Gujarat Assembly Election 2022: ‘সুরাটে ৭ থেকে ৮ টি আসন পাবে আপ’, গুজরাট নির্বাচনের ফলাফল নিয়ে ভবিষ্য়দ্বাণী কেজরীবালের

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অঙ্কিতা পাল

Updated on: Nov 28, 2022 | 4:29 PM

Gujarat Assembly Election 2022: আগামী সপ্তাহেই বিধানসভা নির্বাচন গুজরাটে। তার আগে নির্বাচনী ফলাফল নিয়ে ভবিষ্যদ্বাণী করলেন আপ নেতা অরবিন্দ কেজরীবাল।

Gujarat Assembly Election 2022: 'সুরাটে ৭ থেকে ৮ টি আসন পাবে আপ', গুজরাট নির্বাচনের ফলাফল নিয়ে ভবিষ্য়দ্বাণী কেজরীবালের
অরবিন্দ কেজরীবাল। ফাইল ছবি

সুরাট: বিভিন্ন সময়ে ভিন্ন ভিন্ন ভবিষ্যদ্বাণী করতে দেখা যায় দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান অরবিন্দ কেজরীবালকে (Arvind Kejriwal)। তবে সেই ভবিষ্যদ্বাণী অক্ষরে অক্ষরে মেলে কি না তা বিবেচনা করা নিষ্প্রয়োজন। তবে এবার তিনি গুজরাট নির্বাচনের ফলাফল নিয়ে একটি তাৎপর্যপূর্ণ ভবিষ্যদ্বাণী করলেন। আর এটা মিলে গেলে আখেড়ে লাভ হবে আপেরই। কেজরীবাল এদিন অত্যন্ত আত্মবিশ্বাসের সঙ্গে সম্ভাবনা লিখিতল দিলেন। তিনি সুরাটে এদিন বলেছেন, গুজরাট বিধানসভা নির্বাচনের ফলাফলে সুরাটে ৭ থেকে ৮ টি আসনই যাবে আপের ঘরে। আর রাজ্যে আপই সরকার গড়বে বলে জানান তিনি।

দরজায় কড়া নাড়ছে মোদী-শাহের রাজ্যে বিধানসভা নির্বাচন। ডিসেম্বরের প্রথম সপ্তাহেই দুই দফায় নির্বাচন অনুষ্ঠিত হবে সেখানে। হাতে মাত্র আর কয়েকদিনই বাকি। তাই এক মুহূকর্তও নষ্ট করতে চাইছে না কোনও রাজনৈতিক দলই। শেষ মুহূর্তে নির্বাচনী প্রচারে ঝড় তুলেছে বিজেপি-আপ। রয়েছে কংগ্রেসও। এই প্রচারের মধ্যেই এবার সুরাটে দাঁড়িয়ে কেজরীবাল বললেন, সুরাটে ৭ থেকে ৮ টি আসন পাবে আপ। তিনি বলেছেন, আপ গুজরাটের প্রধান ৩৩ বছর বয়সী গোপাল ইটালিয়া বিশাল ব্যবধানে জিতবেন। আর আপের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ইসুধান গান্ধী ও প্রাক্তন পাতিদার সংরক্ষণের নেতা অল্পেশ কাঠিরিয়াও জিতবেন বলে তিনি জানিয়েছেন।

অরবিন্দ কেজরীবাল বলেছেন, বিজেপি ও আপের মধ্যে কোনও প্রতিযোগিতা নেই। আপ বিজেপির থেকে অনেক ধাপ এগিয়ে। এদিকে এই নির্বাচনের আগে গুজরাটবাসীকে একাধিক প্রতিশ্রুতি দিয়েছে আপ। কোনও বেসরকারি স্কুলের ফি না বাড়ানো, বিনামূল্যে উন্নত চিকিৎসা পরিষেবা সহ একাধিক প্রতিশ্রুতি দিয়ে ভোট চাইছে আপ। আর জয়ের বিষয়ে প্রত্য়াশী কেজরীবালের দল। আর সুরাটে জয়ের বিষয়ে লিখিতও দিয়ে দিলেন কেজরী। এদিকে এর আগে এনডিটিভির টাইনহলে তিনি কাগজে-কলমে লিখে দিয়েছিলেন, কংগ্রেস পাঁচটার থেকেও কম আসন পাবে। আর রবিবার তিনি বলেছেন, এই নির্বাচনে ১৮২ টি আসনের মধ্যে ৯২ টি আসনে জয় পাবে আপ। প্রসঙ্গত, ক্ষমতায় আসার জন্য ৯২ টি আসনই হাশিল করতে হবে। এবার কেজরীবালের এই ভবিষ্য়দ্বাণী ফলবে নাকি ধূলোয় মিশে যাবে তা ৮ ডিসেম্বরের ফলাফলেই জানা যাবে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla