Mamata-Suvendu: মঙ্গলেও হাইভোল্টেজ ত্রিপুরা! এবার সম্মুখ সমরে মমতা-শুভেন্দু

রাধাকিশোরপুর ও নলচরে দুটি স্থানে পৃথক জনসভা করবেন শুভেন্দু। এই নিয়ে সাম্প্রতিককালে তিনবার ত্রিপুরা সফরে শুভেন্দু।

Mamata-Suvendu: মঙ্গলেও হাইভোল্টেজ ত্রিপুরা! এবার সম্মুখ সমরে মমতা-শুভেন্দু
ত্রিপুরায় একইদিনে নির্বাচনী প্রচারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারী।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 06, 2023 | 8:25 PM

আগরতলা: সোমের পর মঙ্গলবার ফের হাইভোল্টেজ দিনের সাক্ষ্য হতে চলেছে ত্রিপুরা (Tripura)। এবার ত্রিপুরায় মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে একইদিনে নির্বাচনী প্রচারে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। অর্থাৎ শাহ-মমতার পর এবার ত্রিপুরায় সম্মুখ সমরে মমতা-শুভেন্দু। এছাড়া নির্বাচনী প্রচারে থাকছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। যা স্বাভাবিকভাবেই টিলার রাজ্যের ভোট-উত্তাপ (Tripura Election) বাড়াচ্ছে।

জানা গিয়েছে, মঙ্গলবার একদিনের ত্রিপুরা সফরে যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। এছাড়া বঙ্গ বিজেপির তরফে মঙ্গলে উত্তর-পূর্বের এই রাজ্যে নির্বাচনী প্রচারে যাচ্ছেন শুভেন্দু অধিকারীও। রাধাকিশোরপুর ও নলচরে দুটি স্থানে পৃথক জনসভা করবেন শুভেন্দু। এই নিয়ে সাম্প্রতিককালে তিনবার ত্রিপুরা সফরে শুভেন্দু। অন্যদিকে, ঊনাকোটি ও পশ্চিম ত্রিপুরায় দুটি জনসভা করবেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

অন্যদিকে, মঙ্গলে আগরতলায় পদযাত্রা করবেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে থাকবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। অর্থাৎ ত্রিপুরার একপ্রান্তে যখন রাজনাথ-শুভেন্দু জনসভা করবেন, তখন অন্যদিকে পদযাত্রার মাধ্যমে জনসংযোগের চেষ্টা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সবমিলিয়ে, আগামী কাল হাইভোল্টেজ দিনের সাক্ষ্য হতে চলেছে ত্রিপুরা।

প্রসঙ্গত, ত্রিপুরা বিধানসভা নির্বাচনের আর মাত্র ১০ দিন বাকি। তাই ক্রমশ ভোট-উত্তাপ বাড়ছে টিলার এই রাজ্যে। একদিকে যেমন ত্রিপুরা দখল করতে মরিয়া তৃণমূল কংগ্রেস, তেমনই এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ বিজেপি। তাই অমিত শাহের পর এবার ত্রিপুরায় একসঙ্গে নির্বাচনী প্রচারে যাচ্ছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ও বাংলার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অর্থাৎ মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরের মধ্যেই ত্রিপুরা সফরে শুভেন্দু অধিকারী। যা উত্তর-পূর্বের রাজনীতিতে বিশেষ তাৎপর্যপূর্ণ।

এদিনও ত্রিপুরায় সম্মুখ সমরে ছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং বিজেপির তথাকথিত সেকেন্ড-ইন-কম্যান্ড তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। যদিও তাঁরা পৃথক দুটি স্থানে ভিন্ন কায়দায় নির্বাচনী প্রচারে অংশ নেন। ত্রিপুরার শান্তিরবাজার ও খোয়াইয়ে দুটি জনসভা করেন অমিত শাহ। আর ত্রিপুরাসুন্দরী মন্দিরে পুজো দিয়ে সিঙ্গারা ভেজে, পান সেজে জনসংযোগে মাতেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর এই সফরের সঙ্গী হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।