J&K Attack: দোকানের বাইরে ঘুরছিল বুরখা পরা ২ জন, হঠাৎ গড়িয়ে এল একটা ‘বস্তু’, তারপরই ঘটল ভয়ঙ্কর ঘটনা…

J&K Attack: মঙ্গলবার রাত আটটা নাগাদ দুই জঙ্গি বাইকে করে ওই মদের দোকানের সামনে হাজির হয় এবং চুপিসাড়ে দোকানের ভিতরে গ্রেনেড গড়িয়ে দেয়। এরপরই ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায় তারা।

J&K Attack: দোকানের বাইরে ঘুরছিল বুরখা পরা ২ জন, হঠাৎ গড়িয়ে এল একটা 'বস্তু', তারপরই ঘটল ভয়ঙ্কর ঘটনা...
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2022 | 10:30 AM

শ্রীনগর: মাত্র কয়েকদিন হয়েছে দোকান খুলেছিল। ভাল পসারও জমতে শুরু করেছিল। তার মাঝেই ঘটল ভয়ঙ্কর কাণ্ড। মদের দোকানের ভিতরেই গ্রেনেড ছুড়ে পালাল জঙ্গিরা। বিস্ফোরণের জেরে মৃত্যু হয়েছে এক ব্যক্তির, গুরুতর জখম হয়েছেন তিনজন। ঘটনাটি ঘটেছে জম্মু-কাশ্মীরের (Jammu Kashmir) বারামুল্লায়। মঙ্গলবার রাতে মদের দোকান নিশানা করে হামলা চালায় জঙ্গিরা। পুলিশের তরফে জানানো হয়েছে, গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত ব্যক্তির নাম রঞ্জিত সিং(৩৫)। তিনি রাজৌরির বাসিন্দা। সম্প্রতিই বারামুল্লায় ওই মদের দোকানটি খোলে। তারপর থেকেই তিনি ওই দোকানে কর্মচারী ছিলেন।  জানা গিয়েছে,  দোকানটি বারামুল্লার দেওয়ান বাগ এলাকায় পুলিশ ও নিরাপত্তা বাহিনীর ঘাঁটির ঠিক পাশেই অবস্থিত ছিল। পুলিশকে সতর্কবার্তা দিতেই ওই দোকানটিকে নিশানা করেছিল জঙ্গিরা, এমনই মনে করা হচ্ছে প্রাথমিক তদন্তের পরে।

পুলিশের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার রাত আটটা নাগাদ দুই জঙ্গি বাইকে করে ওই মদের দোকানের সামনে হাজির হয় এবং চুপিসাড়ে দোকানের ভিতরে গ্রেনেড গড়িয়ে দেয়। এরপরই ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায় তারা। পরিচয় গোপন করতে দুই জঙ্গিই বুরখা পরে এসেছিল বলে জানা গিয়েছে।

গ্রেনেডটি দোকানের ভিতরে ফেলার কয়েক মুহূর্তের মধ্যেই বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা এলাকা। দোকানের ভিতরে কর্মরত ৪ কর্মী শিরদাঁড়ায় চোট পেয়েছেন বলে জানা গিয়েছে। আহতদের সঙ্গে সঙ্গে কাছের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দুর্ঘটনায় মৃত্যু হয় রঞ্জিত সিং নামক কর্মচারীর। আহতদের মধ্যে একজনের অবস্থা সঙ্কটজনক বলে জানা গিয়েছে।

যারা গুরুতর আহত হয়েছেন, তাঁদের নাম গোবর্ধন সিং, রবি কুমার ও গুরুদেব সিং। এদের মধ্যে গোবর্ধন সিং ও রবি কুমার বিলাওয়ার কাঠুয়ার বাসিন্দা ও গোবিন্দ সিং কাঙ্গরা রাজৌরির বাসিন্দা।

পুলিশের তরফে জানানো হয়েছে, বিস্ফোরণের পরেই গোটা এলাকা ঘিরে ফেলা হয়েছে এবং অভিযুক্তদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করা হয়েছে।

উল্লেখ্য, এই নিয়ে বিগত এক সপ্তাহে দুইবার হামলা হল উপত্যকায়। এর আগে গত বৃহস্পতিবার কাশ্মীরি পন্ডিত রাহুল ভাটকে হত্যা করে জঙ্গিরা। এরপরই ৪ হাজার কাশ্মীরি পন্ডিত, যারা সরকারি কর্মচারী, তাঁরা নিরাপত্তার দাবিতে কাশ্মীরে বিক্ষোভ দেখান।