RCP Singh May Join BJP : জেডি(ইউ) তে দিন শেষ! এবার শরিক দলের দিকে পা বাড়াতে পারেন কেন্দ্রীয় মন্ত্রী?

RCP Singh May Join BJP : বিজেপির মুখপাত্র জানিয়েছেন, আগামী তিন থেকে চারমাসে বিজেপিতে যোগ দিতে পারেন জেডি(ইউ) নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী আরসিপি সিং। এর পাশাপাশি তিনি বিজেপির সর্বভারতীয় কার্যনির্বাহী বৈঠকে আরসিপি সিংয়ের উপস্থিতি নাকচ করে দিয়েছেন।

RCP Singh May Join BJP : জেডি(ইউ) তে দিন শেষ! এবার শরিক দলের দিকে পা বাড়াতে পারেন কেন্দ্রীয় মন্ত্রী?
ছবি সৌজন্যে : ANI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2022 | 4:30 PM

নয়া দিল্লি : কিছুদিন যাবৎ শোনা যাচ্ছে কেন্দ্রীয় মন্ত্রী তথা জেডি(ইউ) নেতা আরসিপি সিং বিজেপিতে যোগ দিয়েছেন। এবং এই সম্ভাবনার সূত্রপাত একটি ছবি থেকে। হায়দরাবাদে বিজেপির সর্বভারতীয় কার্যনির্বাহী বৈঠকের আগে হায়দরাবাদ বিমানবন্দরে বিজেপি নেতাদের সঙ্গে জেডি(ইউ) নেতার ছবি একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। তারপরই গুঞ্জন ওঠে তিনি বিজেপির বৈঠকে উপস্থিত ছিলেন ও বিজেপিতে যোগ দিয়েছেন। এবার সব গুজবে জল ঢেলে বিজেপি মুখপাত্র জানিয়ে দিয়েছেন জেডি(ইউ) নেতা বিজেপিতে যোগ দেননি। তবে তিনি জানিয়েছেন যে, আগামী তিন থেকে চার মাসে শিবির বদল করতে চলেছেন কেন্দ্রীয় মন্ত্রী আরসিপি সিং। হায়দরাবাদে অনুষ্ঠিত বিজেপির জাতীয় কার্যনির্বাহী বৈঠকে জেডিইউ (JD (U)) নেতার উপস্থিতির খবরও নাকচ করে দিয়েছেন এই বিজেপি নেতা।

প্রসঙ্গত,শরিক দল হলেও গত বিধানসভা নির্বাচনের পর থেকেই বিজেপির সঙ্গে সম্পর্ক ভাল যাচ্ছে না জেডিইউ-র। সম্প্রতি বিভিন্ন বিষয় নিয়ে বিজেপির বিপরীতে অবস্থান করতে দেখা গিয়েছে এনডিএ শরিক তথা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে। এবার জেডিইউ নেতা বিজেপিতে যোগ দিলে সেই ফাটল আরও চওড়া হতে পারে বলেই মনে করছেন বিশ্লেষকরা। উল্লেখ্য, কেন্দ্রীয় মন্ত্রীসভায় জেডিইউ-র একমাত্র প্রতিনিধি হলেন আরসিপি সিং। তিনি বর্তমানে কেন্দ্রীয় ক্যাবিনেটে ইস্পাত মন্ত্রী। রাজ্যসভার সাংসদ হিসেবে নির্বাচিত হয়ে তিনি কেন্দ্রীয় মন্ত্রীর পদে রয়েছেন। তবে গত মে মাসের রাজ্যসভা নির্বাচনে তাঁকে মনোনয়ন দেয়নি জেডি(ইউ)। আর রাজ্যসভায় তাঁর মেয়াদ শেষ হচ্ছে আগামী ৭ জুলাই। এই পরিস্থিতিতে ছয়মাসের মধ্যে রাজ্যসভার সদস্য নির্বাচিত না হতে পারলে প্রশ্নের মুখে পড়বে তাঁর কেন্দ্রীয় মন্ত্রী পদ। ফলে এই আবহে তাঁর বিজেপিতে যোগদানের সম্ভাবনা বেড়েছে।

হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদন অনুযায়ী, বিজেপির মুখপাত্র সন্তোষ পাঠক জানিয়েছেন জেডি(ইউ)-তে আরসিপি সিংয়ের পরিস্থিতি সঙ্কটজনক। তিনি বলেছেন, ‘যদি তিনি এখন বিজেপিতে যোগ দেন তাহলে দুই দলের মধ্যে ফাটল আরও বাড়বে…এই মুহূর্তে তিনি এখনও দলে যোগ দেননি, কিন্তু আগামী তিন বা চারমাসে তিনি যোগ দিতে পারেন।’ এদিকে সম্প্রতি অনুষ্ঠিত বিজেপির সর্বভারতীয় বৈঠকের আগে হায়দরাবাদ বিমানবন্দরে আরসিপি সিংয়ের কিছু ছবি ভাইরাল হতে দেখা গিয়েছিল। সে প্রসঙ্গে বিজেপি নেতা বলেছেন, সেই ছবিগুলি বিজেপি নেতাদের স্বাগত জানানোর সময় তোলা হয়েছে। আরসিপি সিং বিজেপির বৈঠকে উপস্থিত ছিলেন না যে বিষয় স্পষ্ট করে দিয়েছেন তিনি।