Anubrata Mondal: দিল্লি যাত্রা ঠেকাতে এবার দিল্লি হাইকোর্টেই দ্বারস্থ অনুব্রত, তাঁর হয়ে সওয়াল কপিল সিব্বলের

Anubrata Mondal: রাউস অ্যাভিনিউ আদালতের তরফে স্পষ্ট করা হয়েছে, দিল্লি হাইকোর্টের রায়ের পরই হবে শুনানি।

Anubrata Mondal: দিল্লি যাত্রা ঠেকাতে এবার দিল্লি হাইকোর্টেই দ্বারস্থ অনুব্রত, তাঁর হয়ে সওয়াল কপিল সিব্বলের
অনুব্রত মণ্ডল।
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Nov 22, 2022 | 2:32 PM

নয়া দিল্লি: দিল্লি যাত্রা আটকাতে মরিয়া বীরভূম তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। এবার দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হলেন অনুব্রত। শারীরিক অসুস্থতার কারণ দর্শিয়ে আবেদন করা হয়েছে। মঙ্গলবার অনুব্রতর হয়ে দিল্লি হাইকোর্টে আবেদন করেন বর্ষীয়ান আইনজীবী কপিল সিব্বল। জানা গিয়েছে, শুক্রবার এই মামলার শুনানি হবে। এদিন রাউস অ্যাভিনিউ আদালতেও শুনানি ছিল। যেহেতু দিল্লি হাইকোর্টে অনুব্রত মামলা গৃহীত হয়, রাউস অ্যাভিনিউ আদালত জানিয়ে দেয়, পরবর্তী শুনানি হবে শনিবার। যদিও এই মামলার শুনানি সোমবার চেয়ে আবেদন জানায় অনুব্রতর আইনজীবী।

প্রসঙ্গত, ১৭ নভেম্বর গরু পাচারের টাকা সংক্রান্ত তদন্তে আসানসোল সংশোধনাগারে গিয়ে অনুব্রত মণ্ডলকে গিয়ে জিজ্ঞাসাবাদ করেন ইডির তিন আধিকারিক। তাঁর একাধিক প্রশ্নের উত্তরে সন্তুষ্ট ছিলেন না ইডি আধিকারিকরা। দীর্ঘ জেরার পর ‘শোন অ্যারেস্ট’দেখানো হয়। তাঁকে দিল্লি নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে তৎপর হয়ে ওঠে ইডি। সেই মর্মে ইডির আধিকারিকরা দিল্লি রাউস অ্যাভিনিউ আদালতের দ্বারস্থ হন। এরই মাঝে ঘটনাচক্রে অনুব্রত আবার জেলের মধ্যেই অসুস্থ হয়ে পড়েন। তাঁকে আসানসোল জেলা হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। যদিও ৪৫ মিনিটের চিকিৎসার পর তিনি হেঁটেই পুলিশের গাড়িতে ওঠেন।

এই খবরটিও পড়ুন

সূত্রের খবর, অনুব্রতর আইনজীবীরা মনে করছেন, তাঁদেরও মক্কেলের পরিণতি সায়গল হোসেনের মতো যাতে না হয়! এই আশঙ্কা থেকেই আগেভাগে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন অনুব্রতর আইনজীবী। দিল্লি হাইকোর্ট মামলাটি শুক্রবার শুনবে বলে জানিয়ে দেয়। এরপরই রাউস অ্যাভেনিউ কোর্টে অনুব্রত মণ্ডলের আইনজীবী লিভ পিটিশন ফাইল করেন। বিচারকের কাছে আবেদন করেন, সোমবার অর্থাৎ ২৮ তারিখ যাতে শুনানির দিন ধার্য করা হয়। কিন্তু ইডির পক্ষে আইনজীবী নীতেশ রানা সওয়াল করেন, শুক্রবারই শুনানি হোক। সওয়াল-জবাবের পর রাউস অ্যাভিনিউ আদালতের বিচারক জানিয়ে দেন, শুনানি শনিবার হবে। যেহেতু দিল্লি হাইকোর্টের শুক্রবার শুনানির রয়েছে, তার উপর ভিত্তি করেই নিম্নআদালতে বিচার প্রক্রিয়া হবে। মনে করা হচ্ছে, দিল্লি হাইকোর্ট যদি অনুব্রতর দিল্লি যাত্রা বিরুদ্ধে সদর্থক রায় দেয়, তাহলে গুরুত্ব হারাতে পারে রাউস অ্যাভিনিউতে হওয়া মামলার।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla