Saigal Hossain: এখনও ঝুলে সায়গলের ‘দিল্লি-যাত্রা’, কাল ফের শুনানি

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অবন্তিকা প্রামাণিক

Updated on: Oct 18, 2022 | 4:34 PM

Saigal Hossain: জরুরী ভিত্তিতে আগামিকাল সায়গলের সেই আবেদন শুনবে দিল্লি হাইকোর্ট।

Saigal Hossain: এখনও ঝুলে সায়গলের 'দিল্লি-যাত্রা', কাল ফের শুনানি
সায়গল হোসেন

দিল্লি: গরু পাচার মামলায় সাময়িক স্বস্তি পেলেন অনুব্রত মণ্ডলের প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেন। তাঁকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করার নির্দেশের শুনানি হবে বুধবার অর্থাৎ আগামিকাল। জরুরী ভিত্তিতে বুধবার সায়গলের সেই আবেদন শুনবে দিল্লি হাইকোর্ট।

গরুপাচার মামলায় অনুব্রত মণ্ডলের প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনের কাছ থেকে কোটি-কোটি টাকা, নথি ও বেআইনি সম্পত্তি উদ্ধার হয়েছে। তাঁর বয়ানও রেকর্ড করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। এমনটাই দাবি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। তবে এরপরও থেমে থাকতে চাইছেন না কেন্দ্রীয় তদন্তকারী গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। তাঁরা চাইছেন তদন্তের শিকড় অবধি পৌঁছতে। সেই কারণেই দিল্লিতে নিজেদের হেফাজতে নিয়ে সায়গলকে জিজ্ঞাসাবাদ করতে চাইছেন তাঁরা। এই মর্মে সোমবার দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে আবেদন করে ইডি। রাউস অ্যাভিনিউ কোর্ট তা মঞ্জুরও করে দেয়। তবে থেমে নেই সায়গলও। রাউস অ্যাভিনিউ কোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সোমবার রাত্রিবেলাই দিল্লি হাইকোর্টে আবেদেন করেন সায়গলের আইনজীবী।

মঙ্গলবার দিল্লি হাইকোর্টে সায়গলের আবেদন গৃহীত হয়েছে। আদালতে অনুব্রতর প্রাক্তন দেহরক্ষীর আইনজীবী জানিয়েছেন, জরুরী ভিত্তিতে সায়গলের আবেদন শোনা হোক। সেই জন্যই তড়িঘড়ি বুধবারই দিল্লি হাইকোর্টে সায়গল হোসেনের মামলাটির শুনানি হবে।

যদিও নিজেকে বাঁচাতে আগেভাগেই ক্যাভিয়েট ফাইল করে রেখেছেন সায়গল হোসেন। ক্যাভিয়েট অর্থাৎ ইডি যদি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় তাহলে সায়গল হোসেনের বক্তব্যও শুনতে হবে শীর্ষ আদালতকে। সেই কারণে সায়গল হোসেন আগাম ক্যাভিয়েট ফাইল করেছেন। এখন দেখার বিষয় আগামিকাল দিল্লি হাইকোর্ট কী রায় দেয়!

উল্লেখ্য, গরু পাচার মামলায় সায়গলকে প্রথমে নিজেদের হেফাজতে নিয়ে দিল্লিতে জেরা করার আর্জি জানিয়ে আসানসোল আদালতে আবেদন করে ইডি। কিন্তু সেই সময় বিচারক ইডির আবেদন খারিজ করে দিয়েছিলেন পদ্ধতিগত ত্রুটির কারণে।

এরপর  নিজেদের হেফাজতে পেতে কলকাতা হাইকোর্টেও মামলা দায়ের করে ইডি। শুনানির প্রথম পর্বে ধাক্কা খায় তারা। বিচারপতি তীর্থঙ্কর ঘোষের প্রশ্ন করেন, সায়গলকে দিল্লি নিয়ে যাওয়ার বিষয়ে কলকাতা হাইকোর্টে মামলা করা হয়েছে কেন? শুনানির শুরুতে ধাক্কার পর সবশেষে অনুব্রত দেহরক্ষীকে নিজেদের হেফাজতে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টের দ্বারস্থ হয় কেন্দ্রীয় তদন্তকারী গোয়েন্দা সংস্থা। গতকাল সেই মামলার রায় দেয় রাউস অ্যাভিনিউ কোর্ট।

এই খবরটিও পড়ুন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla