Karnataka Associations Writes to PM : কর্নাটকের বিজেপি সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে মোদীর শরণাপন্ন ১৩ হাজার স্কুল

Karnataka Associations Writes to PM : কর্নাটকের শিক্ষা দফরে দুর্নীতির অভিযোগ নিয়ে এইবার প্রধানমন্ত্রীর দ্বারস্থ হল রাজ্যের ১৩ হাজার স্কুল। দুর্নীতির বিষয় উল্লেখ করে ১৩ হাজার স্কুলের প্রতিনিধিত্বকারী দুটি অ্য়াসোসিয়েশন নরেন্দ্র মোদীর কাছে চিঠি লিখল।

Karnataka Associations Writes to PM : কর্নাটকের বিজেপি সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে মোদীর শরণাপন্ন ১৩ হাজার স্কুল
ছবি সৌজন্যে : টুইটার (Basavaraj Bommai )
Follow Us:
| Edited By: | Updated on: Aug 27, 2022 | 1:19 PM

বেঙ্গালুরু : রাজ্যের স্কুলে দুর্নীতির অভিযোগ তুলে প্রধানমন্ত্রীর দরবারে আবেদন কর্নাটকের ১৩ হাজারটি স্কুলের। কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই নেতৃত্বাধীন বিজেপি সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে চিঠি লিখেছে দুটি সমিতি। রাজ্যের ১৩ হাজারটি স্কুলের প্রতিনিধিত্ব করে চিঠি পাঠিয়েছে এই দুটি সমিতি।

দ্য় অ্য়াসোসিয়েটেড ম্যানেজমেন্টস অব প্রাইমারি অ্য়ান্ড সেকেন্ডারি স্কুল এবং দ্য় রেজিস্টার্ড আনএইডেড প্রাইভেট স্কুল ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশন- এই দুটি সংস্থা প্রধানমন্ত্রীকে রাজ্যের শিক্ষায় হওয়া দুর্নীতির দিকে নজর দেওয়ার অনুরোধ জানিয়েছেন। এই চিঠিতে অভিযোগ করা হয়েছে, রাজ্য়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে স্বীকৃতির শংসাপত্র দেওয়ার জন্য রাজ্য়ের শিক্ষা দফতরের তরফে ঘুষের দাবি করা হয়। এই বিষয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছে দুটি অ্য়াসোসিয়েশন। চিঠিতে বলা হয়েছে, ‘অবৈজ্ঞানিক, অযৌক্তিক, বৈষম্যমূলক ও নীতিবিরুদ্ধ নিয়মগুলি শুধুমাত্র অনুদানবিহীন প্রাইভেট স্কুলগুলিতে প্রয়োগ করা হয়। বড় দুর্নীতি চলছে।’ আরও দাবি করা হয়েছে, রাজ্যের শিক্ষামন্ত্রী বিসি নাগেশের কাছে এই বিষয়ে একাধিক অভিযোগ ও আবেদন করা হয়েছে। তবে সেই বিষয়ে কর্ণপাত করেননি শিক্ষামন্ত্রী। মাঝে শিক্ষামন্ত্রীর নাগেশের পদত্যাগেরও দাবি ওঠে।

প্রধানমন্ত্রীর কাছে পাঠানো চিঠিতে আরও লেখা হয়েছে, ‘শিক্ষা দফতর গোটা ব্যবস্থার করুণ পরিস্থিতির বিষয়ে শুনতে, বুঝতে এবং সেই সমস্যা সমাধানের জন্য অধৈর্য। দুই ভিন্ন বিজেপি মন্ত্রী আক্ষরিক অর্থে বাজেট স্কুলগুলির অনেক ক্ষতি করেছেন।’ তাঁদের আরও অভিযোগ, সরকারের তরফে যে পাঠ্যবইয়ের কথা বলা হয়েছে শিক্ষাবর্ষ শুরু হয়ে যাওয়ার পরেও তা স্কুলে পৌঁছায়নি। চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‘শিক্ষামন্ত্রী কঠোর নিয়মবিধি শিথিল করার বিষয়ে কোনও চিন্তাভাবনা নেই।’ এই সমস্ত অভিযোগের ভিত্তিতে কর্নাটকের শিক্ষা দফতরে তদন্তের জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছেন অ্যাসোসিয়েশন।