্ত এসইউভির দরজা খুলতে একজন তালা তালা-চাবি তৈরির কারিগরকে ডেকে আনে পুলিশ। সন্ধ্যায় তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে। অন্যদিকে, তাঁর মা মিসেস ওয়াই এস বিজয়লক্ষ্মীকে গৃহবন্দী করা হয়েছে।

এই চাঞ্চল্যকর ঘটনার শুরুটা হয়েছিল সোমবার। ওয়ারঙ্গালের নরসম্পেতে দলীয় সমর্থকদের নিয়ে পদযাত্রা করছিলেন শর্মিলা। কিন্তু, ক্ষমতাসীন তেলঙ্গানা রাষ্ট্র সমিতির কর্মী-সমর্থকদের সঙ্গে তাঁর অনুগামীদের সংঘর্ষ বেধে যায়। এরপর তাঁকে কিছু সময়ের জন্য আটকও করা হয়েছিল। এদিন সকালে, তিনি গতকালের সংঘর্ষে ক্ষতিগ্রস্ত গাড়ি নিয়ে, মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের সরকারি বাসভবন ‘প্রগতি ভবনের’ উদ্দেশে রওনা দিয়েছিলেন। তাঁর সঙ্গে ছিলেন ওয়াইএসআর তেলেঙ্গানা পার্টির সমর্থকরা। তাঁরা প্রগতি ভবন ঘেরাও করার কর্মসূচি নিয়েছিলেন। কিন্তু মাঝপথে, পুঞ্জগুট্টায় শর্মিলাকে গাড়ি সমেত তুলে নিয়ে যায় পুলিশ।

সোশ্যাল মিডিয়ায় ঘটনার যে ভিডিয়োগুলি ছড়িয়ে পড়েছে, সেগুলিতে ক্রেন দিয়ে গাড়িটি টেনে নিয়ে যাওয়ার সময় শর্মিলাকে কঠিন মুখে গাড়িতে বসে থাকতে দেখা গিয়েছে। তাঁর দলের কর্মী-সমর্থকরা এবং সংবাদমাধ্যমের কর্মীদের দেখা গিয়েছে গাড়িটির পাশে পাশে দৌড়ে যেতে। ওয়াইএস শর্মিলাকে এসআর নগর থানায় নিয়ে যাওয়া হয়। পুলিশ শর্মিলার বিরুদ্ধে সরকারি কর্মীদের কাজে বাধাদান, সরকারি কর্মীদের নিগ্রহ-সহ ভারতীয় দণ্ডবিধির বেশ কয়েকটি ধারায় মামলা দায়ের করেছে।

গত ২০০ দিনেরও বেশি সময় ধরে গোটা রাজ্যে পদযাত্রা করছেন শর্মিলা। এখনও পর্যন্ত রাজ্যের ৩,৫০০ কিলোমিটারেও বেশি পথ পাড়ি দিয়েছে এই পদযাত্রা। আর যাত্রার পুরো রাস্তা জুড়ে ওয়াইএসআর তেলঙ্গানা পার্টি বারবারই কেসিআর-এর নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ এনেছে। সূত্রের খবর, গত রবিবার নরসম্পেতে বক্তৃতা দেওয়ার সময়, স্থানীয় টিআরএস বিধায়ক পেদ্দি সুদর্শন রেড্ডির কড়া সমালোচনা করেছিলেন শর্মিলা। তাতেই টিআরএস দলের স্থানীয় ক্যাডাররা খেপে গিয়েছিল। প্রতিশোধ নিতে পরে, ওয়াইএসআর তেলঙ্গানা পার্টির গাড়িতে হামলা করে তারা।

একটি টুইট বার্তায় ওয়াইএস শর্মিলা লিখেছেন, “কেসিআরের কাপুরুষোচিত পদক্ষেপগুলিকে আমি হুমকি বলে মনে করছি না। আপনি যদি মনে করে থাকেন যে, আপনি গণতন্ত্রকে ধ্বংস করতে পারেন, পুলিশকে আপনার পেয়াদা হিসাবে ব্যবহার করতে পারেন, টিআরএস-এর গুন্ডাদের উসকানি দিতে পারেন এবং অপরাধ করতে প্রলুব্ধ করতে পারেন, তাহলে আপনাকে বলছি সাবধান। প্রগতি ভবন বা আপনার ফার্ম হাউস, যেখানেই লুকিয়ে থাকুন না কেন, আপনার পতন নিশ্চিত।”