২০২৩-এ সাধারণের জন্য খুলে যাবে অযোধ্যার রাম মন্দিরের দরজা

Ram Temple: ২০২০ সালের ৫ অগাস্ট রামমন্দিরের ভিত্তিপ্রস্তরের পুজোপাঠ সম্পন্ন হয়। উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

২০২৩-এ সাধারণের জন্য খুলে যাবে অযোধ্যার রাম মন্দিরের দরজা
ফাইল ছবি

লখনউ: বহু বছরের বিতর্ক কাটিয়ে ভূমিপূজা হয়েছে গত বছর। পুরোদমে চলছে কাজ। কবে খোলা হবে, রাম মন্দির, সেই অপেক্ষাতেই রয়েছেন ভক্তরা। জানা যাচ্ছে, ২০২৩ সালের ডিসেম্বরে সাধারণের জন্য খুলে দেওয়া হবে রাম মন্দির। গত বছর অগস্ট মাসে ভূমিপূজা হয়েছিল এই মন্দিরের। এক বছর কেটে গিয়েছে, মন্দিরের কাজ চলছে তৎপরতার সঙ্গে। সূত্রের খবর, ২০২৫-এর মধ্যে কাজ সম্পূর্ণ হবে এই মন্দিরের।

উত্তরপ্রদেশের অযোধ্যার এই জমি নিয়ে বিতর্ক ছিল অনেক বছর ধরে। দীর্ঘ দিন ধরে মামলা চলার পর রাম মন্দির নির্মাণের নির্দেশ দেয় আদালত। সেই মতো রামমন্দির নির্মাণের কাজ শুরু হয়েছে। জানা গিয়েছে, রামমন্দির এ বছর খুলছে না ভক্তদের জন্য। প্রসঙ্গত, দিন দুয়েক আগেই অযোধ্যার রামমন্দিরে ১৫ জন সদস্যের ট্রাস্টি ও ইঞ্জিনিয়ারদের দল পরিদর্শনে যায়। সেখানে তাঁরা বৈঠক করেন রামমন্দির নির্মাণ নিয়ে। তারপরই জানা গিয়েছে, যে ২০২৩ সালের ডিসেম্বর মাসের অযোধ্যায় রাম মন্দিরের দরজা খুলবে।

জানা গিয়েছে, করোনা পরিস্থিতির জন্য রাম মন্দিরের কাজ আটকে গিয়েছে। যদিও কয়েক মাস আগে করোনা পরিস্থিতির মধ্যেই অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজো সম্পন্ন হয়। সেই অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। ৭০ একরের জমির ওপর তৈরি হচ্ছে রামমন্দির। কাজ পুরোপুরি শেষ হওয়ার আগে, ২০২৩ সালেই মন্দিরের দরজা ভক্তদের জন্য খুলে যাবে। এরপর রামমন্দিরের দ্বিতীয় পর্বের কাজ শুরু হবে। সেই কাজ শেষ হতে হতে অনেক সময় লাগবে বলে জানা যাচ্ছে। ২০২০ সালের ৫ অগস্ট রামমন্দিরের ভিত্তিপ্রস্তরের পুজো সম্পন্ন হয়। আরও পড়ুন: নির্যাতিতা নাবালিকার বাবা-মায়ের ছবি পোস্ট রাহুলের, অবিলম্বে সরানোর নির্দেশ শিশু সুরক্ষা কমিশনের

Click on your DTH Provider to Add TV9 Bangla