Dharna: ধার নিয়ে ফেরত নেই! গ্রাহকের দোকানের সামনে ধরনা ব্যাঙ্ক ম্যানেজারের

Bank Manager: এক ব্যক্তি ঋণ নিয়েছিলেন প্রায় দেড় কোটি টাকা। কিন্তু ঋণ নেওয়ার কয়েক মাস পরই ঋণের টাকা শোধ করা বন্ধ করে দেন। আসল বা সুদ কোনও অঙ্কের টাকাই জমা দিচ্ছেন না ওই গ্রাহক।

Dharna: ধার নিয়ে ফেরত নেই! গ্রাহকের দোকানের সামনে ধরনা ব্যাঙ্ক ম্যানেজারের
ধরনা ব্যাঙ্ক ম্যানেজারের
Follow Us:
| Edited By: | Updated on: Jan 14, 2023 | 2:24 PM

চেন্নাই: ব্যাঙ্কের ম্যানেজার তিনি। লোন দেওয়া বা লোন আদায়ের ব্যাপারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হয় তাঁকে। অনেকে ঋণ নেওয়ার সময় সমস্ত নিয়ম মেনে চললেও লোনের টাকা পাওয়ার পর শোধ করার ব্যাপারে গড়িমসি করেন। ব্যাঙ্কের ওই ব্রাঞ্চে সে রকমই এক ব্যক্তি ঋণ নিয়েছিলেন প্রায় দেড় কোটি টাকা। কিন্তু ঋণ নেওয়ার কয়েক মাস পরই ঋণের টাকা শোধ করা বন্ধ করে দেন। আসল বা সুদ কোনও অঙ্কের টাকাই জমা দিচ্ছেন না ওই গ্রাহক। অনেক বার ব্যাঙ্কের নোটিস গিয়েছে তাঁর কাছে। কিন্তু তাতেও অবস্থার পরিবর্তন হয়নি। তাঁর কাছে গিয়েও কোনও কাজ হয়নি বলে অভিযোগ। লোনের টাকা আদায়ে ব্যর্থ হয়ে ওই ব্রাঞ্চের ম্যানেজার ওই ব্যক্তির দোকানের সামনে ধরনায় বসেন। এই ঘটনার ছবি ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে আলোচনা।

তামিলনাড়ুর তিরুপুত্তুরে রয়েছে ইন্ডিয়ান ব্যাঙ্কের শাখা। ওই ব্যাঙ্কের ব্রাঞ্চ থেকে এস অরুণাগিরির নামের এক ব্যক্তি ঋণ নিয়েছিলেন। ৪৭ বছরের ওই ব্যক্তির হার্ডওয়ারের ব্যবসা রয়েছে। ব্যবসা বাড়ানোর জন্য দেড় কোটি টাকা ঋণ নিয়েছিলেন। সেই টাকা শোধ না করার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। ২ বছর আগে ওই ঋণ দেওয়া হয়েছিল বলে জানা গিয়েছে। কিন্তু তার পর থেকেই আসল, সুদ কোনও টাকাই না দেওয়ার অভিযোগ উঠেছে।

ইন্ডিয়ান ব্যাঙ্কের তিরুপুত্তুর ব্রাঞ্চের ওই ম্যানেজারের নাম এস হেমন্ত কুমার। তিনিই করুণাগিরির বাড়ির সামনে ধরনায় বসেছিলেন। তিনি জানিয়েছেন, করুণাগিরি থেকে ব্যাঙ্ক এই মুহূর্তে ১.৭৫ কোটি টাকা পাবে। অভিযুক্ত নিজের ঋণ মোট অঙ্কের মাত্র ১০ লক্ষ টাকা এখনও অবধি শোধ করেছেন বলে জানা গিয়েছে। তাঁর কাছ থেকে টাকা আদায়ে ব্যর্থ হয়ে ম্যানেজার হার্ডওয়ার দোকানের সামনে ধরনায় বসেছিলেন।