Tejasvi Surya: দিল্লি পুলিশের জেরার মুখে বিজেপি সাংসদ, যুবমোর্চার বিক্ষোভের কারণেই কি তেজস্বীকে তলব?

Arvind Kejriwal: জুন মাসের শেষ সপ্তাহে দিল্লির অশোকা রোডে বিজেপি সাংসদের সরকারি বাসভবনে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিল পুলিশ, সেই সময় তাঁকে বিক্ষোভের সিসিটিভি ফুটেজও দেখানো হয়েছিল বলেই জানা গিয়েছিল।

Tejasvi Surya: দিল্লি পুলিশের জেরার মুখে বিজেপি সাংসদ, যুবমোর্চার বিক্ষোভের কারণেই কি তেজস্বীকে তলব?
ছবি: ফাইল চিত্র
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jul 05, 2022 | 12:34 PM

নয়া দিল্লি: এবার দিল্লি পুলিশের জেরার মুখে পড়লেন সর্বভারতীয় বিজেপি যুব মোর্চা সভাপতি তথা বেঙ্গালুরুর বিজেপি সাংসদ তেজস্বী সূর্য (Tejasvi Surya)। মার্চ মাসে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের (Arvind Kejriwal) বাড়ির বাইরে বিক্ষোভ প্রদর্শন এবং ব্যারিকেড টপকে ভিতরে যাওয়াকে কেন্দ্র করে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছিল। সেই মামলায় এদিন বিজেপি সাংসদকে ২ ঘণ্টা জেরা করেছে দিল্লি পুলিশ। কেজরীবালের বাড়ির বাইরে বিক্ষোভ প্রদর্শনের ঘটনায় মুখ্যমন্ত্রী নিরাপত্তা বিঘ্নিত হওয়ার অভিযোগ উঠেছিল। ১০ দিন আগেও কেজরীবালের বাড়ির বাইরে বিক্ষোভ প্রদর্শনের ঘটনায় তাঁর ভূমিকার কথা জানতে চেয়ে আরও একবার তেজস্বীকে জিজ্ঞাসাবাদ করেছিল দিল্লি পুলিশ।

পরিচালক বিবেক অগ্নিহোত্রীর বহুল চর্চিত ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে মার্চ মাসের ৩০ তারিখ কেজরীবালের সরকারি বাসভবনের বাইরে বিক্ষোভ প্রদর্শন কর্মসূচি নিয়েছিল বিজেপির যুবমোর্চা। স্লোগান দিতে দিতে বিজেপি কর্মী সমর্থকরা পুলিশি ব্যারিকেড ভেঙে দিল্লির মুখ্যমন্ত্রীর বাড়িতে ঢুকে পড়ার চেষ্টা করেছিলেন এবং বাড়ির দেওয়ালে রঙ ছিটিয়ে দেওয়া হয়েছিল। বিজেপি যুবমোর্চা সমর্থকরা সেখানে লাগানো সিসিটিভি ক্যামেরাও ভাঙচুর করে বলেছিল বলেও জানা গিয়েছিল। ওই বিক্ষোভে বিজেপি সাংসদ তেজস্বীকে দেখা গিয়েছিল। এই ঘটনায় বিজেপির এই যুবনেতাকে একাধিকবার নোটিসও পাঠিয়েছিল দিল্লি পুলিশ। নোটিস পেয়ে তিনি জানিয়েছিলেন তিনি যে কোনও জেরার মুখোমুখি হতে রাজি।

জুন মাসের শেষ সপ্তাহে দিল্লির অশোকা রোডে বিজেপি সাংসদের সরকারি বাসভবনে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিল পুলিশ, সেই সময় তাঁকে বিক্ষোভের সিসিটিভি ফুটেজও দেখানো হয়েছিল বলেই জানা গিয়েছিল। কেজরীবালের বাড়ির বাইরে বিক্ষোভ প্রদর্শনের ঘটনায় ৮ জন বিজেপি নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছিল। দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া চড়া সুরে জানিয়েছিলেন, কেজরীবালকে হত্যার চেষ্টা করার জন্যই ব্যারিকেড ভেঙে বাড়ির ভিতরে ঢোকার চেষ্টা করা হয়েছিল। উল্লেখ্য, কাশ্মীর ফাইলস ছবি নিয়ে বিজেপিকে কটাক্ষ করে কেজরীবাল বলেছিলেন, “ওরা কাশ্মীর ফাইলস ছবিটিকে করমুক্ত করে দেওয়ার কথা বলছে, ছবিটিকে ইউটিউবে আপলোড করে দেওয়া হোক, তবে করমুক্ত করে দেওয়ার কোনও দরকার হয় না।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla