Drone: ঘুটঘুটে অন্ধকারের মধ্যেই কানে আসছিল একটা চাপা অদ্ভুত শব্দ, গুলি চালাতেই যা দেখল বিএসএফ…

India-Pakistan Border: সোমবার মধ্য রাতে বিএসএফ বাহিনী যখন সীমান্ত লাগোয়া অঞ্চলে টহল দিচ্ছিল, সেই সময় তাদের কানে একটা অদ্ভুত চাপা শব্দ এসেছিল। সঙ্গে সঙ্গেই ওই শব্দ লক্ষ্য করে গুলি চালায় বিএসএফ।

Drone: ঘুটঘুটে অন্ধকারের মধ্যেই কানে আসছিল একটা চাপা অদ্ভুত শব্দ, গুলি চালাতেই যা দেখল বিএসএফ...
উদ্ধার হওয়া ড্রোন।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2022 | 10:34 AM

অমৃতসর: রাতে সীমান্তে টহল দিচ্ছিল সীমান্তরক্ষী বাহিনী (Border Security Force)। হঠাৎ কানে এসেছিল অদ্ভুত একটা চাপা শব্দ। আন্দাজ করে বোঝা গেল, আশপাশ থেকে নয়, মাথার উপর থেকে আসছে সেই শব্দ। সেই শব্দ লক্ষ্য করেই গুলি চালায় বিএসএফ। সঙ্গে সঙ্গে ঝুপ করে পড়ে ভারী কিছু একটা। সঙ্গে সঙ্গে গিয়ে দেখা গেল, পড়ে রয়েছে একটা বড় ড্রোন। ফের একবার পঞ্জাবের অমৃতসরের কাছে ভারত-পাকিস্তান আন্তর্জাতিক সীমান্তে (India-Pakistan Intrnational Border)দেখা মিলল সন্দেহজনক ড্রোনের (Drone)। দুই দিন আগেও এই  অঞ্চলে একটি ড্রোন দেখা গিয়েছিল, সেই ড্রোনটিকেও গুলি করে নামায় বিএসএফ। প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে, ওই ড্রোনের মাধ্যমেই আন্তর্জাতিক সীমান্ত পার করে অস্ত্র বা মাদক পাচার করার চেষ্টা করা হচ্ছিল।

বিএসএফ সূত্রে খবর, পঞ্জাবের অমৃতসরের ছহরপুর গ্রামের কাছে ভারত-পাকিস্তান আন্তর্জাতিক সীমান্তে সোমবার মধ্য রাতে একটি ড্রোন গুলি করে নামানো হয়। ওই ড্রোনটি পাকিস্তানের দিক থেকেই আসছিল। দুইদিন আগে এই অঞ্চলেই আরও একটি ড্রোনের দেখা মিলেছিল। সেটিকেও গুলি করে নামায় বিএসএফ। দুইদিনের মধ্যে পরপর দুইবার ড্রোনের দেখা মেলায়, সীমান্তে সুরক্ষা নিয়ে যথেষ্ট উদ্বেগ বেড়েছে।

জানা গিয়েছে, সোমবার মধ্য রাতে বিএসএফ বাহিনী যখন সীমান্ত লাগোয়া অঞ্চলে টহল দিচ্ছিল, সেই সময় তাদের কানে একটা অদ্ভুত চাপা শব্দ এসেছিল। সঙ্গে সঙ্গেই ওই শব্দ লক্ষ্য করে গুলি চালায় বিএসএফ। একটি গুলি ড্রোনে  লাগে এবং সেটি সামনের একটি ঝোপে পড়ে যায়। সঙ্গে সঙ্গে এলাকা ঘিরে ফেলা হয় এবং পুলিশ ও স্থানীয় প্রশাসনকেও ড্রোন উদ্ধারের বিষয়টি জানিয়ে সতর্ক করা হয়। ওই এলাকায় তল্লাশি চালিয়ে বিএসএফ একটি হেক্সাকপ্টার উদ্ধার করে। ড্রোনের নীচেই একটা সাদা রঙের পলিথিনে মোড়া সন্দেহজনক বস্তু ছিল। প্রাথমিক তদন্তে অনুমান, ড্রোনের সাহায্যে পাকিস্তান থেকে পঞ্জাবে মাদক পাচার করা হচ্ছিল।

এর আগে, গত ২৬ নভেম্বরও বিএসএফ অমৃতসরের ভারত-পাকিস্তান আন্তর্জাতিক সীমান্তে একটি ড্রোন গুলি করে নামায়। ওই দিনেই পঞ্জাবের পাঠানকোটের সীমান্ত থেকে দুই অনুপ্রবেশকারীর গতিবিধি থার্মাল ক্যামেরায় রেকর্ড করা হয়।