CBI Probe Against Tejashwi: গ্রেফতার হতে পারেন লালু-পুত্র তেজস্বী? আদালতের সিবিআইয়ের আবেদন ঘিরে বাড়ছে জল্পনা

CBI Probe: আদালতকে সিবিআই জানিয়েছে, সাংবাদিক বৈঠক থেকে এই মামলার তদন্তকারী আধিকারিকদের হুমকি দিয়েছেন আরজেডি নেতা।

CBI Probe Against Tejashwi: গ্রেফতার হতে পারেন লালু-পুত্র তেজস্বী? আদালতের সিবিআইয়ের আবেদন ঘিরে বাড়ছে জল্পনা
তেজস্বী যাদব। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2022 | 6:47 PM

নয়া দিল্লি: বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবের বিরুদ্ধে এবার আদালতের দ্বারস্থ হল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। আইআরসিটিসি দুর্নীতি মামলায় তদন্তকারী সিবিআই আধিকারিকদের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছিল আরজেডি নেতা তেজস্বী যাদবের বিরুদ্ধে। এই মামলায় এই মুহূর্তে জামিনে রয়েছেন আরজিডি নেতা। দিল্লির আদালতে সিবিআই জানিয়েছে, এই মামলায় তেজস্বীর জামিন যেন খারিজ করে দেওয়া হয়।

আদালতকে সিবিআই জানিয়েছে, সাংবাদিক বৈঠক থেকে এই মামলার তদন্তকারী আধিকারিকদের হুমকি দিয়েছেন আরজেডি নেতা। আরজেডি নেতার এই হুমকি তদন্ত প্রক্রিয়াকে প্রভাবিত করতে পারে বলেই জানিয়েছে সিবিআই। ২০০৬ সালের রাঁচি ও ওড়িশার আইআরসিটিসির হোটেলকে বরাত দেওয়ার ক্ষেত্রে বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগ উঠেছিল। সেই মামলার তদন্ত করছে সিবিআই। সেই সময় রেলমন্ত্রী ছিলেন তেজস্বীর বাবা লালু প্রসাদ যাদব। আদালত এর পরিপ্রেক্ষিতে তেজস্বীর জবাব তলব করেছিল।

গতমাসে এক সাংবাদিক বৈঠক থেকে সিবিআইকে কটাক্ষ করেছিলেন তেজস্বী যাদব। তিনি বলেছিলেন, “সিবিআই আধিকারিকদের কী মা ও সন্তান নেই? তাদের কী পরিবার নেই? তারা কী সবসময়ই সিবিআই অফিসার হয়েই থাকবেন? এই দলই কি চিরকাল ক্ষমতায় থাকবে? আপনার কী বার্তা দিতে চান? সংবিধান মেনে ও প্রতিষ্ঠানের মর্যাদা রেখে আপনাদের কাজ করা উচিত।” তেজস্বীর এই বক্তব্যের পর একাধিক আরজেডি নেতার বাড়িতে অভিযান চালিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। উল্লেখ্য, সম্প্রতি বিহারে রাজনৈতিক পালাবদল হয়েছে। বিজেপির হাত ছেড়ে আরজেডি, কংগ্রেস সহ বিরোধী দলগুলির হাত ধরে অষ্টমবারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছিলেন নীতীশ। আদালত তেজস্বীর রক্ষাকবচ তুলে নিলে, সিবিআই কি তাঁকে গ্রেফতার করবে, এই প্রশ্নই এখন রাজনৈতিক মহলের অন্দরে ঘুরপাক খাচ্ছে।