Delhi Liquor Policy Case: দিল্লিতে তুলকালাম, আবগারি দুর্নীতিতে কেজরীবালের পদত্যাগ চেয়ে ‘রণং দেহি’ বিজেপি

দিল্লির আবগারি দুর্নীতির সাপ্লিমেন্টারি চার্জশিট গ্রহণ করেছে আদালত। সেই চার্জশিটে পাঁচ ব্যক্তি এবং সাত সংস্থার বিরুদ্ধে দিল্লির আবগারী নীতির বেনিয়মে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

Delhi Liquor Policy Case: দিল্লিতে তুলকালাম, আবগারি দুর্নীতিতে কেজরীবালের পদত্যাগ চেয়ে 'রণং দেহি' বিজেপি
দিল্লিতে বিজেপি-পুলিশ সংঘর্ষ।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2023 | 5:23 PM

নয়া দিল্লি: অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal) সরকারের আবগারি নীতি নিয়ে উত্তাল রাজধানী (Delhi)। এবার আবগারি নীতিতে দুর্নীতির অভিযোগে নাম জড়াল সরাসরি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের। মুখ্যমন্ত্রীর ইস্তফার দাবিতে শনিবার দিল্লিতে আম আদমি পার্টি অফিসের সামনে বিক্ষোভও দেখায় বিজেপি কর্মী-সমর্থকেরা। তারা রীতিমতো হাতে প্ল্যাকার্ড নিয়ে মুখ্যমন্ত্রীর অরবিন্দ কেজরীবালের বিরুদ্ধে স্লোগান দেয়। পুলিশ বিক্ষোভকারীদের হটাতে গেলে দু-পক্ষের মধ্যে তীব্র সংঘর্ষের সৃষ্টি হয়। ব্যারিকেড ভেঙে বিক্ষোভকারীরা পুলিশের উপরই পাল্টা আক্রমণ চালায় বলে অভিযোগ। যা নিয়ে ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয় রাজধানীতে।

জানা গিয়েছে, ইতিমধ্যে দিল্লি সরকারের আবগারি নীতিতে বেনিয়মের তদন্তে দ্বিতীয় চার্জশিট পেশ করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। এরপরই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের বিরুদ্ধে সরব হয়েছে বিজেপি। তাদের অভিযোগ, তিনি এই বেনিয়মে যুক্ত বলে প্রমাণিত হয়েছে।

যদিও বিজেপির অভিযোগ খারিজ করে দিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। তাঁর পাল্টা দাবি, এই মামলাটি ভুয়ো এবং তাঁর সরকারকে বিপাকে ফেলার লক্ষ্যেই বিজেপি মিথ্যা অভিযোগ করছে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার সাপ্লিমেন্টারি চার্জশিট গ্রহণ করেছে আদালত। সেই চার্জশিটে পাঁচ ব্যক্তি এবং সাত সংস্থার বিরুদ্ধে দিল্লির আবগারী নীতির বেনিয়মে জড়িত থাকার অভিযোগ রয়েছে। যার মধ্যে দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া, আবগারি কমিশনার অর্ভা গোপী কৃষাণ, ডেপুটি কমিশনার আনন্দ তিওয়ারি এবংং অ্যাসিস্ট্যান্ট কমিশনার পঙ্কজ ভাটনগরের নাম রয়েছে। তবে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের নাম নেই চার্জশিটে।

অন্যদিকে, ED দ্বিতীয় চার্জশিটে দাবি করেছে, দিল্লি আবগারি নীতির বেনিয়মে থেকে উঠে আসা ১০০ কোটি টাকা গত বছর গোয়া বিধানসভা নির্বাচনে ব্যবহার করেছে আপ। এরপরই এই বেনিয়মে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল জড়িত রয়েছেন অভিযোগ তুলে তাঁর ইস্তফার দাবিতে সরব হয়েছে বিজেপি।