Amit Shah: ৩০-৪০ বছর চলবে বিজেপির যুগ, বাংলা থেকে উৎখাত হবে পরিবারতন্ত্র! অমিতের বজ্রনির্ঘোষ

Amit Shah: রবিবার (৩ জুলাই), হায়দরাবাদে বিজেপির জাতীয় কর্মসমিতির সভায়, অমিত শাহ বলেছেন, আগামী ৩০ থেকে ৪০ বছর ধরে বিজেপির সময় চলবে। তিনি আরও বলেছেন বাংলায় পরিবারতন্ত্রের শাসন উৎখাত করবে বিজেপি।

Amit Shah: ৩০-৪০ বছর চলবে বিজেপির যুগ, বাংলা থেকে উৎখাত হবে পরিবারতন্ত্র! অমিতের বজ্রনির্ঘোষ
অমিত শাহ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2022 | 5:03 PM

হায়দরাবাদ: ‘আগামী ৩০ থেকে ৪০ বছর ধরে চলবে বিজেপির সময়’, রবিবার (৩ জুলাই), কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কন্ঠে শোনা গেল লৌহ কঠিন আত্মবিশ্বাস। এদিন, হায়দরাবাদে দলের জাতীয় কর্মসমিতির সভায়, রাজনৈতিক প্রস্তাবনা উপস্থাপন করেন দলের প্রাক্তন জাতীয় সভাপতি। সূত্রের খবর, সেই সময়ই অমিত শাহ বলেছেন, সামনের তিন-চার দশক ধরে ভারতে রাজ করবে বিজেপি। আর এই সময়কালে ভারত হয়ে উঠবে ‘বিশ্বগুরু’। এর পাশাপাশি, ‘বংশবাদী রাজনীতি, বর্ণবাদী রাজনীতি এবং তুষ্টিকরণের রাজনীতি’কে এই দেশের রাজনীতির জন্য ‘বড় অভিশাপ’ বলে দাবি করেছেন অমিত শাহ। তিনি বলেন, ‘এই অভিশাপই বছরের পর বছর ধরে দেশের দুর্ভোগের কারণ হয়েছে’।

সূত্র মতে, বিশিষ্ট বিজেপি নেতা তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এদিন দলের জাতীয় কর্মসমিতির সভায় যে রাজনৈতিক প্রস্তাবনা পেশ করেছেন, সেখানে দেশের বিভিন্ন রাজনৈতিক বিষয়ে দলের নীতির উল্লেখ রয়েছে। পাশাপাশি রয়েছে, আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ জোটের প্রার্থীর নাম। এমনকি, মহারাষ্ট্রের নয়া একনাথ শিন্ডে সরকারে বিজেপির পক্ষে কারা কারা মন্ত্রী হিসাবে যোগ দেবেন, তাঁদের নামও।

বাংলা-সহ যে যে রাজ্যে এখনও ক্ষমতায় আসতে পারেনি বিজেপি, সেই রাজ্যগুলিতে শক্তিবৃদ্ধিই যে বিজেপির আগামী লক্ষ্য, সেই বিষয়টিও স্পষ্ট করে দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সূত্রের খবর, অমিত শাহ বলেছেন, ‘তেলঙ্গানা এবং পশ্চিমবঙ্গের মতো রাজ্যে পরিবারতন্ত্রের শাসনের অবসান ঘটাবে বিজেপি। এছাড়া অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু ও ওড়িশা-সহ অন্যান্য রাজ্যেও ক্ষমতায় আসব আমরা।’ প্রসঙ্গত, ২০১৪ সাল থেকে কেন্দ্রে ক্ষমতায় রয়েছে বিজেপি। গত ৮ বছরে একের পর এক রাজ্যে ক্ষমতা দখল করলেও, বাংলা-সহ উপরে উল্লেখ করা রাজ্যগুলিতে এখনও দাঁত ফোটাতে পারেনি গেরুয়া শিবির।

এর পাশাপাশি, অমিত শাহের বক্তব্যে উঠে এসেছে গুজরাট দাঙ্গার বিষয়ে সুপ্রিম কোর্টের সাম্প্রতিক রায়ের প্রসঙ্গও। তৎকালীন মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীকে ক্লিনচিট দেওয়ার সিদ্ধান্তকে ‘ঐতিহাসিক’ আখ্যা দিয়েছেন অমিত শাহ। তিনি বলেছেন, ‘ভগবান শিবের মতো নরেন্দ্র মোদী তাঁর দিকে নিক্ষিপ্ত সমস্ত বিষ হজম করেছেন।’ পাশাপাশি কংগ্রেস দলের তীব্র সমালোচনা করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ‘একটি পারিবারিক দলে পরিণত হয়েছে। তাদের অনেক সদস্যই দলের মধ্যে গণতন্ত্রের জন্য লড়াই করছেন। কিন্তু, গান্ধী পরিবার দলের উপর নিয়ন্ত্রণ হারানোর ভয়ে অভ্যন্তরীণ সাংগঠনিক নির্বাচন করতে দিচ্ছে না।’