Karti Chidambaram: কার্তি চিদাম্বরমের চেন্নাইয়ের বাড়িতে হানা দিল সিবিআই, নিন্দা কংগ্রেসের

CBI Raid: শনিবার পি চিদাম্বরমের পুত্র কার্তি চিদাম্বরমের বাড়ির হানা নিয়ে সিবিআই জানিয়েছে, ১৭ মে কার্তির বাড়িতে অভিযান চালানো হয়েছিল আজকের অভিযান সেই অভিযানেরই অংশ বলেছে সিবিআই।

Karti Chidambaram: কার্তি চিদাম্বরমের চেন্নাইয়ের বাড়িতে হানা দিল সিবিআই, নিন্দা কংগ্রেসের
কার্তি চিদাম্বরম
Follow Us:
| Edited By: | Updated on: Jul 09, 2022 | 10:14 PM

চেন্নাই: কংগ্রেস সাংসদ কার্তি চিদাম্বরমের চেন্নাইয়ের বাড়িতে অভিযান চালালো সিবিআই। চাইনিজ ভিসা মামলায় জড়িয় সন্দেহে তাঁর বাড়িতে অভিযান চালিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। ১৭ মে কার্তির বাড়িতে অভিযান চালিয়েছিল সিবিআইয আজকের অভিযানকে সেই অভিযানেরই অঙ্গ বলে জানিয়েছেন সিবিআই আধিকারিকরা। চাইনিজ ভিসা মামলায় জড়িত সন্দেহ কার্তির বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে বলেও জানা গিয়েছে। ১৭ মে অভিযানের সময় কার্তির বাড়ির একাংশের চাবি পাননি তদন্তকারীরা। সেই অংশ সিল করে দেওয়া হয়েছিল বলে জানা গিয়েছে। যদিও এই অভিযানের সমালোচনা করেছে কংগ্রেস। বার বার কার্তির বাড়িতে অভিযান চালানো নিয়ে তামিলনাড়ু কংগ্রেসের তোপ, সিবিআই কোনও কাজ খুঁজে পাচ্ছে না।

শনিবার পি চিদাম্বরমের পুত্র কার্তি চিদাম্বরমের বাড়ির হানা নিয়ে সিবিআই জানিয়েছে, ১৭ মে কার্তির বাড়িতে অভিযান চালানো হয়েছিল আজকের অভিযান সেই অভিযানেরই অংশ বলেছে সিবিআই। সেই অভিযানের সময় কার্তির বাড়ির একাংশ ঝুকতে পারেননি তদন্তকারীরা। বাড়ির ওই অংশের চাবি ছিল কার্তির স্ত্রীর কাছে। তিনি তখন বিদেশে ছিলেন। তিনি ফেরায় সেই চাবি নিয়ে শনিবার অভিযান চালিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

যদি এই অভিযানের কড়া সমালোচনা করেছে তামিলনাড়ু কংগ্রেস। কার্তির বাড়িতে সিবিআই-য়ের ক্রমাগত অভিযানকে আগেই রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বলে তোপ দেগেছিল কংগ্রেস। শনিবার তামিলনাড়ু কংগ্রেসের প্রেসিডেন্ট কেএস আলাগ্রি বলেছেন, “চিদাম্বরমের বাড়িতে ক্রমাগত অভিযান দেখিয়ে দিচ্ছে সিবিআই করার মতো কোনও কাজ পাচ্ছে না। যখই সিবিআই অফিসারদের অবসর সময় থাকে, তখনই তাঁরা কার্তির বাড়ি চলে আসেন। এই বাড়িতে কত বার অভিযান চালানো হল? কিছুই তো পাওয়া যায় না। কংগ্রেস এই কাজের প্রবল নিন্দা করছে।”

বেদান্ত গ্রুপের কোম্পানির পঞ্জাবে একচটি পাওয়ার প্ল্যান্ট তৈরির কাজ করছিল। সেখানে কর্মরত ২৬৩ জন চিনা কর্মী ভিসার মেয়াদ বৃদ্ধির জন্য ৫০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ ওঠে কার্তির বিরুদ্ধে। এই সময় কার্তির বাবা পি চিদাম্বরম কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন।