BJP Meeting in Delhi: পাখির চোখ ২০২৪, শুরু হয়ে গেল বিজেপির বুথভিত্তিক ‘স্বাস্থ্য পরীক্ষা’, চিহ্নিত করা হচ্ছে দুর্বল বুথগুলিকে

JP Nadda: সাংসদ ও বিধায়কদের বিজেপির শীর্ষ নেতৃত্ব থেকে নির্দেশ দেওয়া হয়েছিল যে বুথগুলি তুলনামূলকভাবে দুর্বল, সেগুলির একটি তালিকা তৈরি করে পাঠানোর জন্য। সূত্রের খবর, তাঁদের দেওয়া তালিকা অনুযায়ী, এই মুহূর্তে গোটা দেশে বিজেপির ৭৫ হাজার বুথ রয়েছে, যেখানে সংগঠন কিছুটা দুর্বল।

BJP Meeting in Delhi: পাখির চোখ ২০২৪, শুরু হয়ে গেল বিজেপির বুথভিত্তিক 'স্বাস্থ্য পরীক্ষা', চিহ্নিত করা হচ্ছে দুর্বল বুথগুলিকে
বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2022 | 6:53 PM

নয়া দিল্লি : লক্ষ্য ২০২৪ সালের লোকসভা নির্বাচন (2024 General Election)। তাই আর সময় নষ্ট করতে চাইছে না বিজেপির (Bharatiya Janata Party) কেন্দ্রীয় নেতৃত্ব। মোদী সরকারের আট বছর পূর্তির আবহেই তাই ২০২৪-এর লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে এগোতে শুরু করে দিল বিজেপি নেতৃত্ব। শুরু হয়ে গেল সংগঠনকে ঢেলে সাজানোর প্রক্রিয়া। প্রাথমিকভাবে দেশের দুর্বল বুথগুলিকে নিয়ে বৈঠক করে বিজেপি শীর্ষ নেতৃত্ব। বৈঠকে উপস্থিত ছিলেন দলের সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক (সংগঠন) বিএল সন্তোষ। বৈঠকে ছিলেন বাংলার প্রতিনিধিরাও। মোদী সরকারের দুই রাষ্ট্রমন্ত্রী সুভাষ সরকার ও শান্তনু ঠাকুর যোগ দিয়েছিলেন ওই বৈঠকে। এছাড়া দিলীপ ঘোষ, বাইজয়েনত পান্ডে ,সিটি রভি সহ অন্যান্যরা নেতারাও ওই বৈঠক উপস্থিত ছিলেন।

বাংলা সহ বিভিন্ন রাজ্যের বহু সাংসদ এবং বিধায়ক, বুথ ইনচার্জরাও ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বৈঠকে উপস্থিত ছিলেন। দলীয় সূত্রে খবর, কোন নির্বাচনী কেন্দ্রে কোন বুথে সংগঠন তুলনামূলকভাবে দুর্বল রয়েছে, সেই বিষয়গুলি নিয়ে আলোচনা হয়েছে বৈঠকে। জানা গিয়েছে, ওই বুথগুলিকে চিহ্নিত করার কাজ শুরু হবে এই বৈঠকের মধ্যে দিয়ে। তবে বুধবার রাজধানীতে বিজেপির এই বৈঠক ছিল রূদ্ধদ্বার। কোনও সংবাদমাধ্যমকে বৈঠকে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি।

দলীয় সূত্র মারফত খবর, তুলনামূলকভাবে দুর্বল ওই বুথগুলিকে চিহ্নিত করার পর নির্দিষ্ট কর্মসূচির মাধ্যমে এবং রোডম্যাপ তৈরি করে সেগুলিকে শক্তিশালী করে তোলার নীলনকশা তৈরি করা হয়েছে বিজেপির এই শীর্ষ বৈঠকে। উল্লেখ্য, সাংসদ ও বিধায়কদের বিজেপির শীর্ষ নেতৃত্ব থেকে নির্দেশ দেওয়া হয়েছিল যে বুথগুলি তুলনামূলকভাবে দুর্বল, সেগুলির একটি তালিকা তৈরি করে পাঠানোর জন্য। সূত্রের খবর, তাঁদের দেওয়া তালিকা অনুযায়ী, এই মুহূর্তে গোটা দেশে বিজেপির ৭৫ হাজার বুথ রয়েছে, যেখানে সংগঠন কিছুটা দুর্বল। এই পরিস্থিতিতে দিল্লিতে বিজেপির শীর্ষ নেতৃত্বের এই বৈঠক যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।